সারাদেশ

৫ কোটি টাকার মাদকসহ আটক ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজার টেকনাফের ২ বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবা ও মোটরসাইকেলসহ ফোরকান (২৫) নামের একজন মাদক কারবারীকে আটক করেছে। সেই হ্নীলা ইউনিয়নের দরগাপাড়া এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে ফোরকান। উদ্ধার মাদকের মূল্য প্রায় ৫ কোটি ৬০ লক্ষ টাকা।

বিজিবি সুত্রে জানা যায়, বুধবার ৬ জুলাই ভোর রাতে হ্নীলা অবরাং পোস্টের পার্শ্বে নাফ নদী বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে টেকনাফ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র একটি চোরাচালান বিরোধী টহলদল।

টহলদল আনুমানিক রাত সোয়া ১ টার সময় একজন লোককে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়ীবাঁধের উপরে অপেক্ষারত ৩ জন লোকের নিকট ১টি ব্যাগ হস্তান্তর করে ইঞ্জিন চালিত নৌকাটি ঘুরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে চলে যেতে থাকলে বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ২ জন চোরাকারবারী রাতের অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হলেও অপর একজন চোরাকারবারী ফোরকান (২৫)-কে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়।

আটককৃত চোরাকারবারীর কাছে পাওয়া প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৫ কোটি ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যমানের ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। পরবর্তীতে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে বেড়ীবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত ২ লক্ষ ৯৮ হাজার টাকা মূল্যমানের ১টি মোটরসাইকেলও জব্দ করতে সক্ষম হয়।

এ ব্যপারে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখা জানান, আটককৃত ব্যক্তি এবং পলাতক অপর ২ জন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা ট্যাবলেট এবং মোটরসাইকেলসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্ত করা হয়েছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সি...

লক্ষ্মীপুরে স্বাস্থ্য নিরাপত্তা স্কিম চালু

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

অবৈধ ইটভাটায় হুমকির মুখে জীববৈচিত্র্য

রংপুর ব্যুরো: রংপুর জেলাসহ বিভাগে...

ভোলায় বঙ্গবন্ধু সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

ভোলা প্রতিনিধি: শ্রদ্ধা ও ভালোবাস...

মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

অবৈধ চিনিসহ ট্রাক জব্দ, আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মাটিরাঙ্গ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৫

নিজস্ব প্রতিবেদক: ডিএমপি মাদকবিরো...

রাজধানীতে অস্ত্রসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিট...

খুলনায় গেলেন সুইডেন রাজকন্যা

নিজস্ব প্রতিবেদক : সুইডেনের রাজকন্যা ক্রাউন ভিক্টোরিয়া খুলনা...

সৈকতে মিলল যুবকের মরদেহ 

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা