সারাদেশ

পেছালো ঈশ্বরগঞ্জ উপজেলা আ. লীগের সম্মেলন

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ২৯ জুন বুধবার হচ্ছে না। গত রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল। ১৯ বছর পর আগামী বুধবার হওয়ার কথা ছিল ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। কিন্তু নির্দেশনায় তা পিছিয়ে আগামী ৫ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, দেশের চলমান বন্যা পরিস্থিতি, বৃষ্টি ও পদ্মা সেতু উদ্বোধনের জন্য নেতা কর্মীরা ব্যস্ত সময় পার করেছেন। সে কারণে ঘোষিত তারিখ পেছানো হয়েছে বলে জানিয়েছে উপজেলা আওয়ামী লীগ। দলীয় সূত্র আরও জানায়, আগামী ৫ জুলাই হতে যাওয়া সম্মেলন ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলন আ উদ্বোধনের নির্ধারিত সময় দেওয়া হয়েছে বিকাল ৩ ঘটিকায়। সম্মেলনকে সফল করতে ইতিমধ্যে সকল ধরনের দায়িত্ব বন্টন করে দেওয়া হয়েছে নেতাদেরকে।

এদিকে ১৯ পর হতে যাওয়া সম্মেলনের দিনক্ষণ ধার্য হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছিল। গত রবিবারে প্রকাশিত ২৯ তারিখে সম্মেলন না হওয়ার খবরে নেতা-কর্মীদের মধ্যে হতাশা দেখা গেছে। কিন্তু ৫ জুলাই ফের সম্মেলনের তারিখ নির্ধারিত হওয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

সম্মেলনের উদ্বোধন করার কথা রয়েছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলসহ আরও কয়েকজন কেন্দ্রীয় নেতা।এছাড়াও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ কয়েকজন তৃণমূলের নেতা কর্মী বিশেষ অতিথি উপস্থিত থাকার কথা রয়েছে বলে জানা যায়।

এছাড়া সম্মেলনকে ঘিরে উপজেলার বিভিন্ন সড়কের দু’পাশ টানানো হচ্ছে ছবি সংবলিত বিভিন্ন ব্যানার, পোস্টার, ফেস্টুন ও নির্মাণ করা হচ্ছে তোরণ। মোড়ে মোড়ে শোভা পাচ্ছে পছন্দের প্রার্থীদের বড় বড় ছবি, ব্যানার, তোরণ। ইতিমধ্যে কেন্দ্রীয় ও দলীয় নেতা-কর্মীদের আপ্যায়ন, মঞ্চ প্রস্তুত, সঞ্চালনা ও সাউন্ড সিষ্টেমের দায়িত্ব বন্টন করে দেওয়া হয়েছে নেতাদের। আষাঢ় মাসে বৃষ্টি হানা দেওয়ার বিষয়টি মাথায় রেখে পুরো পেন্ডেলে বৃষ্টি নিরোধক কার্পেট মোড়ানো হবে বলে জানা গেছে।

সম্মেলনের তারিখ ও সার্বিক বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল বলেন, ‘দেশের চলমান বন্যা পরিস্থিতি,বৃষ্টি ও পদ্মা সেতু উদ্বোধন নিয়ে তৃণমূল নেতা-কর্মীরা ব্যস্ত ছিলেন। যে কারণে পূর্ব ঘোষিত তারিখ পরিবর্তন করে ৫ জুলাই নতুন তারিখ নির্ধারিত হয়েছে। তিনি আরও জানান, সম্মেলনকে সফল করতে আমরা ঐক্যবদ্ধভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমি আশা করছি নবীন প্রবীণদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি হবে।’

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

প্রবোধচন্দ্র সেন’জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (২৭ এপ্রিল) বেশ কিছ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা