ছবি: সংগৃহীত
সারাদেশ

একদিনে পানিতে ডুবে ৯ মৃত্যু

সান নিউজ ডেস্ক : দেশের বিভিন্ন জেলায় পানিতে ডুবে একদিনে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নোয়াখালীতে ৫ জন, কুড়িগ্রামে ২ জন ও বরিশালে ২ জন।

আরও পড়ুন : গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

বুধবার (৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক এসব ঘটনা ঘটে।

নোয়াখালী

নোয়াখালীর ৩ টি উপজেলায় একদিনে পানিতে ডুবে দুই সহোদর ভাইসহ ৫ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত জেলার কবিরহাট, সুবর্ণচর ও হাতিয়া উপজেলায় এসব ঘটনা ঘটে। এ নিয়ে গত ৩ দিনে জেলায় ৮ শিশুর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না

নিহত শিশুরা হলো- কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বপুর গ্রামের ছিদ্দিক ভূঁইয়া বাড়ির আবু নাছেরের ছেলে রিফাত (৯) রিফান (৭) সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের মো.হোসেনের মেয়ে রিয়া বেগম (৯) ও তার ভাই সালাউদ্দিনের মেয়ে নাসরিন আক্তার (১১) এবং হাতিয়া উপজেলার সুখচর ইউনিয়নের লামছরি গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে নিহা (৫)।

কবিরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) দিদার উল আলম ও হাতিয়া থানার উপ-পরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এসআই দিদার বলেন, দুপুর পৌনে ১ টার দিকে রিফাত ও তার ভাই রিফান পুকুরের পাশে অন্য শিশুদের সাথে খেলছিল। ঐ সময় প্রতিবন্ধী রিফাত ও তার ভাই রিফান পুকুরের পানিতে ডুবে তলিয়ে যায়। তাৎক্ষণিক তাদের উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন : মেঘনায় লঞ্চে ফাটল, ১৫০ যাত্রী উদ্ধার

এএসআই জহির জানান, শিশু নিহা সকাল ৯ টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে পুকুরের পানিতে ডুবে মারা যায়। সকাল সাড়ে ৯ টার দিকে নিহতের পরিবারের সদস্য বিষয়টি পুলিশকে অবহিত করে।

অপরদিকে সুবর্ণচর উপজেলার চর বৈশাখী গ্রামের রিয়া বেগম (৯) ও তার চাচাতো বোন নাসরিন আক্তার (১১) পরিবারের সাথে ঢাকায় বসবাস করত। তারা ঈদুল আযহার ছুটিতে গ্রামের বাড়ি আসে। তারা সাঁতার কাটতে জানেনা।

আরও পড়ুন : সাউথ আফ্রিকায় গ্যাস দুর্ঘটনায় ১৬ মৃত্যু

বুধবার দুপুর ৩ টার দিকে দুই বোন পুকুরের পানিতে ডুবে মারা যায়। ঐ সময় তাদের পরিবারের সদস্যরা পারিবারিক কাজে ব্যস্ত ছিল। পরে পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে। এরপর ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

চরজব্বার থানার উপ-পরিদর্শক (এএসআই) আবদুল ওয়ারেছ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা নেওয়া হবে।

আরও পড়ুন : গোসলে নেমে প্রাণ গেল ২ শিশুর

কুড়িগ্রাম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় পুকুরে গোসল করতে নেমে মুসফিফা তিথী (১০) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে বাড়ির পাশের পুকুরে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন : ৭ দিনব্যাপী বিশেষ টিকা ক্যাম্পেইন

তিথি উপজেলার সদর ইউনিয়নের সোনাতলী গ্রামের মিজানুর রহমানের মেয়ে। সে সোনাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, তিথীসহ আরও ২ শিশু বাড়ির পাশের পুকুরে গোসলে নামে। সেখানে তিথি পানিতে ডুবে যায়। সাথে থাকা শিশুরা চিৎকার দিলে পরিবারের লোকজন এসে তিথিকে উদ্ধার করে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন : ৬ মাসে ৩৪০ বন্দুক হামলা

ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ এস এম সায়েম জানান, মেয়েটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। কর্তব্যরত চিকিৎসক মেয়েটিকে দেখে মৃত ঘোষণা করেন।

বরিশাল

বরিশালের মুলাদী ও কাজিরহাট থানায় পুকুর ও নদীতে ডুবে ২ জনের মৃত্যু হয়েছে।

বুধবার বেলা ১১ টায় মুলাদী উপজেলার রামচর গ্রামে ও দুপুর ১২ টার দিকে কাজিরহাট থানার কাদিরবাদ গ্রামে পৃথক এ ঘটনা ঘটে।

আরও পড়ুন : মানিকগঞ্জে ৩৫৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ২

তারা হলেন- মুলাদীর রামচর গ্রামের কায়েজ খলিফার ছেলে আল-হাসিন (৪) ও মুলাদী উপজেলা সীমান্তবর্তী কাজিরহাট থানার কাদিরবাদ গ্রামের ইদ্রিস মোল্লার ছেলে মো. ইব্রাহীম (১৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, আল-হাসিন প্রতিবেশী ছেলে মেয়েদের সাথে পুকুরে গোসলে নেমে নিখোঁজ হয়। স্থানীয়রা এসে ডুবন্ত অবস্থায় আল-হাসিনকে উদ্ধার করে মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন : মেক্সিকোতে সড়ক দুর্ঘটনা, নিহত ২৭

অপরদিকে দুপুর ১২ টার দিকে নদীতে গোসলে নেমে নিখোঁজ হয় মো. ইব্রাহীম। বিষয়টি তার মা বুঝতে পেরে স্থানীয় লোকজনকে জানান। স্থানীয় লোকজন ও তার আত্মীয়রা এসে নদী থেকে তাকে উদ্ধার করে। পরে মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মুলাদী থানার পরিদর্শক (তদন্ত) সমীর কুমার দাস জানান, খবর পেয়ে পুলিশ মরদেহ ২ টি উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরিবারের কোনো আপত্তি না থাকায় মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উষ্ণতা ছড়ালেন পরীমনি!

বিনোদন ডেস্ক : ঢালিউডের জনপ্রিয় ও আলোচিত চিত্রনায়িকা পরীমনি...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১২ জুন) বেশ কিছু খ...

ভোলায় মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি

ভোলা প্রতিনিধি : ভোলার উপকূলীয় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চি...

হজ্জের শেষ ফ্লাইট আজ

নিজস্ব প্রতিবেদক: চলতি এই বছরের প...

কুয়েতে ভবনে আগুন, নিহত ৩৯

আন্তর্জাতিক ডেস্ক : কুয়েতের দক্ষিণাঞ্চলীয় মানগাফ শহরে একটি ভ...

কঙ্গোতে নৌকাডুবে নিহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক : কঙ্গোর রাজধানী কিনশাসার মাই-এনডোম্বে প্র...

চাকায় ওড়না পেঁচিয়ে শিক্ষার্থী নিহত

নিনা আফরিন, পটুয়াখালী : পটুয়াখালীতে ব্যাটারি চালিত অটো রিক্স...

ফিল্ডিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে সুপার এইটে...

পল্টনে বহুতল ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্টনে ফায়েনাজ টাওয়ারে আগুনের...

বিশ্ববিদ্যালয়গুলোকে র‌্যাংকিং নিয়ে কাজের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্ব র‌্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা