সারাদেশ

সিদ্ধিরগঞ্জে প্রবাসীকে জীবননাশের হুমকি

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আমেরিকা প্রবাসীকে জীবননাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই প্রবাসী।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, তিনি ১৯৯০ সাল থেকে আমেরিকার নিউইয়ার্ক শহরে বসবাস করে আসছেন। ২০১৪ সালে সিদ্ধিরগঞ্জের খদ্দঘোষ পাড়ায় সিএস খতিয়ান ১৩৪ নং দাগে ৪৫ শতাংশ জমি থেকে সোয়া সাত শতাংশ জমি ক্রয় করে ভোগ দখল করে আসছেন। তিনি দীর্ঘদিন যাবৎ প্রবাসে বসবাস করায়, তার দোকান ও ঘরের ভাড়াটিয়াকে জোড়পূর্বক উঠিয়ে দখলের পায়তারা চালাচ্ছেন কান্দাপাড়া এলাকার বাসিন্দা নাজিম উদ্দিন তার ভাই জিয়া উদ্দিন ও নাসির উদ্দিন। নিজের জমিতে প্রবাসী নির্মাণ কাজ করতে গেলে ওই তিন ভাই প্রবাসী জামাল ভুইয়া ও তার মেয়ে মরিয়ম আক্তারকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এতে জীবনের নিরাপত্তার চেয়ে ওই প্রবাসী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে আমেরিকা প্রবাসী জামাল ভুইয়া জানান, আমি প্রায় ত্রিশ বছর যাবৎ আমেরিকায় বসবাস করে আসছি। বিদেশে কষ্ট করে টাকা কামিয়ে দেশে এনে জমি ক্রয় করে ভোগ দখল করে আসছি। কান্দাপাড়া এলাকার চিহ্নিত ভুমিদস্যু নাজিম উদ্দিন ও তার দুই ভাই মিলে আমার জমিটি জোড় পূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে। জমিতে নির্মাণ কাজ করতে গেলে আমাকে ও আমার মেয়েকে প্রাণনাশের হুমকি দেয় ওই সন্ত্রাসীরা। এতে আমরা নিরাপ্তাহীনতা ও আতংকে দিন কাটাচ্ছি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্টমন্ত্রী ও আইজিপি এবং স্থানীয় সাংসদ শামীম ওসমানসহ প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে নাজিম উদ্দিন, জিয়া উদ্দিন ও নাসির উদ্দিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আমেরিকা প্রবাসী জামাল ভুইয়া জীবনের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করছেন, বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সান নিউজ/এনএ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

ইসলামী ব্যাংকের শরী‘আহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি’র উদ্য...

সুন্দরগঞ্জে নিবার্চন থেকে সরে দাঁড়ালেন ডা. আলম

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার স...

সকালের বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি 

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিন থেকে হিট অ্যালার্টের মধ্যে রয়েছ...

২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

জেলা প্রতিনিধি: রাঙামাটির লংগদু উ...

রাজধানীতে যুবকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে স্ত্রীর সাথে ঝগড়া করে কাজী মোহা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা