সারাদেশ

জেলা পরিষদ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলার সদর ইউনিয়নের কান্তমনি এলাকার ঈদগাহ মাঠ সংস্কারের জন্য বরাদ্দকৃত জেলা পরিষদ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

২০-২১ অর্থ বছরের এডিপি সাধারণ খাতের বাস্তবায়নে জেলা পরিষদ প্রকল্পের বরাদ্দকৃত অর্থ ২ লক্ষ টাকা কান্তমনি ঈদগাহ মাঠ সংস্কারের অর্থ আত্মসাতের অভিযোগ প্রজেক্ট সভাপতি নাসের মন্ডল হাট সালেহীয়া দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক জাহাঙ্গির আলমের বিরুদ্ধে।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সদর ইউনিয়নের কান্তমনি এলাকার ঈদগাহ মাঠের সংস্কার কাজের জন্য ২০-২১ অর্থ বছরের এডিপি সাধারণ খাত জেলা পরিষদ থেকে প্রকল্প বাস্তবায়নের ২ লক্ষ টাকার বরাদ্দের মধ্যে ৩ শত ফিট কাজের ৩০ হাজার টাকা কবর স্থানের দেওয়াল নির্মাণ কাজে ব্যয় দৃশ্যমান রয়েছে।

আরও পড়ুন: ভালুকায় জাতীয় ভোটার দিবস পালিত

এদিকে অভিযোগে স্থানীয় সাবেক কমিটির কোষাদক্ষ ইউনুস আলী তিনি জানান, ঈদগাহ মাঠ পূর্বের কমিটির মাধ্যমে এলাকায় স্থানীয়দের কাজ থেকে চাঁদা তুলে ঈদগাহ মাঠের এক তৃতীয়াংশ দেওয়াল নির্মাণ কাজ সম্পূর্ন করা হয়েছিল।

পরবর্তীতে ২০-২১ অর্থ বছরে নতুন কমিটি জেলা পরিষদের বরাদ্দের অর্থের প্রায় ৩০ হাজার টাকা ব্যয় ২ হাজার তৃতীয় শ্রেণীর ইট দিয়ে দেওয়াল নির্মাণ কাজ করে পূর্বে দেওয়ালে পরিষদের প্রকল্পের নেমপ্লেট ব্যবহার করে প্রায় ১ লক্ষ ৪৭ হাজার টাকা আত্মসাত করেছে প্রজেক্ট সভাপতি জাহাঙ্গির আলম, মোঃ বাদশা ও এনামুল ইসলাম।

এছাড়া কমিটির মেয়াদ উত্তির্ণ হওয়া শর্তেও অবৈধ ভাবে কমিটির কার্যক্রম অব্যাহত রাখেন।

কান্তমনি এলাকার কবাদ আলী তিনি বলেন, আমাদের চাঁদার টাকা দিয়ে ঈদগাহ মাঠের দেওয়ালের কাজ করা হয়েছিল এরা প্রকল্পের টাকা সম্পূর্ণ আত্মসাতের করেছে।

বোদা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য তিনি জানান এলাকা লোকজন গণনা করেছে ২ হাজার ইটের কাজ হয়েছে বাকি টাকা কোথায় গেল।

অফিস সূত্রে জানা যায়, বোদা উপজেলার সদর ইউনিয়নের কান্তমনি ঈদগাহ মাঠ সংস্কার কাজের আয়কর ও ভ্যাট বাদ দিয়ে সমস্ত অর্থ প্রজেক্ট সভাপতি জাহাঙ্গির আলম গত সেপ্টেম্বর ও ডিসেম্বর ২১ অর্থ বছরে টাকা উত্তোলন করেন।

এ ব্যপারে জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল আলীম খান ওয়ারেশী তিনি বলেন ঘটনাস্থলে পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: গত ২ দিনের তুলনায় মঙ্গলবার ঢাকার তাপমাত্রা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা