সারাদেশ

সিলেটে বিভিন্ন সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি, সিলেট : সিলেটে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করে। এসবের মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল।

জেলহত্যা দিবস পালন উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মোশাইদ আলী, সাইফুল আলম রুহেল, অ্যাডভোকেট মাহফুজুর রহমান, ফারুক আহমদ, কবির উদ্দিন আহমদ, অ্যাডভোকেট রঞ্জিত সরকার, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেনসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা জাতীয় চার নেতার জীবনী সম্পর্কে আলোচনা করেন। এর আগে চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সিলেট জেলা যুবলীগ : জেল হত্যা দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেট জেলা যুবলীগের নেতৃবৃন্দ। জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপির নেতৃত্বে মঙ্গলবার সকাল ১১টায় সিলেট জেলা পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

সিলেট জেলা তাঁতী লীগ : সিলেট জেলা তাঁতী লীগের উদ্যোগে মঙ্গলবার জেলহত্যা দিবস উপলক্ষে সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট জেলা তাঁতী লীগের আহবায়ক আলমগীর হোসেন, সদস্য সচিব সুজন দেবনাথ, যুগ্ম আহবায়ক মাসুম আহমদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় : জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি মঙ্গলবার শ্রদ্ধা জানিয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। মুজিব জন্মশতবর্ষ উদযাপন কমিটির উদ্যোগে সকাল আটটায় সিকৃবি শহিদ মিনারে জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

মুজিব জন্মশতবর্ষ উদযাপন কমিটির সভাপতি ও সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সান নিউজ/এক/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মানুষকে সচ্ছল করতে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়ে আমরা প্রত্য...

বিশ্বকাপের দল ঘোষণা কাল

স্পোর্টস ডেস্ক : আসন্ন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

এসএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে এসএসসি পরীক্ষার ফল আগামীকাল রোবব...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা