আন্তর্জাতিক

বৃদ্ধা যখন ফিটনেস আইকন

আন্তর্জাতিক ডেস্ক: বয়স যে একটি মাত্র সংখ্যা তা আবার তিনি প্রমাণ করলেন। কুড়িতেই বুড়ি— এই ধারণাকে ভুল প্রমাণ করেছেন তিনি। সেটিই বাস্তবে প্রমাণ করেছেন ভারতের চেন্নাইয়ের ৮৩ বছরের বৃদ্ধা কিরণ বাই।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তার একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। এই বয়সেই শাড়ি পরে নিজ ঘরে ওয়েট লিফটিং করেন তিনি। যেন রীতিমতো একজন ফিটনেস আইকন।

কিরণ বাইয়ের নাতি সোশ্যাল মিডিয়ায় তার ঠাকুর মায়ের ছবি ও ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটি ভাইরাল হওয়ার পর সুইস প্রতিষ্ঠান এলিকো তাকে ভারোত্তোলন সামগ্রী উপহার দেয়।

এই বয়সেও দারুণ ফিট কিরণ বাই শৈশব থেকেই কাবাডি জাতীয় খেলার প্রতি বেশ আগ্রহী ছিলেন। গত বছর পড়ে গিয়ে গোড়ালিতে চোট পান তিনি। ফলে ঠিকমতো হাঁটাচলা করতে দীর্ঘ সময় লেগেছে তার। আর কখনও হাঁটতে পারবেন কিনা; এমন আশঙ্কাও চেপে বসেছিল মনে।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কিরণ বাই জানিয়েছেন, তার নাতি চিরাগ চর্দিয়া একজন জিম প্রশিক্ষক। এই নাতিই তাকে সারিয়ে তোলার পুরো দায়িত্ব নিয়েছিলেন। ঠাকুর মায়ের জন্য ওয়ার্কআউট পরিকল্পনা তৈরি করেন তিনি। পুরো বাড়িটিকে যেন একটি জিমে পরিণত করেন।

এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। তিনি সপ্তাহে তিনবার ওয়েট লিফট করেন। একটি ওয়ার্কআউট দিয়ে শুরু হয় তার সেশন। এই বছর কিরণ বাই-এর ৮৩ তম জন্মদিনে তার নাতি একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে ২৫ কেজি ওজন তুলতে দেখা যায়।

সংবাদমাধ্যম দ্য এনডিটিভি জানিয়েছে, বিকাল ৪টায় অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে নিজের সপ্তম তলার বাসায় তিনি এক দফায় ব্যায়ামের প্রস্তুতি নেন। প্রথমে কিছু সময় ওয়ার্মআপ করেন। এরপর শুরু বাকি ব্যায়াম।

কিরণ বাই বলেন, ‘আমি খুব খুশি। ওয়ার্কআউট করে আমরা হাসিখুশি থাকতে পারি। বয়সের সঙ্গে এর কোনও যোগসূত্র নেই।’

এই ভিডিও যেন কিরণ বাই-কে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো একজন তারকাতে পরিণত করেছে। এটাকে ঈশ্বরের অনুগ্রহ বলে মনে করেন তিনি। নাতিকে জড়িয়ে ধরে ছবির জন্য পোজ দিয়ে বললেন, ‘সে আমার কোচ।’

কিরণ বাই-এর নাতি চিরাগ চর্দিয়া বলেন, ‘আমরা সত্যিই খুশি যে, ভিডিওটি এতো বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছেছে। এটি মানুষকে আরও শক্তিশালী হতে অনুপ্রাণিত করছে। বিপুল সংখ্যক মানুষ জানতে চাইছেন আমরা কিভাবে এটি সম্ভব করেছি। তারা এ বিষয়ে সাহায্য ও পরামর্শ চাইছেন।’

সূত্র: কলকাতা ২৪, দ্য এনডিটিভি।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশে ৬ দশমি...

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ২০৬

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় ভিসার অপব্যবহার দায়ে ১৩২ জন ব...

কম্বোডিয়ায় বিস্ফোরণে ২০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : কম্বোডিয়ায় একটি সামরিক ঘাঁটিতে গোলাবারুদ...

তাপদাহের মধ্যে খুলল শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুললো দেশের সব প...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (২৮ এপ্রিল) বেশ কিছ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা