জাতীয়

নিউমার্কেট এলাকার পরিস্থিতি শান্ত 

সান নিউজ ডেস্ক: দুইদিনে দফায় দফায় সংঘর্ষের পর তৃতীয় দিনে রাজধানীর নিউমার্কেট এলাকায় সড়কে ব্যবসায়ী-কর্মচারী ও শিক্ষার্থীসহ বিবদমান কোনো পক্ষের উপস্থিতি দেখা যায়নি। পরিস্থিতি শান্ত ও যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন আছে।

আরও পড়ুন: পুলিশের অ্যাকশনের তদন্ত হবে

বুধবার (২০ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে শান্ত পরিস্থিতি দেখা গেছে। সড়কে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করলেও কোনো যানজট দেখা যায়নি।

চন্দ্রিমা সুপার মার্কেটের ব্যবসায়ী আব্দুল আজিজ দোকান খোলার উদ্দেশ্যে সকাল ৯টায় মার্কেটে এসেছেন। তিনি গণমাধ্যমকে জানান, ঈদের মৌসুম চলছে। এ সময় মার্কেট না খুলতে পারলে বড় লোকসান হয়ে যাবে। আজ দোকান খোলার জন্য এসেছিলাম, কিন্তু এখনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত এলেই দোকান খুলবো।

মার্কেট খুলবে কি না, জানতে চাইলে চন্দ্রিমা মার্কেটের একজন নিরাপত্তাকর্মী গণমাধ্যমকে বলেন, তিনি এখনো নিশ্চিত নন।

ঢাকা মহানগর পুলিশের (ট্রাফিক) নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার হারুন অর রশীদ সকাল সাড়ে নয়টার দিকে গণমাধ্যমকে বলেন, ‘এলাকার পরিস্থিতি আজ শান্ত রয়েছে। বিবদমান কোনো পক্ষকে আজ সড়কে দেখা যায়নি। নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যান চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে। তবে মার্কেটগুলো এখনো বন্ধ আছে।’

আরও পড়ুন: নারীর ওড়না ধরে টান কাণ্ডে দুই পুলিশ প্রত্যাহার

প্রসঙ্গত, সোমবার (১৮ এপ্রিল) মধ্যরাতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে রণক্ষেত্র হয়েছে রাজধানীর নিউমার্কেট এলাকা। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। পরে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর নিউমার্কেট এলাকায় ফের শুরু হয় সংঘর্ষ। ছাত্র-ব্যবসায়ীদের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা।

এতে ছাত্র ও ব্যবসায়ীদের পাল্টাপাল্টি ইট-পাটকেল নিক্ষেপে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া শিক্ষার্থী ও দোকান কর্মচারীদের মধ্যে সংঘর্ষে নাহিদ হাসান নামে এক ব্যক্তি গুরুতর আহত হয়ে মারা গেছেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত পৌনে দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরে ঘটনাস্থলে উপস্থিত তার স্বজনরা সাংবাদিকদের জানান, ২৩ বছর বয়সী নাহিদ হাসান একটি কুরিয়ার সার্ভিসে কাজ করতেন। তিনি মাত্র ছয় মাস আগে বিয়ে করেছিলেন এবং স্ত্রী ডালিয়া সুলতানাকে নিয়ে ঢাকার কামরাঙ্গীরচরে বসবাস করতেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা