সারাদেশ

সিলেটে ভয়ঙ্কর কিশোর রেদওয়ান মাদ্রাসা থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিনিধি, সিলেট : সিলেটের বিয়ানীবাজার উপজেলার দাসউরায় কিশোর অপরাধী রেদওয়ান দিন দিন ভয়ঙ্কর হয়ে উঠছে। তার নানান অপকর্মে এলাকাবাসী আতংকের মধ্যে আছেন। গত মাসে সে একই এলাকার তৃতীয় শ্রেণির ছাত্র আহবাবুর রহমানের প্রাণনাশের চেষ্টা করে। এসব ঘটনায় মাদ্রাসা থেকে রেদওয়ানকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

জানা যায়, দাসউরা সিনিয়র আলিম মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র রেদওয়ান। সে সপ্তম শ্রেণিতে পড়ালেখার সময় থেকেই বেপরোয়া হয়ে ওঠে। প্রায়ই ধারালো ছুরি দিয়ে সহপাঠীদের আক্রমণ করতো।

এসব ঘটনায় শিক্ষকরা কথা বললে সে তাদের ওপরও ক্ষিপ্ত হয়ে মাদ্রাসায় দেশীয় অস্ত্র নিয়ে প্রবেশ করে। শেষ পর্যন্ত শিক্ষক ও অভিভাবকরা তাকে অস্ত্রসহ মাদ্রাসায় আটকে রাখেন। পরে এলাকাবাসীর মধ্যস্থতায় রেদওয়ানকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়।

এদিকে, রেদওয়ানের মারমুখি আচরণের কারণে গত বছর তাকে মাদ্রাসা থেকে ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) দেয়া হয়। কিন্তু আশপাশের কোন স্কুল তাকে ভর্তি করেনি।

এরপর ফৈয়াজুর রহমান তার ছেলেকে নিয়ে ফের মাদ্রাসায় যান এবং ভবিষ্যতে বিরূপ আচরণ করবে না মর্মে নিঃশর্ত ক্ষমা চান। পরে রেদওয়ানকে অষ্টম শ্রেণিতে ভর্তি করা হলেও তার অপরাধ কমেনি, বরং বাড়তে থাকে।

সর্বশেষ গত ৯ নভেম্বর কিশোর গ্যাং লিডার রেদওয়ান প্রতিবেশি আহবাবুর রহমানের (৯) মুখে কাপড়গুজা দিয়ে ইউপি’র পরিত্যাক্ত কক্ষে হাত-পা বেঁধে খড়ের নীচে চাপা দেয় এবং নির্যাতন করে। এ ঘটনায় রেদওয়ানকে আসামী করে ভিকটিমের চাচা আনছার হোসেন থানায় মামলা করেন (১০, ১৩/১১/২০)।

অপরদিকে, গত ১৪ নভেম্বর শিক্ষক স্টাফ কাউন্সিলের সভায় রেদওয়ানকে মাদ্রাসা থেকে সাময়িক বহিষ্কার করা হয়। এর পরদিন ম্যানেজিং কমিটির সভায় রেদওয়ানকে মাদ্রাসা থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

সোমবার মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বদরুল হোসেন ও ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল ইসলাম মেরাব বহিষ্কারের তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, কিশোর অপরাধী রেদওয়ানের ধারালো ছুরি এখনো মাদ্রাসা কর্তৃপক্ষের হেফাজতে রয়েছে।

সান নিউজ/এক/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

নরসিংদীতে বজ্রপাতে নিহত ৪

জেলা প্রতিনিধি: নরসিংদীতে জেলায় বজ্রপাতে মা-ছেলেসহ একইস্থানে...

ইসরায়েলগামী জাহাজ ভিড়তে দিলো না স্পেন

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের উদ্দ...

ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানী‌র মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লা...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বাংলাদেশিদের ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশিদের ভ্রমণ ভিসায় ৩ দিনের নিষেধাজ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা