শামীম ওসমান
রাজনীতি

দেশে দুর্ভিক্ষ হবে না

সান নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, দেশে দুর্ভিক্ষ হবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সচেতন করতেই এসব কথা বলেছেন।

আরও পড়ুন: ষড়যন্ত্র করেছিল ভারত!

কিছু ষড়যন্ত্রকারী দেশ ধ্বংসের বীজ বপন করছেন বলে মন্তব্য করেছেন তিনি।

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকার রাইফেল ক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর আহ্বানে ‘চলো জেগে উঠি নতুন বিপ্লবে নিজের খাদ্য নিজে উৎপাদনের মহোৎসবে’ স্লোগানে স্বনির্ভর কৃষি উৎপাদনের লক্ষ্যে বছরব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে নারায়ণগঞ্জে ‘স্লোগান’ সামাজিক সংগঠনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন: বাংলাদেশ অসাম্প্রদায়িক গণতন্ত্রের দেশ

শামীম ওসমান বলেন, আপনারা সবাই দোয়া করবেন যাতে দেশের মানুষ ভালো থাকে। এই দেশটা যদি ভালো না থাকে তাহলে আমরা কেউই ভালো থাকব না। কে কোন দল করি সেটা সাবজেক্ট নয়, বঙ্গবন্ধুকন্যা বার বার অনুরোধ জানাচ্ছেন যাতে দেশের এক ইঞ্চি জমিও খালি না থাকে। শুধু জমি না হাঁস-মুরগিসহ প্রোডাক্টিভ পণ্য উৎপাদনের অনুরোধ জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, অনেকেই বলছেন, প্রধানমন্ত্রী কেন দুর্ভিক্ষের কথা বলছেন। প্রধানমন্ত্রী সতর্কবাণী দিচ্ছেন। বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না। বাংলাদেশে যে রিজার্ভ আছে, যে ফরেন মানি আছে গতকাল সংসদে সেটার চুলচেরা বিশ্লেষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। মূলত আমাদের সচেতন করার জন্যই প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন। সারাবিশ্বে যে সমস্যা সৃষ্টি হয়েছে সেটাকে বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী সবাইকে সতর্ক করেছেন, যাতে খাদ্যের অভাব দেখা না দেয়, অর্থনৈতিক সংকট দেখা না দেয়।

আরও পড়ুন: আমি ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেছি

সামাজিক সংগঠন স্লোগানের কর্ণধার সাফায়েত আলম সানির সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা হাসনাত, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সামিউল্লাহ মিলন ও সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে বছরব্যাপী কার্যক্রমের সূচনা পর্ব হিসেবে গত ৫ নভেম্বর কৃষিবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে সংগঠনটি। কর্মশালায় নারায়ণগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা হাসনাত নারায়ণগঞ্জ নগরবাসীকে ছাদ বাগানসহ পতিত জমিতে কীভাবে চাষাবাদের বিষয়ে প্রশিক্ষণ দেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

রোহিতকে নিয়ে ভুয়া নিউজ হচ্ছে

স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ত...

চিন্তাও করিনি হারবো

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক...

সরকার চোরাবালিতে দাঁড়িয়ে

নিজস্ব প্রতিবেদক : এই সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে, যেক...

ঈদযাত্রায় সড়কে ঝরল ৪০৭ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : এবার ঈদ ঈদযাত্রায় দেশের সড়ক ও মহাসড়কে ৩৯৯...

বাঘের আক্রমণে নিহত ১

জেলা প্রতিনিধি : সুন্দরবনে মধু আহরণের সময় বাঘের আক্রমণে মনির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা