সারাদেশ

সুষ্ঠু নির্বাচনের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সদর উপজেলায় বজ্রযোগিনী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বহিরাগত সন্ত্রাসী মুক্ত সুষ্ঠু নির্বাচনের দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে স্বতন্ত্র প্রার্থী।

আরও পড়ুন: ১০ লাখে সুবহার আপস

সোমবার (২৫ জুলাই) দুপুর ১২ টার দিকে চশমা প্রর্তীকের স্বতন্ত্র প্রার্থী মো.শাহিন মুন্সী তার বাড়িতে সাংবাদিক সম্মেলন করেন।

মো. শাহিন মুন্সী বলেন, আমার বাবা প্রয়াত তোতা মিয়া মুন্সী ৫ বার এ ইউনিয়নে মানুষের ভোটে জয়ী হয়েছে। অসুস্থতার কারণে গত ৫ মে তিনি মারা যান। ইউনিয়নের মানুষ তার উত্তরসুরী হিসেবে আমাকে নির্বাচনে আনেন।

আরও পড়ুন: পশুর সাথে যৌনাচার দেখে ফেলায় খুন

উপ-নির্বাচনের প্রচারের শুরুতে আওয়ামী লীগের প্রার্থী ও তাদের লোকজন নানাভাবে বাধা দিচ্ছেন। প্রতিদিন পার্শ্ববর্তী ইউনিয়নগুলো থেকে আওয়ামী লীগে বহিরাগত লোকজন ইউনিয়নে আসছেন। গাড়ি নিয়ে এলাকায় এলাকায় মহড়া দিচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের কর্মী সমর্থকদের উপর হামলা চালানো হচ্ছে। উল্টো আমাদের নামে মামলা দেওয়া হচ্ছে। নির্বাচন থেকে সড়ে দাঁড়াতে আমাদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

আরও পড়ুন: দেউলিয়াত্বের পথে পাকিস্তান

অভিযোগ করে তিনি বলেন, এ ইউনিয়নে মোট ৬ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছে। এদের মধ্যে নৌকাসহ চারজন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী। ওই তিনজনের এলাকায়, তাদের কোন পোস্টার-ব্যানার নেই। নিজের প্রচার প্রচারনা বাদ দিয়ে নৌকার প্রচার-প্রচারণা করছেন। মূলত নির্বাচনের কেন্দ্রে এজেন্ট দিয়ে দখল করার জন্য এসব ডামি প্রার্থী দেওয়া হয়েছে। আমি শুধু একটি শান্তিপূর্ণ নির্বাচন চাই।

অভিযোগের বিষয়ে নৌকা সমর্থিত প্রার্থী সিরাজুল ইসলাম বলেন, আমরা কারো উপর হামলা করিনি। আমার ক্যাম্প পুড়িয়ে, এক সমর্থককে মারধর করায় মামলা করেছি।প্রত্যেক প্রার্থী যারযার ভোট প্রার্থনা করছে।

আরও পড়ুন: প্রজেক্টে মিলল ব্যবসায়ীর মরদেহ

জেলা নির্বাচন কর্মকর্তা বশির উদ্দিন আহমেদ জানান, নির্বাচনী আচরণবিধি লংঘন হয়। এমন কোন কাজ কাউকে করতে দেওয়া হচ্ছে না। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এসব বিষয়ে তিনি দেখছেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এজন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত বছরের ২৮ নভেম্বর ইউনিয়নটিতে নির্বাচন হয়। ১৭ হাজার ভোটার রয়েছেন এখানে। গত ৫ মে অসুস্থতার কারণে ইউনিয়নের (বিএনপি) সমর্থিত চেয়ারম্যান তোতা মিয়া মুন্সী মৃত্যুবরণ করেন। এরপরে এখানে উপ-নির্বাচন তফসিল ঘোষণা হয়। আগামী ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে টিনের একটি ঘর মেরামতের জন্য চালা...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

বিক্ষোভে উত্তাল কাশ্মির, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে নিত্যপণ্যে...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

স্বজনদের কাছে ফিরলেন ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক : অবশেষে সোমালিয়ান জলদস্যুদের জিম্মিদশা থেক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা