সারাদেশ

বোয়ালমারীতে সংখ্যালঘুর পেঁয়াজের চারা নষ্ট, দোকানে আগুন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের বেড়াদী গ্রামে দুর্বৃত্ত কর্তৃক এক সংখ্যালঘুর জমির পেঁয়াজ নষ্ট এবং অপর সংখ্যালঘুর দোকানে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ হিংসাত্মক ঘটনায় ওই গ্রামের হিন্দু পরিবারগুলোর মধ্যে ব্যাপক উদ্বেগ-উৎকন্ঠার সৃষ্টি হয়েছে। সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ। এ ব্যাপারে সংশ্লিষ্টরা বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, উপজেলার সাতৈর ইউনিয়নের বেড়াদী গ্রামের কৃষক প্রহলাদ চন্দ্র বিশ্বাস তার দশ শতক জমিতে এবার পেঁয়াজ লাগিয়েছেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) গভীর রাতে দুষ্কৃতকারীরা তার প্রায় আধা শতক জমির পেঁয়াজের ফলন্ত চারাগাছ তুলে ফেলেন। পরদিন সকালে তিনি এ অবস্থা দেখে মুষড়ে পড়েন।

একইরাতে ওই গ্রামের অপর সংখ্যালঘু ব্যবসায়ী অরুণ চন্দ্রের বেড়াদী বাজারে অবস্থিত দোকানে আগুন দেয় অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। ওই রাতে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে ঘুমিয়ে ছিলেন অরুণ চন্দ্র। রাত আনুমানিক দুইটার দিকে তার দোকানঘরে অগ্নিসংযোগ করা হয়।

এতে তার দোকানঘরের সাইনবোর্ড ও টিনের চালের অংশবিশেষ পুড়ে যায়। পরে টের পেয়ে অরুণ চন্দ্র শোর-চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। অরুণ চন্দ্র ও প্রহলাদ বিশ্বাস জানান, গ্রামের কারো সঙ্গেই তাদের ব্যক্তিগত কোন শত্রুতা নেই। তবে গ্রাম্য দলাদলির জেরে এ ঘটনা ঘটতে পারে।

তারা আরো জানান, সদ্য অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তারা নৌকা প্রতীকের পক্ষে কাজ করেন। এতে বিএনপির একজন পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকরা অসন্তুষ্ট ছিলেন। এর জের ধরেই এমন ঘটনা ঘটতে পারে বলে ধারণা। এ ঘটনায় ভুক্তভোগী প্রহলাদ চন্দ্র বিশ্বাস ও অরুণ চন্দ্র বৃহস্পতিবার বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ করেছেন।

সাতৈর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক চেয়ারম্যান মজিবর রহমান বলেন, নির্বাচনে আমি নৌকার প্রার্থী ছিলাম। ভূক্তভোগীরাসহ গ্রামের হিন্দুরা আমার পক্ষে কাজ করেন। তারা সব সময়ই আমার সঙ্গে দল-পার্টি করেন। নির্বাচনে আমি অল্প ভোটে হেরে গেলে নির্বাচনের পর থেকে আমার প্রতিপক্ষরা আমার লোকজনকে নানাভাবে হেনস্থা ও হুমকি-ধমকি দিয়ে আসছিল। এর ধারাবাহিকতায়ই ওই দুটি ঘটনা ঘটেছে বলে আমার বিশ্বাস।

এ ব্যাপারে বোয়ালমারী থানার তদন্ত কর্মকর্তা আবদুর রহমান বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মালদ্বীপ থেকে সেনা সরাল ভারত

আন্তর্জাতিক ডেস্ক : মালদ্বীপ থেকে সব সেনা প্রত্যাহার করে নিয...

অবৈধ ফার্মেসি-ক্যান্টিন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি হাসপাতালের ভেতরে অবৈধভাবে তৈরি করা...

গরম কমলে আন্দোলনে নামব

নিজস্ব প্রতিবেদক : গরম কমলে আমরা আরো বড় আকারে আন্দোলনে নামব।...

সড়কে প্রাণ গেল ২ জনের

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা