সারাদেশ

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতির বিরুদ্ধে মানববন্ধন 

নিজস্ব প্রতিনিধি, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের আলফাডাঙ্গায় গেজেটধারী ভাতাপ্রাপ্ত (এক তালিকাভুক্ত) বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কমিটির সভাপতি এস এম কায়ছার রহমানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে আলফাডাঙ্গা সদর বাজারের চৌরাস্তায় প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে আলফাডাঙ্গা উপজেলার সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধারা।

এ সময় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন, উপজেলা আ'লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন তারা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান মিয়া, বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ওয়ালিউর রহমান, এম এম হাবিবুর রহমান, মো. গোলাম হোসেন ও আবু জাফর হোসেন প্রমুখ।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, ২০০৫ সালের ২৩ নভেম্বর সরকারিভাবে গেজেট তালিকায় যাদের নাম অন্তর্ভুক্ত হয়, ২০০৫ সাল হতে তারা অদ্যাবধি বীর মুক্তিযোদ্ধাদের জন্য প্রদেয় সম্মানীভাতাসহ অন্যান্য সুবিধাদি ভোগ করছে। ২০১৭ সালে উপজেলায় ৭ সদস্য বিশিষ্ট কমিটির যাচাই-বাছাইয়ে এসব মুক্তিযোদ্ধারা 'ক' তালিকাভুক্ত হয়ে ভাতা ভোগ করছিল। অথচ গেজেট যাচাই-বাছাইয়ের সভাপতি এস এম কায়সার রহমান ব্যাপক অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে সেসব মুক্তিযোদ্ধাদের বাদ দিয়েছেন।

১০৬ জন মুক্তিযোদ্ধার ভিতর মাত্র ১১ জন মুক্তিযোদ্ধাকে তিনি তালিকাভুক্ত করেছেন। খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা বীর বিক্রম এম এম মান্নান, যুদ্ধকালীন থানা কমান্ডার ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি সরদার হাবিবুর রহমানের নামও যাচাই বাছাই তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে। যা মুক্তিযোদ্ধাদের জন্য অপমান ও অসম্মানজনক।

এসময় বক্তারা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি এস এম কায়সার রহমানকে সভাপতির পদ হতে বাদ দিয়ে নতুন কমিটি করে যাচাই-বাছাই করার অনুরোধ জানান।

মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধাগণ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি'র নিকট একটি স্মারকলিপি জমা দেন।

সান নিউজ/কেএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা