জাতীয়

গণস্বাস্থ্য কেন্দ্রের অসহায়দের জন্য বিশেষ আয়োজন

নিজস্ব প্রতিবেদক : খিলগাঁও ও রামপুরায় গণস্বাস্থ্য কেন্দ্র রিক্সা ও ভ্যান চালক, ফেরিওয়ালা, ফুটপাতের ছোট দোকানদারের জন্য বিশেষ গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি পালন করা হয়।

স্থানীয় কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন ‘খুশির ঠিকানা ( আমাদের খুশি তোমাদের মাঝে)’ সংগঠননের সহযোগিতায় উক্ত কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

বৃহস্পতিবার (২৭ মে) গণ স্বাস্থবীমা কর্মসূচি ও খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার সময় উপস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, যে সকল মানুষ স্বল্প আয় করে পরিবার নিয়ে কষ্টে দিনযাপন করছেন তাদের পরিবারের মানুষের মাঝে মাসে মাত্র ২০০ টাকায় চাঁদার মাধ্যমে গণস্বাস্থ্য কর্তৃক সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পাবেন। তাদের জন্য সাপ্তাহিক সহনীয় সল্প টাকার কিস্তিতে সোলার বিদ্যুত চালিত রিকশা ও ভ্যান গাড়ী ভিরন করা হবে।

তিনি আরও বলেন, গত ২৫ মে গণস্বাস্থ্য নগর হাসপাতালে উক্ত কর্মসূচি উদ্বোধনকালে গণস্বাস্থ্যের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী তাঁর বক্তব্যে বলেন,“রিকসা, ভ্যান চালক,ফিরিওয়ালা ও ফুটপাতের দোকানদারদের ছেলেমেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার ব্যবস্থা করবো।”

মিন্টু বলেন, গনস্বাস্থ্য ঢাকায় কেন্দ্র ২০ হাজার সল্প আয়ের মানুষের মাঝে উক্ত বিশেষ গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করা হবে। স্বাধীনতার যুদ্ধকালীন সময় হতে এখন পর্যন্ত করোনা কালসহ সকল দূর্যোগকালীন সময়ে ‌অসহায় মানুষের পাশে গণস্বাস্থ্যে কেন্দ্র এবং মানবতার ফেরিওয়ালা ডা. জাফরুল্লাহ চৌধুরী এগিয়ে এসে সহযোগিতার হাত প্রসারিত করে যাচ্ছেন।

এসময় উপস্থিত থেকে সার্বিকভাবে কাজ করেন ‘খুশির ঠিকানা’ সংগঠনের প্রতিষ্ঠাতা নাঈম আহসান সহন, শাহাজালাল সিয়াম, নাইম তালুকদার, সাথে ছিলেন দিপ্ত, ফারদিন কামাল, নাফী, সামিত, ইল্লিন, তৌফিক,ফারহান, ইয়াসিন প্রমূখ।

সান নিউজ/টিএস/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযানে ব্যাপক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: নাফ নদীতে মাছ শ...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র দ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা