সংগৃহীত
খেলা

আয়ারল্যান্ডের মামুলি টার্গেট

স্পোর্টস ডেস্ক : টাইগারদের বোলিং তোপে ১০১ রানেই অলআউট আয়ারল্যান্ড। সিলেটে রীতিমতো আগুন ঝরিয়েছেন হাসান-ইবাদত-তাসকিনরা। বাংলাদেশের এই তিন পেসার মিলে ঝুলিতে পুড়েছেন ইনিংসের ১০ উইকেটের সবকটাই। বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে প্রথমবার ঘটেছে এমন ঘটনা। পেসারদের বিধ্বংসী পেস বোলিংয়ে কুপকাত আইরিশ ব্যাটাররা।

আরও পড়ুন : ফের বাবা হলেন আতিফ

বৃহস্পতিবার (২৩ মার্চ) টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২৮ ওভার ১ বল খেলে ১০১ রানে অলআউট আয়ারল্যান্ড। যেখানে সর্বোচ্চ ৩৬ রান এসেছে ক্যাম্পারের ব্যাট থেকে। রানে দুই অঙ্কে পৌঁছাতে পেরেছেন মাত্র দুই ব্যাটার। আর রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন তিনি ব্যাটার।

অন্যদিকে বাংলাদেশের পক্ষে ৩২ রানে ৫ উইকেট শিকার করে দিনের সেরা বোলার হাসান। এটি তার ক্যারিয়ারেরও সেরা বোলিং ফিগার। তাছাড়া ৩টি উইকেট পেয়েছেন তাসকিন। আর ইবাদত নিয়েছেন ২টি।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি পেসারদের তোপের মুখে পড়ে দুই আইরিশ ওপেনার স্টিফেন ডোহেনি ও পল স্টার্লিং। শুরু থেকেই আইরিশদের রানের চাকা আটকে রাখলেও উইকেটের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় পঞ্চম ওভার পর্যন্ত। ইনিংসের পঞ্চম ওভারে প্রথম আঘাত হানেন টাইগার পেসার হাসান মাহমুদ। মাত্র ৮ রানে ওপেনার স্টিফেন ডোহেনিকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেছেন তিনি।

হাসানের সঙ্গে একই স্পেলে বল করা পেসার তাসকিন আহমেদও চেপে ধরেছেন আইরিশ ব্যাটারদের। তার প্রথম তিন ওভারে এসেছে মাত্র ৬ রান। এরপর নবম ওভারে এসে নিজের ও দলের দ্বিতীয় উইকেট নিয়েছেন হাসান। আরেক ওপেনার পল স্টার্লিংকে এবার তিনি এলবিলব্লিউর ফাঁদে ফেলেছেন। ১২ বলে মাত্র সাত রানে করেন স্টার্লিং।

এরপর অষ্টম ওভারে এসে আইরিশ দূর্গে আবারো আঘাত হনেন হাসান। এবার শূন্য রানেই বিদায় করেন হ্যরি ট্যাকটরকে। এই ব্যাটারকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান তিনি। হাসান মাহমুদের পর উইকেট শিকারে যোগ দেন তাসকিন আহমেদ। ইনিংসের নবম ওভারে আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে বিদায় করেন এই টাইগার পেসার।

দলীয় রান ত্রিশ পেরোনোর আগেই টপ অর্ডার ব্যাটারদের হারিয়ে যখন ধুঁকছিল আয়ারল্যান্ড, তখন টাকারকে সঙ্গে দলের হাল ধরেন কুর্টিসব ক্যাম্পার। তাদের দৃঢ়তায় আইরিশরা আর কোনো উইকেট না হয়ারিয়ে অর্ধশতক পূর্ণ করে।

আরও পড়ুন : কেউ দাবায়ে রাখতে পারে নাই

তবে এই জুটিকে খুব বেশি দূর এগোতে দেননি এবাদত হোসেন। ১৯তম ওভারের আক্রমণে এসে তাসকিন-হাসানদের সঙ্গে উইকেট শিকারে যোগ দেন এই পেসার। ওভারের পঞ্চম বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে টাকারকে কে সাজঘরে পাঠান ইবাদত। ২৮ রান করে এই ব্যাটার ফিরলে ভাঙ্গে ৪২ রানের পঞ্চম উইকেট জুটি।

টাকারের আউটের পর ক্রিজে নামেন জজ ডকরেল। ওভারের ষষ্ট বলে স্বপ্নের মতো এক ডেলিভারী করলেন এবাদত। অফ স্টাম্পের বাইরে পড়ে হালকা ইনসুইয়ে পরাস্ত ডকরেল। এঁটেই তার অফ স্টাম্প কয়েকটা ডিগবাজি খেয়ে কয়েক হাত ধূরে গিয়ে পড়লো। ফলে নামের পাশে রান যোগ করার আগেই বিদায় ডকরেলের।

এরপর ২২তম ওভারে আক্রমণে ফিরে জোড়া শিকার ধরেন তাসকিন। ওভারের প্রথম বলে নাসুমের হাতে ধরা পড়েন অ্যান্ডু ১ রান করা ম্যাকব্রাইন। এক বল পর সাজঘরে ফেরেন মার্ক অ্যাডায়ারও। ফলে ইনিংসের ২২ ওভারে ৭৯ রান তুলতেই ৮ উইকেট হারায় আইরিশরা।

আরও পড়ুন : রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন

এরপর আইরিশদের পক্ষে একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন ক্যাম্পার। এই অলরাউন্ডার এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। কিন্তু সঙ্গীর অভাবে খুব একটা পথ হাটতে পারেননি। তাকেও থামতে হয় ৩৬ রানে। এরপর ব্যাক্তিগত ৩ রানে দলের শেষ ব্যাটার হিসেবে বিদায় নেন গ্রাহাম হুম। ফলে ২৮ ওভার ১ বল খেলে ১০১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।


সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা