খেলা

জয় পেলো সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ও জার্মানি

স্পোর্টস ডেস্ক : আসন্ন উয়েফা নেশনস লিগের ম্যাচের আগে প্রস্তুতিটা বেশ ভালোই সেরেছে দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ও জার্মানির। পৃথক ম্যাচে জার্মানি চেক রিপাব্লিকের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে আর ইতালি এস্তোনিয়াকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে।

লাইপজিগের রেড বুল অ্যারেনায় চেক রিপাব্লিকের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জিতেছে জায়ান লুকা ওয়াল্ডস্মিতের গোলে জয় পেয়েছে জার্মানি। যদিও নেশনস লিগের ম্যাচ সামনে রেখে এদিন টনি ক্রুস, কাই হার্ভাটজ, টিমো ভার্নার, ম্যানুয়েল নয়্যার বিশ্রামে আর ইনজুরির কারণে জশুয়া কিমিচের মতো খেলোয়াড়কে ছাড়াই মাঠে নামে জার্মানরা।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় ফিলিপ ম্যাক্সের অ্যাসিস্ট থেকে গোল করে জার্মানদেরে এগিয়ে নেন ওয়াল্ডস্মিত। ম্যাচের বাকি সময়ও চেকদের ওপর নিজেদের ছড়ি ঘোরায় জার্মানরা তবে ওই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই ম্যাচ শেশ করে জোয়াকিম লো'র দল।

এদিকে পৃথক ম্যাচে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি আতিথ্য দেয় এস্তোনিয়াকে। ঘরের মাঠে এদিন এস্তোনিয়ার জালে গোল উৎসব করে ইতালি। ভিন্সেঞ্জো গ্রিফোর জোড়া গোলে ৪-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি। করোনা জর্জিত দল নিয়েও নেশনস লিগের আগে ঠিকই বড় জয় তুলে নিয়েছে ইতালি।

রবার্তো মানচিনির দল পূর্ণ শক্তির দল মাঠে না নামালেও বেশ শক্তিশালী দল নিয়েই প্রীতি ম্যাচে খেলতে নামে। যার প্রতিদান তাঁর শিষ্যরা দিয়েছেও। ম্যাচের ১৪ মিনিটের মাথায় ভিন্সেঞ্জো গ্রিফোর গোলে লিড নেয় ইতালি। এরপর ম্যাচের ২৭ মিনিটের মাথায় ফেদেরিখো বার্নার্দেস্কির গোলে লিড ২-০ করে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। দুই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ইতালি।

বিরতি থেকে ফিরে লিড ধরে রেখেই খেলতে থাকে ইতালি। অবশেষে গোলে দেখা মেলে ম্যাচের ৭৫ মিনিটে এসে। ভিন্সেঞ্জো গ্রিফো নিজেদের দ্বিতীয় গোল করে দলের লিড ৩-০ করেন। আর ম্যাচের অন্তিম মুহূর্তে রিকার্দো অরসোলিনি গোল করলে ৪-০ গোলের জয় পায় ইতালি।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ভাস্কর নভেরা আহমেদ’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ইসরায়েলের পাল্টা হামলায় নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে হামাসের রকেট হামলায় নিহতের জবাব...

৩ দিন বন্ধ থাকবে বাইক চলাচল 

নিজস্ব প্রতিবেদক: আগামী ৮ মে প্রথ...

একসঙ্গে শাকিব-ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক : দুই বাংলার জনপ্রিয় তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত ও...

পেঁয়াজ আমদানির অনুমতি

নিজস্ব প্রতিবেদক : ভারত থেকে পেঁয়াজ আমদানির অনুমতি পেয়েছে বন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা