ছবি : সংগৃহিত
রাজনীতি
খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

বিকল্প স্থানে ইফতারের আয়োজন করছে বিএনপি

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি : খাগড়াছড়িতে বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিলের সহিংসতা হবার আশংকা প্রতীয়মান হওয়ায় প্রশাসনের দেয়া ১৪৪ ধারা উপেক্ষা করে স্থান পরিবর্তন করে বিএনপির ব্যাপক প্রস্তুতি চলছে।

আরও পড়ুন : বিকল্প স্থানে ইফতারের আয়োজন করছে বিএনপি

জেলা বিএনপি স্থান পরিবর্তন করে খাগড়াছড়ি শহরের কলাবাগানে সরিয়ে নেওয়া হয়েছে,চলছে মঞ্চ তৈরির পাশাপাশি রান্না-বান্নার কাজ। সে সাথে জড়ো হচ্ছে নেতাকর্মীরা।

শনিবার (৮ এপ্রিল) ভোর থেকে সেখানে নতুন করে চলছে মঞ্চ তৈরির কাজ। অপর দিকে বাস টার্মিনাল এলাকা এখন পুলিশের নিয়ন্ত্রণে। বাস টার্মিনাল এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন : বিএনপির আমলে বাক স্বাধীনতা ছিল না

জেলা বিএনপি শহরের ৪টি স্থানে আবেদন করে অনুমতি না পাওয়ায় কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ব্যক্তি মালিকানার জায়গায় ইফতার মাহফিলের প্রস্তুতি নেয় বিএনপি। কিন্তু তার পাশে জাতীয় শ্রমিক লীগ পাল্টা কর্মসূচি ঘোষণা করায় অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় জেলা প্রশাসন কেন্দ্রীয় বাস টার্মিনাল ও তার আশেপাশের এলাকায় আজ (শনিবার) সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে। ফলে শনিবার ভোরে জেলা বিএনপির হুট করে স্থান পরিবর্তন করে ইফতার মাহফিল শহরের কলাবাগান এলাকায় নিয়ে আসে।

পুর্বে নির্ধারিত চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার কর্মসূচির জন্য স্থান বরাদ্দ পেতে জেলা প্রশাসকের কাছে জেলা বিএনপি অনুমতি চাইলেও প্রশাসনের অনুমতি মিলেনি।

আরও পড়ুন : সভাপতি তপু, সম্পাদক জাবেদ

বরং জেলা বিএনপির আবেদনের ৬ দিন পর বিএনপির আবেদিত খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় পৌর আওয়ামী লীগ পাল্টা শান্তি সমাবেশের কথা বলে আবেদন করার পরও তাদের অনুমতি দেওয়া হয়।

এ অবস্থায় জেলা বিএনপির কর্মসূচি বাস্তবায়ন করতে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ব্যক্তি মালিকাধীন জমি বেছে নেয়। কিন্তু শুক্রবার বিকালে বিএনপির ইফতার মাহফিল স্থলে জাতীয় শ্রমিক লীগ খাগড়াছড়ি পৌর শাখার উদ্যোগে শ্রমিক সমাবেশ ও ইফতার বিতরণের আয়োজন গ্রহণ করেছে মর্মে সহিংসতার আশঙ্কা প্রকাশ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস টার্মিনাল এলাকার মাঠ ও আশপাশে জেলা প্রশাসন শুক্রবার বিকালে এক বিজ্ঞপ্তির মাধ্যমে শনিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে।

আরও পড়ুন : শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যাবে

এ বিষয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ওয়াদুদ ভূইঁয়া বলেন, যেকোন মূল্যে খাগড়াছড়িতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল হবে। এটা আমাদের চ্যালেঞ্জ।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বৃদ্ধকে কুপিয়ে হত্যা, আসামির মৃত্যুদণ্ড 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা