সারাদেশ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনে সহিংসতা, গ্রেফতার আতঙ্কে এলাকাবাসী

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ মেম্বার প্রার্থীর ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে ভোট পরবর্তী সহিংসতা এবং গুলিবর্ষনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর) দিবাগত রাতে রুহিয়া থানায় উক্ত মামলা দায়ের করা হয়।

ওসি চিত্তরঞ্জণ রায় বলেন, রুহিয়া থানার রাজাগাঁও ইউনিয়নের দক্ষিণ আসাননগর সরকারি প্রথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তৌকির আহম্মেদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত পরিচয় ৪শ থেকে ৫শ জনকে আসামি করা হয়।

পুলিশ জানায়, সরকারি কাজেব বাধা, প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং এবং পুলিশের উপর লাঠিসোটা দিয়ে আঘাত করার অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। তবে মালার তদন্ত চলছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

এদিকে সহিংসতার ঘটনায় একজনের মৃত্যু ও মামলা দায়েরের পর থেকে এলাকায় গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। সারা আসাননগর এলাকা ঘুরে দেখা যায় শুনসান নীরবতা। ভোটের পরে জয়ের আমেজও সাড়া ওয়ার্ডে লক্ষ্য করা যায়নি।

রাস্তায় কথা হয় স্থানীয় খোরশেদ আলমের সাথে। তিনি বলেন, মামলার খবর শোনা মাত্র এলাকার মানুষের মাঝে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।মামলা রুজু হওয়ার খবর ছড়িয়ে পড়ায় সাড়া এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে।

রহিমা বেগম নামের এক শ্রমিক বলেন, ভোটকেন্দ্রের গোলাগুলির ঘটনায় আমার খুব ভয় লেগেছে। এখন মামলার কথা শুনে স্বামী সন্তানদের জন্য চিন্তায় আছি। আমরা গরীব মানুষ। আমাদের একদিন কাজ না করলে খাবার জুটে না। এখন ভোট যেন আমাদের কাল হয়ে দাঁড়ালো। খুব চিন্তায় আছি। আমি অনুরোধ করবো পুলিশ যেন শুধু দোষীদের ধরে নিয়ে গিয়ে শাস্তি দেয়।

পুলিশ সূত্রে জানা যায়, সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের দক্ষিণ আসাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষনা দেওয়ার পরপরই পরাজিত মেম্বার প্রার্থীর লোকজন প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং ও পুলিশের উপর আক্রমণ করে। একপর্যায়ে লাঠিচার্জ করে পুলিশ। তার পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় প্রিজাইডিং কর্মকর্তার নির্দেশে গুলি করা হয়। এতে হামিদুল ইসলাম (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়।

রুহিয়া থানার ওসি চিত্তরঞ্জণ রায় বলেন, নিরপরাধ মানুষদের আতঙ্কিত হওয়ার কোন কারন নেই। পুলিশ নির্দোষ কাউকে আটক বা হয়রানি করবে না। তদন্তে যারা অপরাধী বলে প্রমাণিত হবে তাদেরকেই গ্রেফতার করা হবে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লক্ষ্মীপুরে চলছে  ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

৪ দাবিতে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট শুরু

জেলা প্রতিনিধি: চট্টগ্রামে শিক্ষা...

ছেলের হাতে বাবা খুন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ছেলের অঘাতে...

ভালুকায় খাবার স্যালাইন ও পানি বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড ত...

আইনের সুশাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা