সারাদেশ

ভারতীয় নাগরিকে অস্ত্র মামলায় যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় মিলন সিংহ (৪২) নামে এক ভারতীয়কে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার বৈষ্টমনগর থানার সুখদেবপুর গ্রামের মৃত রতন সিংহের ছেলে ।

৭টি অস্ত্র ও ৪৭ রাউন্ড গুলিসহ আটকের মামলায় আদালত এ রায় দেন। আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আঞ্জুমান আরা বেগম। তিনি বলেন, অস্ত্র মামলায় আদালত রায় দিলেও ভারতীয় নাগরিক মিলন সিংহের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে করা মামলাটি এখনও চলমান রয়েছে।

এপিপি ও মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩১ জানুয়ারি বিকেল ৪টার দিকে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কাপিড়াটোলা গ্রামে অস্ত্র, গুলি ও ম্যাগজিনসহ মিলন সিংহকে আটক করে র‍্যাব। এ সময় ভারতীয় নাগরিক মিলন সিংহের কাছ থেকে ৭টি বিদেশি পিস্তল, ৪৭ রাউন্ড গুলি ও ১৪টি ম্যাগজিন জব্দ করে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল। ঘটনার দিন রাতেই শিবগঞ্জ থানায় বাদী হয়ে অস্ত্র আইনে ও অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা করেন উপ-পরিদর্শক (এসআই) গোলাম সারোয়ার।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি-এইচএসসি পরীক্ষা

জানা গেছে, অস্ত্রগুলো আমেরিকা যুক্তরাষ্ট্র ও ইতালির তৈরি। অস্ত্রের গায়ে লেখা ছিল, এগুলো শুধুমাত্র সেনাবাহিনীর ব্যবহারের জন্য তৈরি করা হয়েছে। লাইসেন্সবিহীন অবৈধ এসব অস্ত্র বিক্রির জন্য বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করে ভারতীয় নাগরিক শ্রী মিলন সিংহ। অস্ত্র মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত এ রায় প্রদান করেন।

সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আঞ্জুমান আরা বেগম বলেন, ভারতীয় নাগরিক মিলন সিংহের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইন ও অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা হয়। এতে অস্ত্র আইনে বৃহস্পতিবার দুপুরে আদালত মিলন সিংহকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এ ছাড়া অস্ত্র মামলার রায় হলেও অবৈধ অনুপ্রবেশের দায়ে হওয়া মামলাটি চলমান রয়েছে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা