সারাদেশ

৭ ফেব্রুয়ারি খুলনায় প্রথম টিকা নিবেন সিটি মেয়র

নিজস্ব প্রতিনিধি, খুলনা : খুলনায় গণ টিকা প্রদান কার্যক্রম শুরু হবে ৭ ফেব্রুয়ারি। এ দিন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক নিজে প্রথম টিকা নিয়ে কর্মসূচীর উদ্ধোধন করবেন। রোববার ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টিকা প্রদান শুরু হবে। ঐ দিন সর্বপ্রথম টিকা নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি করোনা টিকা গ্রহন করে এ কর্মসূচির উদ্বোধন করবেন।

শুক্রবার ( ৫ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করে খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক তিনি প্রথমে টিকা নিবেন। এরপর আমি টিকা নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছি। ঐ দিন সরকারি অনেক কর্মকর্তা টিকা নিতে আগ্রহ প্রকাশ করেছেন।

করোনা টিকা নেওয়ার অনলাইনে রেজিস্ট্রেশন চলছে। ভালো সাড়া পাওয়া যাচ্ছে। তবে যারা টিকা নিতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। টিকা গ্রহন কারীর অবশ্যই নিজের এনআইডি ও মোবাইল নম্বরযুক্ত করে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের কাগজ দেখিয়ে তারপর টিকা নিতে হবে।

গত রোববার (৩১ জানুয়ারি) দুপুরে খুলনায় ১ লাখ ৬৮ হাজার ডোজ টিকা পৌঁছায়। নগরীর স্কুল হেলথ ক্লি‌নিকে এ টিকা সংরক্ষণ করা হচ্ছে। সিভিল সার্জন অফিস সুত্রে জানাযায়, প্রথম ধাপে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল, খুলনা সদর হাসপাতাল, বক্ষব্যাধি হাসপাতাল, পুলিশ হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল, বিজিবি হাসপাতাল, তালতলা হাসপাতাল ও লাল হাসপাতালে করোনার টিকা দেওয়া হবে।

আর উপজেলা পর্যায়ে স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টিকা দেওয়া হবে। টিকাদানকারী প্রতিটি টিমে ২ জন টিকা প্রয়োগকারী ও ৪ জন স্বেচ্ছাসেবী থাকবেন। টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। নগরের টিকাদান কর্মসূচির কার্যক্রম পরিচালনা করবে খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

সফল বাস্তবায়নে সিটি কর্পোরেশনের মেয়রকে সভাপতি ও একই সংস্থার চিফ মেডিকেল অফিসারকে সদস্য সচিব করে ১৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে উপদেষ্টা, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) সভাপতি ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে।

সান নিউজ/খায়রুল আলম/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

চলমান যুদ্ধ পরিস্থিতি নজর রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যে সৃষ্...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি জনজীবন...

টাঙ্গাইল শহরে কক‌টেল বি‌স্ফোরণ

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল শহ‌রের বি‌ভিন্ন প‌য়ে...

হবিগঞ্জে বাসচাপায় নিহত ২

জেলা প্রতিনিধি: হবিগঞ্জে বাসচাপায় পিকআপচালক ও হেলপার নিহত হয়...

খাদ্যপণ্যের ১২ গুদামে  আগুন

জেলা প্রতিনিধি: গাজীপুরে বাজারে খাদ্যপণ্যের ১০-১২টি গুদাম আগ...

৬ জেলায় তীব্র তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদন: তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়ে দেশ...

নারী শ্রমিককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার না...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা