সৈয়দপুরে সাংসদ আদেলের মতবিনিময় সভা
সারাদেশ

সৈয়দপুরে সাংসদ আদেলের মতবিনিময় সভা

আমিরুল হক, নীলফামারী : নীলফামারীর সৈয়দপুর শহরের ২২টি উর্দুভাষী ক্যাম্পবাসীদের নেতৃত্বদানকারী প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল। শুক্রবার (১৯ আগস্ট) রাত ৯টায় শহরের বিনোদন কেন্দ্র থিম পার্কের অডিটোরিয়ামে এই মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন: কমেছে সবজির দাম

এতে উপস্থিত ছিলেন, জাতীয়পার্টির সৈয়দপুর উপজেলা আহ্বায়ক আলহাজ্ব মো. জয়নাল আবেদীন, সদস্য সচিব জি এম কবির মিঠু, পৌর আহ্বায়ক শহিদ মিয়া, যুগ্ম আহ্বায়ক কাজী ময়নুল ইসলাম ও আব্দুর রউফ, এমপি'র মিডিয়া সমন্বয়ক মাহমুদ হাসান অয়ন, উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, হাতিখানা ক্যাম্প নেত্রী বিন্দিয়াসহ বিভিন্ন ক্যাম্পের প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আদেলুর রহমান আদেল বলেন, বাংলাদেশে অবস্থানকারী উর্দুভাষী জনগোষ্ঠীর বৃহত্তর অংশের বসবাস আমাদের এই সৈয়দপুরে। শহরের বিভিন্ন এলাকায় ২২ টি ক্যাম্পে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন। তাদের প্রতিনিধি হিসেবে সমাজে নেতৃত্ব দিচ্ছেন আপনারা। চলমান সময়ে ক্যাম্পগুলোর আর্থ-সামাজিক অবস্থা সম্বন্ধে আরও বিশদ জানার সুযোগ হলো আপনাদের বক্তব্যের মাধ্যমে।

আরও পড়ুন: ইউরোপে ফের গ্যাস সরবরাহ বন্ধ

সেই আলোকে ক্যাম্পবাসীর জীবনমান উন্নয়নে আমার পক্ষে করণীয় সব বিষয়ে সার্বিক সহযোগীতা প্রদানে আমি বদ্ধ পরিকর। চেষ্টায় আছি আপনাদের জন্য একটি আধুনিক মডেল আবাসন প্রতিষ্ঠার। জায়গা নির্ধারণ হলেই এব্যাপারে উদ্যোগ নেয়া হবে। সৈয়দপুর শহর তথা পুরো উপজেলাকেই সুপরিকল্পিতভাবে সুন্দররুপে গড়ে তোলার জন্য ইতিমধ্যে মহাপরিকল্পনা তৈরীর পদক্ষেপ নেয়া হয়েছে। এলক্ষ্যে সর্বস্তরের নেতৃবৃন্দকে নিয়ে নগর উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় করেছি।

সরকারের গণপূর্ত বিভাগের রাজশাহী বিভাগীয় সিনিয়র প্লানারের মাধ্যমে এই মহাপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে। যার অংশ হিসেবে উর্দুভাষী ক্যাম্পসমুহের ব্যাপারেও পৃথকভাবে আপনাদের মতামত জানা প্রয়োজন ছিল। তাই এই অনুষ্ঠানে মিলিত হওয়া। আপনাদের পরামর্শের ভিত্তিতে পরিকল্পনা গ্রহণ করলে সকলেরই সুবিধা হবে। আপাতত সরকারী সকল সুযোগ সুবিধা যথাযথভাবে প্রাপ্তির ক্ষেত্রে যে প্রতিবন্ধকতা আছে তা উত্তরণে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: সাগরে ট্রলারডুবি, নিখোঁজ ১৬ জেলে

এমপি আদেল বলেন, আপনারা যদি ঐক্যবদ্ধ থেকে জাতীয় পার্টির পক্ষে অবস্থান নেন তাহলে সবধরনের সহযোগীতা সর্বাত্মকভাবে আপনাদের জন্য অবধারিত থাকবে। তাই সবদিক বিবেচনা করে সকলকে নিয়ে আমাদের সাথে থাকেন। দেখবেন আপনাদের সর্বাঙ্গীন কল্যাণ সাধিত হবে। কেননা জাতীয় পার্টির রাজনীতিই হলো সমাজের অবহেলিত ও খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য। পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম এইচএম এরশাদের আমলেই এর প্রকৃষ্ট উদাহরণ।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

সীমান্তে ভারতীয় নাগরিক আটক

জেলা প্রতিনিধি: লালমনিরহাট জেলার...

হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যার ঘটনায়...

৫ম বার শপথ নিলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ভ্...

শরীয়তপুরে দোকানে আগুন

জেলা প্রতিনিধি: শরীয়তপুর জেলার আং...

ছাত্রী-শিক্ষকের আপত্তিকর ঘটনায় তদন্ত কমিটি 

জেলা প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ১ম বর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা