খেলা

মালিককে দলে দেখতে চান ইমরান 

ক্রীড়া ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার পর থেকেই সমালোচনার ঝড় উঠেছে। এরই মধ্যে স্কোয়াড নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দেশটির অনেক সাবেক ক্রিকেটার। সেই তালিকায় আছেন খোদ প্রধানমন্ত্রী ইমরান খানও। যিনি নিজেও দেশটির সাবেক কিংবদন্তি ক্রিকেটার।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক বর্তমানে প্রধানমন্ত্রী হিসেবে দেশ সামলাচ্ছেন। একই সঙ্গে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্যাট্রন ইন চিফ। আর তাই খোদ প্রধানমন্ত্রী দল নিয়ে প্রশ্ন তোলায় নতুন করে চিন্তাভাবনা শুরু করেছে নির্বাচক প্যানেল।

এদিকে, এবারের বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াডে তরুণদের সংখ্যাগরিষ্ঠতা বেশি। যার দরুণ জায়গা পাননি অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক।

এ ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো অধিনায়ক সরফরাজ আহমেদও নেই স্কোয়াডে। মালিক-সরফরাজের অনুপস্থিতি ভালো ঠেকেনি অনেকের কাছেই। বৈশ্বিক ইভেন্টে মালিক ও সরফরাজের মতো অভিজ্ঞ ক্রিকেটার যেন স্কোয়াডে থাকেন, এমন চাওয়া ক্রিকেটবোদ্ধাদেরও। একই চাওয়া প্রধানমন্ত্রী ইমরানেরও।

পাক সংবাদমাধ্যমগুলোর দাবি, প্রধানমন্ত্রী পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাকে নির্দেশ দিয়েছেন, বিশ্বকাপ দল যেন পরিবর্তন করা হয়। সেই ধারাবাহিকতায় রমিজ নির্বাচক প্যানেলের সঙ্গে নাকি এরই মধ্যে আলোচনাও সেরে ফেলেছেন। তবে পরিবর্তন হলেও কারা কারা সুযোগ পান, তার জন্য অপেক্ষা করতে হবে অন্তত ৩ অক্টোবর পর্যন্ত।

এর আগে বিশ্বকাপে পাকিস্তান দল তার পছন্দ হয়নি বলে মন্তব্য করেছেন সাবেক এই অধিনায়ক। আফ্রিদির ধারণা, বিশ্বকাপ টুর্নামেন্টের আগে দলে পরিবর্তন আসতে পারে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই একের পর এক সমালোচনার শিকার হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সমর্থক থেকে শুরু করে সাবেক কোচ-খেলোয়াড়রাও প্রশ্ন তুলছেন পাকিস্তানের বিশ্বকাপ দল নিয়ে।

সেই সমালোচনায় যোগ দিলেন এবার পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। বিশ্বকাপের জন্য ঘোষিত দলের কয়েকজন খেলোয়াড়কে নিয়ে প্রশ্ন রয়েছে আফ্রিদির। তবে কোন খেলোয়াড়ের নাম প্রকাশ করেননি তিনি। বিশ্বকাপের আগে দলে পরিবর্তন আসবে বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তান দলে রাখা হয়নি শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের মতো অভিজ্ঞদের। উল্টো আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকতে লড়াই করে যাচ্ছেন এমন কিছু ক্রিকেটার দলে জায়গা পেয়েছেন বলে মানতে পারছেন না আফ্রিদি।

ক্রিকেট পাকিস্তানকে এক সাক্ষাৎকারে তিনি জানান, ‌এখনো দলে পরিবর্তনের সুযোগ আছে। আমি দল নির্বাচন নিয়ে বিস্মিত। দুই-তিনজন ক্রিকেটারের অন্তর্ভুক্তির কারণ খুঁজে পাচ্ছি না। কয়েকটি নাম কীভাবে দল থেকে বাদ গেল, বুঝতে পারছি না।‌

আফ্রিদি বলেছেন, বিশ্বকাপ দল দেখে আমি অবাক। স্কোয়াডে ২-৩ জন খেলোয়াড়ের অন্তর্ভুক্তি একদমই বুঝতে পারছি না আমি। আমি এটাও বুঝতে পারছি না, কীভাবে কয়েকজন খেলোয়াড়কে বাইরে রাখা হলো।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

ভাড়া নিয়ে হয়রানি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ঈদে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের...

ত্রাণ প্রবেশ করতে দিতে ইসরাইলকে নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় দুর্ভিক্ষ এড়াত...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা