টিম টাইগার-বাংলাদেশ
খেলা

সিরিজ জয়ের মিশন আজ

স্পোর্টস ডেস্ক: ফাগুনের আগুনঝরা ম্যাচ উপহার দিয়েছে আফিফ-মিরাজ। তাই সফরকারী আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের মিশনে বন্দরনগরি চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ।

২৫ ফেব্রুয়ারি ( শুক্রবার) বেলা ১১টায় ম্যাচটি শুরু হবে। অবিস্মরণীয় জয়ের সুবাদে গ্যালারিতে দর্শকের সংখ্যাও দ্বিগুণ করা হয়েছে। গত ম্যাচে ছিল মাত্র ৪ হাজার। বিসিবি আজকের ম্যাচের জন্য টিকিট ছেড়েছে ৮ হাজার।

গতকাল বৃহস্পতিবার( ২৪ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে সাগরিকার বিটাক মোড়ের বুথ থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় টিকিটের জন্য বুথের সামনে দীর্ঘ লাইন দেখা করা গিয়েছে। আজকের ম্যাচটি নিয়ে দর্শকদের মধ্যে বেশ সাড়া পাওয়া গেছে।

গত ২৩ ফেব্রুয়ারি (বুধবার) অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতলেও আলো ছড়াতে পারেনি তামিম-মুশফিকদের ব্যাট। সে কারণে বৃহস্পতিবার চট্টগ্রামে অনুশীলনে বাংলাদেশ দল বৃহস্পতিবার ঐচ্ছিক অনুশীলনে তাদের দেখা গেছে সিরিয়াস মুডে।

প্রথম ম্যাচে ভালো করতে না পারায় দুজনকেই নেট থেকে সরতে দেখা যায়নি। যদিও এই অনুশীলনে এসেছিলেন ৫ ক্রিকেটার। বাকিরা বিশ্রামে ছিলেন হোটেলে।

তামিমকে ব্যাটিং নিয়ে বাড়তি মনোযোগী হতে দেখা যায়। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে এলবিডব্লিউ হয়ে ফেরার জ্বালা হয়তো এখনো পোড়াচ্ছে টাইগার অধিনায়ককে। দলের ব্যাটিং কোচ হিসেবে যোগ দেওয়া জেমি সিডন্সও দীর্ঘক্ষণ ধরে পড়ে ছিলেন তারই পুরোনো শিষ্য তামিমের পেছনে।

জেমি সিডন্স বিভিন্ন পরামর্শ দিয়েছেন তামিমের দীর্ঘক্ষণ নেট অনুশীলনে। যতক্ষণ নেটে অনুশীলন করছিলেন তামিম, পুরো সময়টি পাশে থেকেই দেখছিলেন সিডন্স। মাঝেমধ্যে ভুলত্রুটিও শুধরিয়ে দিয়েছেন তিনি।

এদিকে আজকের ম্যাচ জিতলেই সুপার লিগের শীর্ষে উঠে আসবে বাংলাদেশ দল। রেকর্ড জুটি গড়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বিপর্যয়ে পড়েও এই জুটির অসাধারণ দৃঢ়তায় ৪ উইকেটে জিতে নেয় টাইগাররা। বাংলাদেশ এই জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরো ১০ পয়েন্ট অর্জন করেছে।

সিরিজের আর একটি ম্যাচ জিতলেই ইংল্যান্ডকে টপকে কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে আসবেন তামিম-সাকিবরা।

আরও পড়ুন: কিয়েভে প্রবেশ করেছে রুশ বাহিনী

আগামী বিশ্বকাপে কোয়ালিফাইয়ের ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে ওয়ানডে সুপার লিগ। বর্তমানে ৯৫ পয়েন্ট নিয়ে সুপার লিগ টেবিলের শীর্ষে অবস্হান করছে ইংল্যান্ড। বাংলাদেশ ৯০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্হানে। আপাতত আফগানিস্তানকে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে হারিয়ে ইংলিশদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে টাইগাররা।

আরও পড়ুন: আজ পিলখানা হত্যা দিবস

বাংলাদেশ ও ইংল্যান্ড দুই দলই সমান ৯টি করে ম্যাচ জিতেছে। তবে একটি পরিত্যক্ত ম্যাচ থেকে ইংল্যান্ডের আছে বাড়তি ৫ পয়েন্ট। চলতি সিরিজে আর একটি ম্যাচ জিতলেই বাংলাদেশ উঠে যাবে শীর্ষে।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা