খেলা

টাইগারদের জয়ে প্রধানমন্ত্রীর স্বস্তি

ক্রীড়া প্রতিবেদক: টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে ওমানের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়ে স্বস্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ জয়ে সুপার টুয়েলভের লড়াইয়ে বেশ ভালোভাবেই টিকে রইলো টাইগার বাহিনী।

স্কটল্যান্ডের কাছে এক হারেই যেন বদলে গিয়েছিলো বাংলাদেশ দলের চেহারা। ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডবধের আত্মবিশ্বাসও যেন তাসের ঘরের মতো ভেঙে পড়েছিলো। বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে হারায় বাংলাদেশের সুপার টুয়েলভে অংশগ্রহণই পড়ে গিয়েছিলো শঙ্কায়। যদিও ওমানকে হারিয়ে লাল-সবুজ বাহিনী আবারও ফিরেছে মূল পর্বে জায়গা করে নেওয়ার দৌড়ে।

হারলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ, এমন সমীকরণ নিয়ে মঙ্গলবার (১৯ অক্টোবর) মাহমুদউল্লাহ বাহিনী স্বাগতিক ওমানের বিপক্ষে খেলতে নামে। তবে প্রত্যাবর্তনের গল্পে এদিন বিশ্বকাপ স্বপ্ন টিকিয়ে রাখল টিম টাইগার্স।

ম্যাচের পরপরই ওমানে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে ফোন করেন প্রধানমন্ত্রী। বিসিবি সভাপতি বলেন, জয় হাতছাড়া হওয়ার শঙ্কায় উদ্বেগে ছিলেন প্রধানমন্ত্রীও। ম্যাচের পরপরই আমাকে ফোন করেন তিনি। এ জয় স্বস্তিদায়ক।

এদিকে ২৬ রানের জয়ে 'বি' গ্রুপের লড়াইটাও জমে গেলো। এই গ্রুপ থেকে কোন দুটি দল সুপার টুয়েলভে যাবে, তা দেখার জন্য সমর্থকদের অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত।

পয়েন্ট টেবিলে 'বি' গ্রুপের শীর্ষ দল এখন স্কটল্যান্ড। টানা দুই ম্যাচ জেতায় ৪ পয়েন্ট তাদের। বাংলাদেশ আর ওমানের পয়েন্ট সমান ২ করে হলেও রান গড়ে এগিয়ে স্বাগতিকরাই। গ্রুপের সেরা হলেও স্কটল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিশ্চিত হয়নি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বাংলাদেশ-পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ড-ওমানের ম্যাচ শেষে থামবে গ্রুপপর্বের পয়েন্ট টেবিলের হিসাব-নিকাশ। বাংলাদেশ পিএনজিকে আর ওমান স্কটল্যান্ডকে হারালে তিন দলের পয়েন্ট সমান হলে রান গড়ে এগিয়ে থাকা দুই দল যাবে দুবাই।

অন্যদিকে পিএনজির বিপক্ষে বাংলাদেশ জিতলে আর ওমান স্কটল্যান্ডের কাছে হেরে গেলে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার টুয়েলভে যাবে বাংলাদেশ। আইসিসির আপডেট তথ্য অনুযায়ী, দ্বিতীয় স্থানে থেকে মাহমুদউল্লাহরা বাছাইপর্ব শেষ করলে খেলতে হবে গ্রুপ-ওয়ান বা অস্ট্রেলিয়ার গ্রুপে।

তবে আপাতত সেসব চিন্তা বাদ দিয়ে পরের কোয়ালিফাই করা নিয়েই ভাবতে চান ওমান জয়ের নায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য পরবর্তী স্টেজে কোয়ালিফাই করার। এরপর সেমিফাইনাল খেলা। আমরা যখন দেশ থেকে আসি, তখন তো আমাদের একটা বড় স্বপ্ন নিয়ে আসতে হবে। যদি বলেই আসি সব ম্যাচ হারব, আমরা হারতে যাচ্ছি, আপনারা কি সেটা খুশি মনে নেবেন?

ওমানের বিপক্ষে জয়ে দারুণ খুশি টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, এই ম্যাচ জয়ে আমরা খুব খুশি। তবে ম্যাচটা সহজ ছিল না তাও অকপটে জানালেন অধিনায়ক।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

ফুডপ্যান্ডার সেলেব্রেইট মাদার্স ডে ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষ স্থ...

৭ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: খুলনা বাদে দেশের বাকি সাত বিভাগেই আজ ঝড়-ব...

আ’লীগের সম্পাদকমণ্ডলীর সভা কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা ড...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা