ফিচার

ইহুদিরা কেন এতো স্মার্ট ও ধনী

সান নিউজ ডেস্ক: ইহুদিরা কেন এতো ধনী? প্রশ্নটি সব সময় হয়তো অন্যান্য জাতি গোষ্ঠীকে চিন্তিত করে। এমন বিশ্বাস করার প্রথা ছিলো যে ইহুদিরা একটি স্মার্ট এবং ধনীক জাতি। প্রকৃতপক্ষে, এই জাতির লোকদের নির্মাণ শ্রমিক, রেলকর্মী, ঝাড়ুদার ও ছোট কোন কাজের পেশায় খুঁজে পাওয়া খুবই বিরল। তবে এমন অনেক ইহুদি রয়েছে যাদের পেশা সৃজনশীলতার সাথে সম্পর্কিত। যেমন শিল্পী, ফটোগ্রাফার, কবি, লেখক, ডিজাইনার, গায়ক এবং প্রযোজক বা উচ্চ বিকাশযুক্ত বুদ্ধি প্রয়োজন যেমন বিজ্ঞানী, দার্শনিক ও দাবা চ্যাম্পিয়ন।

আর যদি আপনি কেবল নোবেলজয়ীদের পরিসংখ্যানের দিকে নজর দেন, তবে এ সংখ্যা বিশ শতাংশ পুরষ্কার তাদের হাতে এবং সম্পূর্ণ ভিন্ন শিল্পে। যেমন পদার্থবিজ্ঞান, রসায়ন, অর্থনীতি এবং কল্পকাহিনী। তাহলে ইহুদিরা এত স্মার্ট কেন? এটা কি তাদের জিনে জড়িয়ে আছে না অন্য কোন কারণ রয়েছে? তারা কি আমাদের গ্রহের সর্বোচ্চ জাতি?

এটি স্পষ্ট করে বলা যায় না যে ইহুদিরা সবচেয়ে স্মার্ট মানুষ। সর্বোপরি, সমস্ত জাতি আলাদা এবং প্রত্যেকের প্রতিনিধিরা তাদের নিজস্ব উপায়ে উদাহরণ স্বরূপ। আফ্রিকান-আমেরিকানরা দুর্দান্ত বাস্কেটবল খেলোয়াড় এবং ব্রাজিলিয়ানরা ফুটবলে।

যাইহোক, অ্যালবার্ট আইনস্টাইন কলেজ অফ মেডিসিনের স্টিফেন ভলকলে দ্বারা গবেষণা করা হয়েছিল। যা দেখিয়েছিল যে প্রশ্নে থাকা জাতিটি অন্য জেনেটিক্যালি চেয়ে স্মার্ট ছিল। তবে ইহুদিরা কেন স্মার্ট? এটি কখন এবং কিভাবে অবদান রেখেছিল? বিভিন্ন প্রশ্নের বিভিন্ন তত্ত্ব এই প্রশ্নের উত্তর দেয়।

  • সম্ভবত স্বর্গীয় শক্তিগুলি ইহুদি জনগণকে সমস্ত ধরণের প্রতিভা, বিশেষত, অসাধারণ মানসিক দক্ষতার সাথে পুরষ্কারের জন্য বেছে নিয়েছিল। এই জাতীয় উত্তর অনেক লোকের পক্ষে উপযুক্ত হবে যারা নিজেরাই বিশ্বাস করে।
  • সমগ্র ইতিহাসে ইহুদিরা কতটা কষ্ট, নিপীড়ন, তাড়না ও দমন-পীড়নের শিকার হয়েছে তা কারও কাছে গোপনীয় বিষয় নয়। একটি সংস্করণ হ'ল: "ইহুদিরা কেন স্মার্ট? কারণ দু’জনেরই মানসিক বিকাশের উচ্চতর সহগ নেই। কেবলমাত্র দীর্ঘমেয়াদী অত্যাচারের কারণে। যা তাদের বুদ্ধিকে আরও শক্তিশালী করতে বাধ্য করেছিল কেবল বেঁচে থাকার জন্য। এটি আরও বেশি অসুবিধা সহ বিশ্বাস করা হয়। কারণ কোনও বাবা যদি বেঁচে থাকার জন্য সারা জীবন তার বুদ্ধিকে সম্মান করে চলেছেন তবে এর অর্থ এই নয় যে তিনি তার চেয়ে আরও বুদ্ধিমান ছেলেকে জন্ম দিবেন। এটি বাজে কথা। ইহুদিরা ইউরোপে বসতি স্থাপনের অনেক আগে স্মার্ট বলে বিবেচিত হতো।
  • লেখক ও পণ্ডিত চার্লস মারে তার নিজস্ব উপায়ে ইহুদিরা বুদ্ধিমান কেন এই প্রশ্নের উত্তর দিয়েছিলেন। তিনি বিশ্বাস করেন এই লোকদের মধ্যে বুদ্ধির বিকাশ ঘটেছিল। কারণ ইহুদিবাদ এমন একটি ধর্মে পরিণত হয়েছে যেখানে এই সমস্ত ধর্মীয় আচার পালন করার চেয়ে পড়াশোনা এবং শেখানো আরও গুরুত্বপূর্ণ কারণ হয়ে উঠেছে।
  • ইহুদিরা দাবি করে না যে তারা সবচেয়ে স্মার্ট। তবে তারা বলে যে তারা কেবল বোকা না হওয়ার, ধার্মিক হওয়ার এবং সঠিকভাবে জীবনযাপন করার চেষ্টা করে। তারা যা অর্জন করে তার পুরষ্কার হ'ল ধন-সম্পদ। তদুপরি, ইহুদিদের জন্য পরেরটি ঈশ্বরের কাছ থেকে প্রদত্ত পুরষ্কার যা ঈশ্বরের "ধন" দ্বারা যেমন আপনি দেখতে পাচ্ছেন। চারটি বিষয় যা ইহুদিদের মতে তাদের আরও চৌকস হতে সাহায্য করে:

- শিক্ষা;

- অভ্যাস;

- চিন্তা;

- আচরণ

আরেকটি প্রশ্ন যা অনেককেই চিন্তিত করে: কেন ইহুদিরা ধনী? উত্তরটি সহজ-কারণ তারা স্মার্ট। এটাই সব। যদিও সব নয়। অর্থের দিক দিয়ে সম্পদ তাদের হাতে ভেসে আসে, যেমন:

  • অর্থ ব্যয় করার পক্ষে যুক্তিসঙ্গত পন্থা।
  • অর্থ উপার্জনের একটি স্বাভাবিক আকাঙ্ক্ষা রয়েছে (এবং কোনও জালিয়াতিভাবে নয়)।
  • ধারাবাহিকভাবে সঞ্চয় করুন এবং বিনিয়োগ করুন।
  • অসুস্থতার ক্ষেত্রে, ফোর্স ম্যাজিউর ইত্যাদির জন্য বীমা আঁকুন
  • সবকিছুর মধ্যে মধ্যমপন্থা অবলম্বন।
  • জীবনের একটি নির্দিষ্ট দর্শন (ইহুদি) রাখুন।

সান নিউজ/ এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা