সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো
খেলা

২২ জনের দলে নেই মেসি

ক্রীড়া ডেস্ক: যতটা ঢাকঢোল পিটিয়ে বার্সা থেকে পিএসজিতে আনা হয়েছে লিওনেল মেসিকে। ততটা গুরুত্ব পাচ্ছেন না দলে। এখন পর্যন্ত পাননি একটি গোলের দেখা। আবারও বলা হচ্ছে মেসির বাম পায়ে পেয়েছে চোট। সবমিলে লিগ ওয়ানে ম্যাটজের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে মেসিকে ছাড়াই ২২ সদস্যের দল ঘোষণা করেছেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। দলে আছেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। অন্যদিকে এখনও অভিষেকের অপেক্ষায় রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক সার্জিও রামোস। দু’দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে বুধবার (২২ সেপ্টেম্বর) রাত বাংলাদেশ সময় একটায়।

মেসির মতো ২২ সদস্যের দলে নেই সার্জিও রামোস ও মার্কো ভেরাত্তি। ইনজুরিতে থাকায় একা একাই অনুশীলন করছেন রামোস, ভেরাত্তিও ভুগছেন চোটে। মেসি পড়েছেন বাম পায়ের চোটে। মেসি দলে নেই ইনজুরির কারণে। টেবিলের ২০ নম্বরে থাকা ম্যাটজের বিপক্ষে এর আগেরবারের দেখায় ৩-১ গোলের জয় ছিলো প্যারিসিয়ানদের। ম্যাচটাও প্রতিপক্ষের মাঠে। কিছুটা চ্যালেঞ্জ জানাতে চাইবে ম্যাটজ।

অলিম্পিক লিঁওর বিপক্ষে ম্যাচে বাম হাঁটুতে চোট পেয়েছিলেন মেসি। যে কারণে তাকে এমআরআই টেস্ট করাতে হয়েছে। পরীক্ষার পর দেখা গেছে তার বাম পায়ের হাড়ে চোট লেগেছে। তা ছাড়া মেসির এখন বিশ্রামেরও প্রয়োজন রয়েছে বলে মনে করছেন দলের কোচ। কেননা পিএসজির পরের দুটি ম্যাচের একটি চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। তাই মেসিকে ম্যাটজের বিপক্ষে না খেলানোকেই গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন পচেত্তিনো। আগের ম্যাচে ৭৬তম মিনিটে মেসিকে উঠিয়ে নিয়েছিলেন কোচ। যে কারণে আর্জেন্টাইন তারকার মুখাবয়বে প্রকাশ পায় অতৃপ্তির ছায়া।

লিঁওর বিপক্ষে মেসিকে উঠিয়ে নেওয়ায় তার অঙ্গভঙ্গি দেখে মনে হচ্ছিল তিনি আরও খেলতে চান। এখনও যে পিএসজির জার্সিতে গোল পাননি বার্সেলোনা সাবেক ফুটবলার। অবশ্য ৩৬তম মিনিটে সেই উপলক্ষ পেয়েও গেছিলেন মেসি, অল্পের জন্য তার ফ্রি কিক বারপোস্ট থেকে ফিরে না আসলেই হতো।

মাঠ থেকে উঠানোর সময় মেসি যেমন কোচের ব্যবহারে বিস্ময় প্রকাশ করেছেন তেমনি বেঞ্চে বসে থেকেও যারপরনাই ক্ষোভ লক্ষ্য করা গেছে আর্জেন্টাইন তারকার আচরণে। যা নিয়ে এখন কয়েকভাবে বিভক্ত ফুটবপ্রেমীরা। মেসির সমর্থকরা মনে করছেন তাকে উঠিয়ে নেওয়া ঠিক হয়নি, আবার কেউ কেউ মত দিচ্ছেন কোচ যেভাবে খুশি সেভাবেই খেলাবেন দলকে- এতে সমালোচনার কিছু নেই। উল্লেখ্য, ছয় ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে পিএসজি এখন পয়েন্ট টেবিলের শীর্ষে।

পিএসজি দল: কেইলর নাভাস, আশরাফ হাকিমি, প্রেসনেল কিম্পেম্বে, মার্কুইনহোস, কিলিয়ান এমবাপ্পে, লেয়ান্দ্রো প্যারাদেস, মাওরো ইকার্দি, নেইমার জুনিয়র, অ্যাঞ্জেল ডি মারিয়া, হুলিয়ান ড্রাক্সলার, রাফিনহা, ডানিলো পেরেইরা, সার্জিও রিকো, জর্জিনিও উইনাল্ডাম, অ্যান্ডার হেরেরা, আবদৌ দিয়ালো, থিলো কেহরারা, নুনো মেন্দেস, ইদ্রিসা গুয়ে, এরিক জুনিয়র, নাথান বিতুমাজালা ও জিয়ানলুইজি দোন্নারুমা।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

বাঘের আক্রমণে নিহত ১

জেলা প্রতিনিধি : সুন্দরবনে মধু আহরণের সময় বাঘের আক্রমণে মনির...

বাসচাপায় প্রাণ গেল বাবা-ছেলের

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাঁচপুরে বাসচাপায় বা...

ময়মনসিংহে ইসলামী ব্যাংকের সম্মেলন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

কাতারের আমিরের নামে হচ্ছে সড়ক-পার্ক

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকায় কাতারের আমির শেখ তামিম বিন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা