জাতীয়

বিনা টিকিটের যাত্রীদের জন্য বাঁশের বেড়া

সান নিউজ ডেস্ক : ঈদযাত্রায় টিকিট ছাড়া ট্রেন ভ্রমণ ঠেকাতে কমলাপুরে স্টেশনে বাঁশের বেড়া দিয়ে লাইন তৈরি করা হয়েছে। এদিকে মঙ্গলবার (১১ এপ্রিল) শেষ হলো অগ্রিম টিকিট বিক্রি। এদিন ২১ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। আর ১৫ এপ্রিল থেকে ঈদের ছুটি শেষে ফেরার টিকেট বিক্রি শুরু হবে। নানা ঘটনা আর আলোচনার মধ্য দিয়ে শেষ হলো ঈদুল ফিতর উপলক্ষ্যে ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি।

আরও পড়ুন : আমরা মাতৃ ও শিশুমৃত্যু কমিয়েছি

মঙ্গলবার (১১ এপ্রিল) কমলাপুর স্টেশনে গিয়ে দেখা যায়, এবারের রেলওয়ের নতুন সংযোজন, ‘বিনা টিকিটে যাত্রী নয়’- এই সিদ্ধান্ত বাস্তবায়নে স্টেশন ঘিরে বাঁশের বেড়া দেওয়া হচ্ছে।

রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী জানান, টিকিটের যাত্রীদের স্বচ্ছন্দে ভ্রমণের জন্য এ বছর বিনা টিকিটে ট্রেনের ভ্রমণ ঠেকানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। শুধুমাত্র টিকিটের যাত্রীরাই ট্রেনে যেতে পারবেন। টিকিট দেখিয়ে স্টেশনে প্রবেশ করতে হবে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে কমলাপুর রেল স্টেশনের মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, অনলাইনে টিকিটি বিক্রি শেষ। এখন যাত্রীরা স্বাচ্ছন্দ্যে তার গন্তব্য পৌঁছাতে পারেন সেজন্য কিছু উদ্যোগ নিয়েছি। এরই অংশ হিসেবে কমলাপুরের সারিবদ্ধভাবে সবাই ঢুকতে পারে সেজন্য বাঁশের বেড়া দেওয়া হয়েছে। সেখানে টিকিট চেকিং ছাড়াও সার্বিক শৃঙ্খলার জন্য এই বেড়া দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন : ইকুয়েডরে অস্ত্রধারীদের হামলায় নিহত ৯

আগের বছরগুলোতে বিমানবন্দর, টঙ্গী ও জয়দেবপুর স্টেশনে ট্রেন আটকে বিনা টিকিটের যাত্রী উঠার নজির রয়েছে। এবার তা ঠেকাতে মঙ্গলবার ঢাকার কমলাপুর স্টেশনের চত্বরের বাইরে বাঁশের বেড়া দিয়ে প্রবেশপথ তৈরি করা হয়েছে। এর মধ্যে লাইন করে ঢুকতে হবে যাত্রীদের। প্রবেশের আগে দেখাতে হবে টিকিট। বিমানবন্দর স্টেশনেও ফাঁক-ফোকর বন্ধ করেছে রেল।

রেল কর্তৃপক্ষ বলছে, প্রতি বছরই ঈদযাত্রার ট্রেনে বিপুল সংখ্যক যাত্রী টিকিট ছাড়া ট্রেনে উঠেন। কামরার ভেতরে গাদাগাদি দাঁড়িয়ে যান বিনা টিকিটের যাত্রীরা। শীতাতপ নিয়ন্ত্রিত কামরা ও কেবিনেও ওঠে পড়েন তারা। ছাদে, ইঞ্জিনের সামনে, দরজায় দাঁড়িয়ে ভ্রমণ করেন বাদুর ঝোলা হয়ে। রেলের কর্মীরাও টাকা নিয়ে বিনা টিকিটের যাত্রী তোলেন। এতে টিকিটের যাত্রীরা পড়েন ভোগান্তিতে।

এদিকে মঙ্গলবার বিক্রি হয় ২১ এপ্রিলের ট্রেনের টিকিট। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ এপ্রিল ঈদ। তাই আগের দিনের টিকিটই ঈদযাত্রার শেষ ট্রেনের টিকিট। এ কারণে আগের চার দিনের তুলনায় টিকিটের জন্য চাপ ছিল সবচেয়ে বেশি।

আরও পড়ুন : তীব্র দাবদাহে জনজীবন অতিষ্ঠ

সর্বশেষ তথ্য অনুযায়ী, ৭ এপ্রিল ১৮ হাজার ৫০০, ৮ এপ্রিল ২৫ হাজার ২০০ এবং ৯ এপ্রিল ২৪ হাজার ৫০০ টিকিট অনলাইনে বিক্রি হয়েছে। সোমবার ২৭ হাজারের বেশি টিকিট বিক্রি হয়। মঙ্গলবার ২১ এপ্রিলের জন্য নির্ধারিত ২৬ হাজার ৪৪৬টি টিকিট কিনতে অনলাইনে যুদ্ধ করেছেন লাখো মানুষ। গত শুক্রবার থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়। সোমবার ২৭ হাজারের কিছু বেশি টিকিটের জন্য ১ কোটি ৮৪ লাখ মানুষ ‘রেল অ্যাপস’-এ হিট করছেন।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা