খেলা

লাইপজিগের কাছে হেরে ম্যানচেস্টারের বিদায়

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শুরুটা উড়ন্ত করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড, প্রথম দুই ম্যাচে পিএসজি ও লাইপজিগকে হারিয়ে উড়ছিল রেড ডেভিলসরা। তবে শেষে এসে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ে নেমে যেত হলো ইউরোপা লিগেই। লাইপজিগের বিপক্ষে সমীকরণ ছিল অন্ততপক্ষে ড্র করলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে রেড ডেভিলসদের, অন্যদিকে লাইপজিগের জয়ের বিকল্প ছিল না। এমন সমীকরণের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে নিজেদের ঘরের মাঠে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে রাউন্ড অব ১৬ নিশ্চিত করে আরবি লাইপজিগ।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পিএসজিকে তাদের ঘরের মাঠেই ১-২ গোলের ব্যবধানে হারিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর লাপজিগকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে উড়ছিল শোলশায়ারের শিষ্যরা। তবে ছন্দ পতন বাসাকসেহিরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হেরে, যদিও ফিরতি লেগে ওল্ড ট্রাফোর্ডে বাসাকসেহিরকে ৪-১ গোলে বিধ্বস্ত করে রেড ডেভিলসরা। কিন্তু দ্বিতীয় লেগে পিএসজির কাছে ৩-১ আর শেষ ম্যাচে লাইপজিগের কাছে ৩-২ ব্যবধানে হেরে গ্রুপের তিনে থেকে শেষ টানতে হলো ম্যানচেস্টার ইউনাইটেডকে।

লাইপজের বিপক্ষে ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় পিছিয়ে পড়ে রেড ডেভিলসরা। মার্সেল সাবিৎজারের ক্রসে দারুণ শটে বল জালে জড়ান আনহেলিনো। এই গোলে অবশ্য দায় কম নয় ইউনাইটেড অধিনায়ক ও ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরর ও অ্যারন ওয়ান বিসাকার। আনহেলিনোর বল পাওয়ার সময় কোনো প্রতিরোধ গড়ার চেষ্টাই করেননি দুই ডিফেন্ডার।

এরপর খেলার ১৩ মিনিটের মাথায় এনহেলিনো ও আমাদৌ হায়দারের দারুণ বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে লাইপজিগ। আমাদৌ হায়দারারা বাড়ানো বল সাবিৎজার পাস দেন বাঁ প্রান্তে থাকা আনহেলিনোকে। এরপর এনহেলিনোর ফিরতি ক্রস থেকে ভলিতে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন হায়দারা।

ম্যাচের ২৪ মিনিটে খেলায় ফিরতে পারত ইউনাইটেড, যদিনা মেসন গ্রিনউডের হেড ক্রসবারে লেগে প্রতিহত হত। প্রথমার্ধে ২৯ মিনিটেই ৩-০ গোলে পিছিয়ে পড়তে পারত ইংলিশ ক্লাবটি তবে এ যাত্রায় তাদের ত্রাতা ভিএআর। ইব্রাহিমা কোনাতের হেড পোস্টের লেগে ফেরার পর উইলি ওরবান বল জালে জড়ান। এদিকে লাইনসম্যানও অফসাইডের কোনো সিদ্ধান্ত দেননি কিন্তু ভিএআরে দেখা যায় ওরবান অফসাইডে ছিলেন। বাতিল করা হয় গোলটি, আর এ যাত্রায় রক্ষা পায় রেড ডেভিলসরা।

দ্বিতীয়ার্ধে বেশ আক্রমণাত্মক শুরু করে ইউনাইটেড। গোলের খুব কাছেও পৌঁছে গিয়েছিল তাঁরা। ৬৮ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বল ব্রুনো ফার্নান্দেজ শট নেন, গোলরক্ষককে পরাস্থ করলেও গোলবারে লেগে আবারও গোলবঞ্চিত ইউনাইটেড। এরপর উল্টো ম্যাচের ৬৯তম মিনিটে রক্ষণের মলিনতায় আরও এক গোল হজম করে ইউনাইটেড। বাঁ প্রান্ত থেকে এনকুনকুর ক্রস ইউনাইটেডের কোনো ডিফেন্ডারই প্রতিহত করতে এগিয়ে আসেনি। শেষ মুহূর্তে ডেভিড ডে হেয়া এগিয়ে এলেও লাভ হয়নি। হঠাৎ পাওয়া সুযোগ কাজে লাগান ছোট ডি-বক্সে থাকা জাস্টিন ক্লুইভার্ট। আর লাইপজিগকে এগিয়ে নেন ৩-০ গোলের ব্যবধানে।

খেলার ৮০ থেকে ৮২ এই দুই মিনিটে দুই গোলে ম্যাচ জমিয়ে তোলে ইউনাইটেড। ৮০ মিনিটের মাথায় স্পট কিক থেকে গোল করে ব্যবধান ৩-১ করে দলকেম্যাচে ফেরানোর ইঙ্গিত দেয় ব্রুনো। ডি-বক্সে গ্রিনউডকে ইব্রাহিমা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এরপর দুই মিনিট পর ফার্নান্দেজের কর্নার থেকে বল জালে জড়ান পল পগবা।

খেলার অন্তিম মুহূর্তে গোল করে সমতায় ফিরতে পারত ইউনাইটেড। পগবার ক্রস ফেরাতে গিয়ে নর্দি মুকিয়েলে করতে বসেছিলেন আত্মঘাতী গোল। শেষ পর্যন্ত দ্বিতীয় প্রচেষ্টায় বল গ্লাভসবন্দী করে লাইপজিগের জয় নিশ্চিত করেন গোলরক্ষক। আর তাতেই আরবি লাইপজিগ ৩-২ গোলের ব্যবধানে ম্যানচেস্টার ইউয়ানাইটেডকে হারিয়ে নিশ্চিত করে পরের পর্ব।

এদিকে পিএসজি ও বাসাকসেহিরের মধ্যকার ম্যাচ খেলা হয় মাত্র ১৪ মিনিট। এরপর চতুর্থ ম্যাচ অফিসিয়ালের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের অভিযোগ তুলে মাঠে ছাড়েন ইস্তানবুল বাসাকসেহিরের খেলোয়াড়রা। তবে এই ম্যাচের ফলাফলের কোনো প্রভাব পড়বে না পিএসজির ওপর। লাইপজিগ ম্যানচেস্টার ইউনাইটেডকে হারানোয় দ্বিতীয় পর্ব নিশ্চিত হয়ে গেছে প্যারিস সেইন্ট জার্মেইর।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির সাথে ইউএনও'র মতবিনিময়

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের সা...

ফের বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয...

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বান্দরবানে কেএনএফ সন্ত্রাসী নিহত

জেলা প্রতিনিধি : বান্দরবানেরে কেওক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অ...

ঢাকায় আসছেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : ফের বাংলাদেশে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা