জাতীয়

ড. ইউনূসকে ডা. জাফরুল্লাহর অভিনন্দন

সান নিউজ ডেস্ক: নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন অব গ্লোবাল চেঞ্জ’ পুরস্কার পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (১৯ ডিসেম্বর) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পাঠানো এক বিবৃতিতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর এই অভিনন্দন বার্তার কথা জানানো হয়। অভিনন্দন বার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী ‘বিশ্ববরেণ্য ব্যক্তিত্ব নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘ ফাউন্ডেশন কর্তৃক 'চ্যাম্পিয়ন অব গ্লোবাল চেঞ্জ’ পুরস্কারে ভূষিত হওয়ায়’ তাকে প্রাণঢালা অভিনন্দন জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘স্বাধীনতা যুদ্ধ থেকে আরম্ভ করে এ পর্যন্ত ড. মুহাম্মদ ইউনূস সমাজের দরিদ্র জনগোষ্ঠীকে স্থায়ীভাবে উদ্ধার করার জন্য প্রতিষ্ঠা করেন ‘গ্রামীণ বাংক’। বিংশ শতাদ্বীর শেষভাগে আধুনিক বিশ্বে তিনি যে ক্ষুদ্র ঋণ ধারার প্রবর্তন করেন তা যুগান্তকারী সৃষ্টি, যার ফলে তিনি নোবেল বিজয়ী হন। বিশ্বে বাংলাদেশর সম্মান উচ্চতার শিখরে নিয়ে যান।’

বাংলাদেশের উজ্জল জীবন্ত নক্ষত্র অধ্যাপক ড. ইউনূসের দীর্ঘায়ু কামনা করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি আরও বলেন, ‘আমার আশা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয়ভাবে ড. মুহাম্মদ ইউনূসকে সম্মানিত করে তাঁর পরামর্শ নিয়ে দেশের প্রশ্নবৃদ্ধ সমস্যাগুলো সমাধানে উদ্যোগী হবেন।’

প্রসঙ্গত, অধ্যাপক ড. ইউনূস ১৯৭৮ সাল থেকে নানা জাতীয় ও আন্তর্জাতিক ১৪৫টি পুরস্কারে ভূষিত হন। এ যাবৎ তাকে সারা পৃথিবীর ৪৮টি বিশ্ববিদ্যালয় সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী প্রদান করেছে। তার প্রতিটি পুরস্কার অর্জন বাংলাদেশের ভাবমূর্তি সারা পৃথিবীতে উজ্জল করেছে। বিশেষত ড. মুহাম্মদ ইউনুসের জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন অব গ্লোবাল চেঞ্জ’ পুরস্কার সারা বিশ্বে বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

সারাদেশে বইছে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশ বয়ে যাচ্ছে মাঝারি ধরনের তাপপ্রবাহ...

ঝালকাঠিতে আ’লীগের ১৭ জনের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপ...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৫২৩৩

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা