ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক

ইমরান খানের সাথে প্রেসিডেন্টের সাক্ষাৎ

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সাথে সাক্ষাৎ করেছেন দেশটির প্রেসিডেন্ট ড. আরিফ আলভি।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সাথে জয়শঙ্করের সাক্ষা

বৃহস্পতিবার (১১ মে) রাতে ইসলামাবাদ পুলিশ লাইনসের রেস্ট হাউসে তাকে দেখতে যান প্রেসিডেন্ট।

এর আগে পাকিস্তানের সুপ্রিমকোর্ট ইমরান খানের গ্রেফতারকে অবৈধ ঘোষণা করে এবং অবিলম্বে মুক্তি দেওয়ার নির্দেশ দেয়।

আরও পড়ুন : অগ্রসর হচ্ছে ‌‘মোখা’

শুক্রবার (১২ মে) পাকিস্তানি সংবাদ মাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নিউজ ইন্টারন্যাশনাল বলছে, বৃহস্পতিবার রাতে পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে পুলিশ লাইনসের পুলিশ রেস্ট হাউসে দেখতে যান পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি।

আরও পড়ুন : ঢাকায় ভারত মহাসাগরীয় সম্মেলন আজ

শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) হাজির হওয়ার জন্য সুপ্রিমকোর্টের ৩ সদস্যের বেঞ্চের আদেশে সাবেক এই প্রধানমন্ত্রী পুলিশ লাইনসের রেস্ট হাউসে অবস্থান করছেন।

গত মঙ্গলবার দুর্নীতির মামলায় ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে নাটকীয়ভাবে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এর একদিন পর তাকে ৮ দিনের রিমান্ডেও নেওয়া হয়। তবে বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিমকোর্ট দেশটির সাবেক প্রধানমন্ত্রীর গ্রেফতারকে অবৈধ ঘোষণা করে।

আরও পড়ুন : সেন্টমার্টিন ছাড়ছে মানুষ

সেই সাথে সুপ্রিমকোর্ট ইমরান খানকে অবিলম্বে মুক্তি দেওয়ার নির্দেশও প্রদান করে। এরপর শুক্রবারের হাজিরার জন্য সুপ্রিমকোর্ট থেকে পুলিশ লাইনসের রেস্ট হাউসে যান ইমরান।

প্রতিবেদনে বলা হয়, সুপ্রিমকোর্ট থেকে মুক্তি পাওয়ায় পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খানকে অভিনন্দন জানান এবং দেশের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

আরও পড়ুন : সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা

গুরুত্বপূর্ণ বেশ কিছু সূত্র দ্য নিউজকে জানায়, পাকিস্তানের প্রেসিডেন্ট এ সময় ইমরানকে তার গ্রেফতারের বিষয়ে সামরিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ এবং এর পরিপ্রেক্ষিতে পরিস্থিতি সম্পর্কে বলেছেন।

সূত্র থেকে আরও জানা যায়, ইমরান পরে গিলগিট বাল্টিস্তানের (জিবি) মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠান। পরে তিনিও সেখানে আলোচনায় যোগ দেন। তারা মধ্যরাতের পর পর্যন্ত ২ ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনা করেন।

আরও পড়ুন : তীব্র গরমে ৩ জনের মৃত্যু

বৃহস্পতিবার সন্ধ্যায় একজন চাকরিরত সামরিক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করেছেন বলে তাকে গ্রেফতার করা হয়েছে কিনা- সাংবাদিকের এ প্রশ্নে তিনি বলেন, একজন চাকরিরত সামরিক কর্মকর্তার বিরুদ্ধে তার অভিযোগ কেবল অভিযোগই নয়, বাস্তবতা।

মিডল ইস্টার্ন নেটওয়ার্কের এক প্রতিবেদনে বলা হয়, ইমরান খান বলেছেন- বিরোধীদের সাথে কোনো আলোচনা সম্ভব হবে না। কারণ তারা সংবিধানে বিশ্বাস করে না।

আরও পড়ুন : স্বাস্থ্যটাই হচ্ছে সকল সুখের মূল

এক সংবাদকর্মী প্রধান বিচারপতির পরামর্শের বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করলে ইমরান বলেন, সংবিধান ৯০ দিনের মধ্যে নির্বাচনের নির্দেশ দিয়েছে। কিন্তু তারা (সরকার) তা এড়িয়ে যাচ্ছে। এখন সংবিধান মেনে চলা প্রয়োজন এবং এর পরে কীভাবে এগোনো যায় তা দেখা যাবে।

একজন আইনজীবী ইমরান খানকে বলেন, পিটিআই মহাসচিব আসাদ উমর, সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন : জার্মানিতে গোলাগুলি, নিহত ২

এ কথা জেনে ইমরান ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং জিজ্ঞাসা করেন, কেন তাকে আগে জানানো হয়নি, যাতে তিনি আদালতে এই সমস্ত বিষয় তুলে ধরতে পারতেন।

লাহোরের ঊর্ধ্বতন সেনা কমান্ডারের বাসভবনে হামলার নিন্দা করবেন কিনা সংবাদকর্মীর এ প্রশ্নে ইমরান তা প্রত্যাখ্যান করে বলেন, যেহেতু তিনি এসব বিষয়ে কিছুই জানেন না, তাহলে কীভাবে তিনি এ বিষয়ে মন্তব্য করতে পারেন।

আরও পড়ুন : মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

এদিকে সুপ্রিমকোর্টে ইমরানের মুক্তির আদেশের পর একজন কর্মকর্তা ইমরানের কাছে এগিয়ে আসেন। ইমরান খানকে বিদায় জানাতে এসেছেন বলে জানান তিনি। তখন ইমরান তার সাথে করমর্দন করে বলেন, ‘আমি প্রার্থনা করি আমাদের আর দেখা হবে না।’

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

রিকশাচালকের ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁ...

নারীর অর্ধগলিত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাড্ডা...

আরও ৬১ নেতাকে বহিষ্কার করল বিএনপি

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার...

বাগেরহাটে সুন্দরবনে আগুন

জেলা প্রতিনিধি: বাগেরহাট জেলায় সু...

ভবন থেকে পড়ে রোগীর মৃত্যু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার শ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা