সারাদেশ

অবসান হলো ভোগান্তির, আনন্দে ভাসছে এলাকাবাসী

মাসুম লুমেন, গাইবান্ধা: গাইবান্ধায় একটি ব্রিজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করার মধ্যদিয়ে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ও চরম ভোগান্তির অবসান হলো।

মঙ্গলবার (১৬ মার্চ) সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ভেড়ামারা রেল ব্রিজের পশ্চিম পাশে ঘাঘট নদীর উপর বাঁশ ও কাঠ দ্বারা নির্মিত ভেঙ্গে যাওয়া সেতুর পরিবর্তে একটি ৮১ মিটার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

এ সময় হুইপ গিনি বলেন, "বর্তমান সরকার জনগণের সরকার। আগের চেয়ে দেশে এখন অনেক উন্নয়ন হয়েছে। দেশের আনাচে-কানাচে সব জায়গায় ব্রিজ, কালভার্ট ও সড়ক নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধন করা হয়েছে। তিনি আরও বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নপূরণে সোনার বাংলাদেশ দুর্বার গতিতেই এগিয়ে চলছে"।

এসময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আহসান কবীর, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউর আলম, সদর উপজেলা প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ মোল্লা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, স্থানীয় বিশিষ্ট সমাজসেবক প্রকৌশলী শামীম প্রামানিক বাদল, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ সামাদ আজাদ, খোলাহাটি ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহমুদ সারওয়ার মুক্তা, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাত, মাসুম হক্কানীসহ প্রমুখ।

এলজিইডি সূত্রে জানা যায়, উপজেলা, ইউনিয়ন ও গ্রাম সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ভেড়ামারা রেল ব্রিজ সংলগ্ন এই নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এলজিইডির তত্ত্বাবধানে ব্রিজটি নির্মাণে ব্যয় বরাদ্দ ধরা হয়েছে প্রায় ৭ কোটি ১৮ লাখ টাকা।

উল্লেখ্য, সদর উপজেলার খোলাহাটি, কুপতলাসহ বিভিন্ন এলাকার লক্ষাধিক মানুষের যোগাযোগের একমাত্র ভরসা ছিল এই ভাঙ্গা সেতু। সেই সাথে জনসাধারণের দীর্ঘদিনের দাবি ও দুর্ভোগের চিত্র তুলে ধরে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রচার করা হয়। অবশেষে আলোচিত সেই ভেড়ামারা ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় এলাকার লোকজন ব্যানার নিয়ে স্বতঃস্ফুর্তভাবে একটি আনন্দ র‌্যালি বের করে। আনন্দ র‌্যালির আগে কিশামত বালুয়া এলাকাবাসীর পক্ষ থেকে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপিকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

একইদিন হুইপ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় পৌরসভার পার্লসের মোড়ে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সদর উপজেলার গাইবান্ধা-লক্ষ্মীপুর সড়কে উজির ধরনীবাড়ি সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: গত ২ দিনের তুলনায় মঙ্গলবার ঢাকার তাপমাত্রা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে বুধবা...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা