সারাদেশ

ভালুকায় বসতবাড়িতে হামলা ভাঙচুর-লুটপাট, আহত ৪

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীরা পালাক্রমে পাঁচটি বাড়িতে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় ব্যাপক ভাঙচুর, লুটপাট ও মারপিটে মহিলাসহ চারজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে রোববার (২৭ মার্চ) দুপুরে উপজেলা ঝালপাজা গ্রামে।

আরও পড়ুন: র‍্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা গর্হিত কাজ

এর আগে রবিবার (২৭ মার্চ) দুপুরে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের ঝালপাজা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সরেজমিন স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ঝালপাজা গ্রামের শামছুল হকের ছোট ভাই প্রবাসী রফিকুল ইসলামের ছেলে ঝালপাজা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র রামিম আহমেদের (১৪) সাথে বুধবার দুপুরে পাশের বারশ্রী গ্রামের নুরুল ইসলামের ছেলে কাউছার, খোকা মিয়ার ছেলে নাঈম, মোস্তফার ছেলে আহাদ ও রতনের ছেলে সাগরসহ কয়েক কিশোরের গোলযোগ হয়। এ সময় উভয়পক্ষের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে।

আরও পড়ুন: বিএনপি ইতিহাস বিকৃতির জনক

এরই জের ধরে রোববার (২৭ মার্চ) দুপুর সোয়া ২টার দিকে বারশ্রী গ্রামের নুরুল ইসলাম, মোফাজ্জল, লিটন ও রতনের নেতৃত্বে একদল লোক দা, লাঠি, বল্লমসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ঝালপাজা গ্রামের শামছুল আলম, গিয়াস উদ্দিন, আলম মিয়া, জহিরুল ইসলাম ও আব্দুস সাত্তারের বাড়িতে পালাক্রমে হামলা চালায়। এ সময় ব্যাপক ভাঙচুর, লুটপাট ও মহিলাদের মারপিট করা হয়। এতে আলমের স্ত্রী তাছলিমা (৩৫), তাজউদ্দিনের স্ত্রী ঝুমুর (৪০) ও ছেলে আকাশ (২১) ও জহিরুলের মা হেনা আক্তার (৪৫) আহত হন। এ সময় সন্ত্রাসীদের তাণ্ডবে পুরো এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

হামলার শিকার শামছুল আলম জানান, বারশ্রী গ্রামের নুরুল ইসলাম, মোফাজ্জল, লিটন ও রতনের নেতৃত্বে প্রায় শতাধিক লোক দা, লাঠি, বল্লমসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের পাঁচ বাড়িতে পালাক্রমে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় সন্ত্রাসীরা তার বাড়ি থেকে একটি টাচ মোবাইল সেট, নগদ ৬০ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে যায়।

আরও পড়ুন: সাত দিনের রিমান্ডে মাসুম

আলমের স্ত্রী তাছলিমা জানান, তাকে মারপিট করে ঘরের ড্রয়ার ও কেবিনেটের তালা ভেঙে নগদ এক লাখ ১০ হাজার টাকা নিয়ে যায়। একই সময় জহিরুলের ভাই লিয়াকতের বিদেশ ফেরত ছেলে আনছারুলের স্ত্রী সুমি আক্তরের মাথায় দা ঠেকিয়ে আলমিরার চাবি নিয়ে নগদ এক লাখ টাকা নিয়ে যায়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত শামছুল আলম বাদী হয়ে অভিযুক্ত নুরুল ইসলাম, মোফাজ্জল, লিটন মিয়া, রতন, খোকা মিয়া, সুলতান মিয়া, কবির হোসেন, নুরুল হক ও মোস্তফার নাম উল্লেখ এবং আরও অজ্ঞাত ১৫-১৬ জনকে দায়ী করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন: র‍্যাব গণমানুষের আস্থার বাহিনী

অভিযুক্ত নুরুল ইসলাম ঘটনার কথা স্বীকার করে জানান, ঝালপাজা গ্রামের শামছুল আলম নামে এক ব্যক্তি আমাদের বারশ্রী গ্রামের দুই স্কুলপড়ুয়া ছেলেকে বেঁধে রেখেছে- এমন খবর পাওয়ার পর গ্রামের কিছু লোক তাদেরকে উদ্ধার করতে যায়। পরে বেশ কয়েকটি বাড়িতে খোঁজাখুঁজি করার পর ছেলে দু’টি বেরিয়ে আসে।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন জানান, হামলার ঘটনায় অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযানে ব্যাপক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: নাফ নদীতে মাছ শ...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র দ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা