ফ্যাশন

শীতের বাজারে-নানা ডিজাইনের জুতার সমাহার

রাজধানীর জুতার বাজার ঘুরে দেখা গেল ছেলেদের জন্য ফরমাল, সেমি-ফরমাল তো আছেই, সেই সঙ্গে রয়েছে স্নিকার্স, কেডস, লোফার ও বুট জুতার আলাদা কালেকশন। এগুলো সেমি-ক্যাজুয়াল ও ক্যাজুয়াল কালেকশন। ছেলে-মেয়ে উভয়েই পরছে এসব শীতের জুতা। এছাড়া শীতে ক্যাজুয়াল স্পোর্টি জুতার চাহিদাও থাকে অন্য সময়ের তুলনায় বেশি। আরও আছে শীতের জুতার কাপল সেট। ছেলে ও মেয়েদের নকশা মেলানো জুতোর এই সেটের চাহিদাও কম না। পোশাকের সঙ্গে জুতা মেলানোর ক্ষেত্রে মাথায় রাখুন কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন। অফিসের পরিবেশে একরকম, আবার বন্ধুদের আড্ডায় আরেকরকম, পার্টিতে গেলে একটু জমকালো–এভাবেই স্থানভেদে বদলে যাবে জুতার ধরন ও নকশা।

স্নিকার্স ও কনভার্স

পশ্চিমা ধাঁচের পোশাকের সঙ্গে স্নিকার্স বা ক্যানভাস বেশ মানিয়ে যায়। এই জুতা দেখতে যেমন ট্রেন্ডি তেমনি পায়ের সুরক্ষায়ও অতুলনীয়। সারা দিনের ছোটাছুটিতে পায়ে আরাম দেবে এই ধরনের জুতা। পায়ের ক্লান্তি আনে না। তাই দীর্ঘক্ষণ পড়ে থাকা যায়। বিভিন্ন রং ও ডিজাইনের স্নিকার্স মিলবে বাজারে।

বুট

চামড়ার বুট জনপ্রিয় হলেও দামের বিবেচনায় সিন্থেটিক লেদার ম্যাটেরিয়ালেও এখন খাঁটি চামড়ার লুক দেওয়া হচ্ছে। পশ্চিমা পোশাকের সঙ্গে বিশেষ করে জিন্স ও গ্যাবার্ডিন প্যান্টের সঙ্গে খুব মানায় বুট জুতা। কোনো কোনো বুটের গোড়ালি পর্যন্ত উঁচু, কোনোটা আবার গোড়ালি ছাড়িয়ে আরও ওপরে উঠেছে। মেয়েদের জন্য হাঁটুসমান বুটও পাওয়া যাচ্ছে। হিল, মাঝারি হিল ও ফ্ল্যাট সব ধরনের বুটই পাবেন বাজারে। শীতে লং সোয়েটার, স্কার্ট, জিন্স, টি-শার্ট, পুলওভার সব কিছুর সঙ্গেই মানিয়ে যায় বুট জুতা।

লোফার

লোফার শু ছেলে এবং মেয়ে উভয়ের কাছে জনপ্রিয়। ডিজাইনাররাও ছেলেদের পাশাপাশি মেয়েদের জন্য আলাদা করে নকশা করছেন বাহারি নকশার লোফার। উজ্জ্বল সব রঙের দেখা মিলবে শীতের লোফারে। চিরায়ত সাদা-কালোর পাশাপাশি দাপটের সঙ্গে জায়গা করে নিচ্ছে লাল, কফি, সোনালি, রুপালি, ক্রিম, সবুজ, নীলের নান শেড।

ব্যালেরিনা

ফ্যাশনপ্রেমীদের কথা মাথায় রেখেই মেয়েদের জন্য ব্যালেরিনার ডিজাইন ও রঙে আনা হয়েছে বৈচিত্র্য। কালো, মেরুনসহ ডার্ক রঙে কাজ করা হয়েছে বেশি। ফ্লোরাল প্রিন্ট ও চেক প্রিন্টে কাজ করা ভ্যালেরিনায় এবারও চোখ থাকবে তরুণীদের। স্কার্ট, লং গাউন বা পার্টি পোশাকের সঙ্গে ব্যালেরিনা শু বেশ মানানসই। চাইলে পরতে পারেন দেশি পোশাক শাড়ির সঙ্গেও।

কোথায় পাবেন, দরদাম

বাটা, বে, জেনিস, গ্যালারি এপেক্স, হাসপাপিজ, লিবার্টি, জেনিস, অরিওন, লা মোডসহ নানা নামিদামি ব্র্যান্ডগুলো শীত উপযোগী নকশার ব্র্যান্ডের জুতা এনেছে। ব্র্যান্ড ছাড়াও ঢাকায় জুতার সবচেয়ে বড় মার্কেট এলিফ্যান্ট রোড। প্রায় সব ধরনের জুতা মিলবে এখানে। এছাড়া নিউ মার্কেট, চৌরঙ্গী মার্কেট, পল্টন, বায়তুল মোকাররম, মালিবাগ, ফার্মগেট, মিরপুর ও উত্তরার বিভিন্ন শপিং মলে পাবেন বাজেটের নাগালের শীত নকশার জুতা। ব্র্যান্ডের জুতা চাইলে বাজেট কিছুটা বাড়াতে হবে। বিভিন্ন ধরনের ব্র্যান্ডের শীতের জুতার দাম ২ হাজার টাকা থেকে শুরু হয়ে ১২ হাজার টাকা পর্যন্ত হতে পারে। নন-ব্র্যান্ডের জুতা দামাদামি করে সাধ্যের মধ্যেই মিলে যাবে। নন-ব্র্যান্ড জুতা ৫০০ টাকা থেকে শুরু করে ১৪ হাজার টাকায় পেয়ে যাবেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ডাম্প ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত

জেলা প্রতিনিধি: রাঙামাটির বাঘাইছড়...

যুক্তরাষ্ট্র নীরবে ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইউক্রেনে  

আন্তর্জাতিক ডেস্ক: রুশ এই আগ্রাসনের শুরু থেকেই ইউক্রেনকে সাম...

আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক: হিট অ্যালার্টের...

ফাল্গুনী মুখোপাধ্যায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা