স্বাস্থ্য

বিশ্বজুড়ে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে একদিনে করোনাভাইরানে আক্রান্ত হয়েছেন আরও ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ কোটি ৬৫ লাখ ৫৩ হাজার ৭৫০ জনে।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছেন ১০ হাজার ৬৩ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৫৫ হাজার ৯৩৫ জনে।

এদিকে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ২৭ হাজার ৪৫৫ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৮ কোটি ৯৭ লাখ ১০ হাজার ৬৩৬ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ২ হাজার ৬৮৯ জন। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৩৫১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৩৩৩ জন আক্রান্ত এবং ৯ লাখ ২ হাজার ১৪০ জনের মৃত্যু হয়েছে।

দৈনিক প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৬৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮ হাজার ৮১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ১৪ লাখ ৪ হাজার ৬১৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৮ হাজার ৭৭০ জন।

ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯৭২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৯২২ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৬২৫ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬২৭ জন। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৬৯৭ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৬ লাখ ২০ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯২ হাজার ৩৫৬ জন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ২৬৮ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৮১ লাখ ২২ হাজার ৭২৪ জন আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ৩০ হাজার ১৫ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ৩৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৬২ লাখ ৪৫ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৪০ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৫৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪ হাজার ৩০৮ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৬২৭ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৭৯ হাজার ২৯৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৩৮৯ জন, আর্জেন্টিনায় ৩৩৩ জন, কলম্বিয়ায় ২৭৩ জন, পোল্যান্ডে ২৬২ জন, জার্মানিতে ১৮২ জন, কানাডায় ১৮১ জন, স্পেনে ১৭৬ জন, তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৬০ জন, ইউক্রেনে ১৫৪ জন, ভিয়েতনামে ১২৬ জন, গ্রিসে ১১৩ জনের মৃত্যু হয়েছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চতুর্থ দিনের মতো দেশের ও...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা