রাজনীতি

খালেদা জিয়ার জামিন প্রাপ্য

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাঁর মতে, খালেদা জিয়ার জামিন প্রাপ্য। আর এই প্রাপ্য কেন দেওয়া হচ্ছে না, সে নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

বুধবার (১৩ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আফসার আহমদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকীর আলোচনাসভায় তিনি এমন প্রশ্ন তোলেন।

সরকারের উদ্দেশে তিনি বলেন, কেন দিচ্ছেন না বেগম জিয়ার প্রাপ্য জামিন? বেগম জিয়া তো দয়া চাইছেন না আপনাদের কাছে। আপনারা তাঁর যে প্রাপ্য, তাঁর জামিন, সেটা দেন। আপনারা এই ধরনের মামলায় সবাইকে জামিন দিয়েছেন। তাহলে তাঁকে দিচ্ছেন না কেন? তাঁর পাঁচ বছরের সাজা বাড়িয়ে দশ বছর করেছেন।

শর্তসাপেক্ষে বাড়িতে থাকার অনুমতি পাওয়া বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মঙ্গলবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগেও করোনায় আক্রান্ত হলে চলতি বছরের এপ্রিলে তাঁকে এই হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে প্রায় দুই মাস চিকিৎসা নিয়ে জুনে বাড়ি ফেরেন খালেদা জিয়া।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব জানান, কয়েক দিন ধরে অল্প অল্প জ্বর আসছিল বিএনপির চেয়ারপারসনের। সবশেষ হাসপাতাল থেকে আসার পর তাঁর আর কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। এই অবস্থায় তাঁর ব্যক্তিগত চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। চিকিৎসকেরা বারবার বলে আসছেন, তাঁর যে অসুস্থতা, তার যে রোগ, সেগুলোর পূর্ণাঙ্গ চিকিৎসা এখানে সম্ভব নয়। সব ধরনের রোগের একসঙ্গে চিকিৎসা হতে পারে এমন মানসম্পন্ন যে হাসপাতাল, সেখানে তাঁকে নেওয়া দরকার। চিকিৎসকেরা পরিষ্কার করে বলেছেন, বাংলাদেশে এ রকম কোনো ব্যবস্থা নেই। এর জন্য তাঁকে বাইরে নিতে হবে।

খালেদা জিয়া কেন হাসপাতালে' এবং কেন তিনি অসুস্থ—এমন প্রশ্ন রেখে মির্জা ফখরুল অভিযোগ করেন, যে তিন বছর তিনি জেলে ছিলেন, তাঁর কোনো চিকিৎসা হয়নি। ইচ্ছা করেই তাঁর চিকিৎসা করা হয়নি।

তাঁর বিরুদ্ধে যে মামলা, সেই মামলার রায়ে তিনি তহবিল তছরুপ করেছেন—এ রকম কিছু বলা হয়নি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী হিসেবে তিনি কেন বিষয়টা লক্ষ্য করেননি। তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। অথচ সমানে বলা হচ্ছে তিনি এতিমের টাকা মেরে খেয়েছেন।

ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে শুধু একটি কারণে। সরকার জানে তিনি বের হলে তাদের ক্ষমতা থাকবে না।


সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

মৃত্যুহীন দিনে শনাক্ত ১৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের শরীরে ক...

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চতুর্থ দিনের মতো দেশের ও...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা