আ ফ ম বাহাউদ্দিন নাছিম
রাজনীতি

দেশে ধনী-গরিবের বৈষম্য থাকবে না

সান নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আজ আমরা স্মার্ট বাংলাদেশের কথা বলি। স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধশালী, আত্মনির্ভরশীল রাষ্ট্র ও বৈষম্যহীন একটি জাতি। সেটা হবে শেখ হাসিনার নেতৃত্বে। স্মার্ট বাংলাদেশে ধনী-গরিবের বৈষম্য থাকবে না। এই লক্ষ্য নিয়েই আমাদের সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতার স্বপ্নপূরণ করার মধ্য দিয়ে আমরা জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করে মানুষের স্বপ্নপূরণ করবো।

আরও পড়ুন: উপনির্বাচন: ১১ ম্যাজিস্ট্রেট নিয়োগ

শনিবার (২৮ জানুয়ারি) অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির প্যারামাটা সাউথ ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতার লক্ষ্যই ছিল বাংলাদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দেওয়া ও বাংলাদেশকে বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা। ঘাতকরা আমাদের মহান নেতাকে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করার আগেই নির্মমভাবে হত্যা করে। তারা বঙ্গবন্ধুর আদর্শকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্ব দিয়ে দেশের গণতন্ত্রকে উদ্ধার করেছেন। ঘাতকদের বিচার কার্যকর করার মধ্য দিয়ে তিনি দেশকে এখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার পথে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন।

তিনি বলেন, যতবারই আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করি ঠিক ততবারই আমরা অনুপ্রাণিত হই। নতুন করে প্রস্তুত হয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা শক্তি পাই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা আমাদের মধ্যে অনুপ্রেরণা জোগায়।

আরও পড়ুন: আগুনে ২ চিকিৎসকসহ ৫ জনের মৃত্যু

তিনি আরও বলেন, দেশবিরোধী অশুভ শক্তি বিএনপি-জামায়াত বাংলাদেশবিরোধী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এই অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের সবসময় লড়াই করতে হবে। জাতির পিতার আদর্শ বুকে ধারণ ও পালন করে এদের মোকাবিলা করতে হবে। এরা সুযোগ পেলেই বাংলাদেশকে ধ্বংস করে দেবে। এরা বাংলাদেশের অস্তিত্ব ও গৌরব মুছে ফেলতে চায়।

বাহাউদ্দিন নাছিম বলেন, আপনারা শিক্ষা, দক্ষতা ও মেধা দিয়ে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য কাজ করবেন এটাই প্রত্যাশা। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরাই পারবে দেশের উন্নতি করতে। অনেক বাধা আমাদের সামনে এসেছে। আমরা একত্রিত হয়ে সেটা মোকাবিলা করেছি, ঘুরে দাঁড়িয়েছি। আমাদের আটকানোর শক্তি কারও নেই। কোনো অপশক্তি আমাদের রুখতে পারেনি।

আরও পড়ুন: জেরুজালেমে বন্দুক হামলা, নিহত ৭

এসময় আরও উপস্থিত ছিলেন- বাহাউদ্দিন নাছিমের স্ত্রী ডা. সুলতানা শামীমা চৌধুরী রিতা, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক, কৃষিবিদ ইনস্টিটিউশন অস্ট্রেলিয়ার সভাপতি কৃষিবিদ ড. আব্দুস সাদেক, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবো প্রমুখ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা