রাজনীতি

রতনকে সভাপতি হিসেবে দেখতে চায় ছাত্রলীগ

এস. এম শাহাদৎ হোসাইন, গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শাখার ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রতন মিয়াকে সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দেখতে চান নেতাকর্মীরা। তিনি স্কুল জীবন থেকে ছাত্রলীগের কর্মকান্ডের সঙ্গে যুক্ত। তিনি বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রদের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে আরও একধাপ এগিয়ে নিতে উপজেলার বিভিন্ন এলাকায় কার্যক্রম করে যাচ্ছে।

আরও পড়ুন: সীমান্তে আরাকান আর্মির সংঘর্ষ, নিহত ১৯

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফারুজা বারী ও জেলা ছাত্রলীগের দিক নির্দেশনায় ছাত্রলীগকে সু-সংগঠিত করতে রতন মিয়ার অবদান অপরিসীম। এছাড়া ছাত্রলীগ নেতা রতন মিয়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

সততা ও দক্ষতার সাথে তিনি সাংগঠনিক কাজ করে যাচ্ছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফারুজা বারী নেতৃত্বে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে নিজ উদ্যোগে উপজেলা জুড়ে বৃক্ষরোপণ, অসহায় দুস্থ ও গরীবদের মাঝে কম্বল বিতরণ, শীতবস্ত্র বিতরণ, মেধাবী অসহায় গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও মাদক বিরোধী বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে এ ছাত্রলীগ নেতা।

আরও পড়ুন: মিয়ানমার সীমান্তে নিরাপত্তা জোরদার

রাজপথের লড়াকু সৈনিক হিসেবেও রয়েছে প্রথম সারিতে। তিনি ২০১৩ সালে বাংলাদেশ ছাত্রলীগ সুন্দরগঞ্জ ডি ডবিøউ সরকারি কলেজ শাখার আহ্বায়ক, ২০১৭ সালে উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি ও ২০২১ সালে উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

রতন মিয়া বলেন, রাজনীতিতে ভালো কাজের মাধ্যমে একজন বড় মাপের নেতা হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যান গার্ড বাংলাদেশ ছাত্রলীগকে শক্তিশালী ও বেগবান করতে সুন্দরগঞ্জ উপজেলার প্রতিটি ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দিতে চাই।

আরও পড়ুন: ৪৫ বছর ধরে স্বামীকে খুঁজছেন নূরন্নাহার

তিনি আরও বলেন, সুস্থ রাজনৈতিক চর্চার মাধ্যমে উপজেলা শাখা ছাত্রলীগকে একটি মডেল কমিটি হিসেবে তৈরি করব। কাজ করব বাল্য বিয়ে, যৌতুক প্রথা, মাদক ব্যবসা ও মাদক সেবনের বিরুদ্ধে। এছাড়াও ছাত্রলীগের নেতিবাচক ভূমিকা ও ছাত্রলীগকে খেটে খাওয়া মানুষের বিপদের বন্ধু হিসেবেও পরিচয় করিয়ে দিতে চাই।

প্রসঙ্গত, রতন মিয়া ছাত্র রাজনীতির পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত হয়ে কাজ করে যাচ্ছেন দেশ ও সাধারণ মানুষের জন্য। ত্যাগী এ ছাত্রলীগ নেতা একজন আদর্শ সৈনিক হিসেবে পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছে তৃণমূল পর্যায়ে। ছাত্রলীগকে সক্রিয় রাখতে এমন একজন ত্যাগী নেতার প্রয়োজনবোধ করছেন নেতা-কর্মীসহ তরুণ সমাজ ও সাধারণ মানুষ।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা