সারাদেশ

নারী-শিশুসহ ৭ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়া নারী-শিশুসহ সাত রোহিঙ্গাকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আটক করা হয়েছে। শনিবার (৬ আগস্ট) সকাল ১০টার দিকে চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ রোহিঙ্গা আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: রাজধানীতে গণপরিবহন সংকট

এর আগে, শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করেন। খবর পেয়ে রাত ২টা ১০ মিনিটের দিকে চর জব্বর থানা পুলিশ তাদের থানায় নিয়ে যায়। আটক রোহিঙ্গারা হলো, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭০ নং ক্লাস্টারের নূর বেগম (২১) খায়রুল আলামিন (২) সাইদুল আমিন (২৫) ৭৩ নং ক্লাস্টারের এরফান উল্যাহ (২২) কুলসুম (২০) রবিউল হাসান (২)।

শনিবার (৬ আগস্ট) সকাল ১০টার দিকে চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ রোহিঙ্গা আটকের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে, শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করেন। খবর পেয়ে রাত ২টা ১০ মিনিটের দিকে চর জব্বর থানা পুলিশ তাদের থানায় নিয়ে যায়।

আরও পড়ুন: বিকেলে আসছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাত রোহিঙ্গা একসঙ্গে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে ভাসানচর হতে দালালের মাধ্যমে পালিয়ে আসে। দালাল চক্র কৌশলে তাদের সুবর্ণচর উপজেলার চর আলাউদ্দিন এলাকায় নামিয়ে দিয়ে পালিয়ে যায়। এরপর শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার চর আলাউদ্দিন এলাকায় সাত রোহিঙ্গা বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতে থাকে। স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে তারা রোহিঙ্গা বলে স্বীকার করে এবং ভাসানচর থেকে পালিয়ে আসে বলে জানায়। পরে বিষয়টি চরজব্বার থানায় জানানো হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

দেবপ্রিয় দাশ আরও বলেন, শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার ৮ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে তাদের আটক করা হয়। রাতেই পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। ৭ জনকে থানায় রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা