রাজনীতি

খালেদা জিয়ার জামিন প্রাপ্য

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাঁর মতে, খালেদা জিয়ার জামিন প্রাপ্য। আর এই প্রাপ্য কেন দেওয়া হচ্ছে না, সে নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

বুধবার (১৩ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আফসার আহমদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকীর আলোচনাসভায় তিনি এমন প্রশ্ন তোলেন।

সরকারের উদ্দেশে তিনি বলেন, কেন দিচ্ছেন না বেগম জিয়ার প্রাপ্য জামিন? বেগম জিয়া তো দয়া চাইছেন না আপনাদের কাছে। আপনারা তাঁর যে প্রাপ্য, তাঁর জামিন, সেটা দেন। আপনারা এই ধরনের মামলায় সবাইকে জামিন দিয়েছেন। তাহলে তাঁকে দিচ্ছেন না কেন? তাঁর পাঁচ বছরের সাজা বাড়িয়ে দশ বছর করেছেন।

শর্তসাপেক্ষে বাড়িতে থাকার অনুমতি পাওয়া বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মঙ্গলবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগেও করোনায় আক্রান্ত হলে চলতি বছরের এপ্রিলে তাঁকে এই হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে প্রায় দুই মাস চিকিৎসা নিয়ে জুনে বাড়ি ফেরেন খালেদা জিয়া।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব জানান, কয়েক দিন ধরে অল্প অল্প জ্বর আসছিল বিএনপির চেয়ারপারসনের। সবশেষ হাসপাতাল থেকে আসার পর তাঁর আর কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। এই অবস্থায় তাঁর ব্যক্তিগত চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। চিকিৎসকেরা বারবার বলে আসছেন, তাঁর যে অসুস্থতা, তার যে রোগ, সেগুলোর পূর্ণাঙ্গ চিকিৎসা এখানে সম্ভব নয়। সব ধরনের রোগের একসঙ্গে চিকিৎসা হতে পারে এমন মানসম্পন্ন যে হাসপাতাল, সেখানে তাঁকে নেওয়া দরকার। চিকিৎসকেরা পরিষ্কার করে বলেছেন, বাংলাদেশে এ রকম কোনো ব্যবস্থা নেই। এর জন্য তাঁকে বাইরে নিতে হবে।

খালেদা জিয়া কেন হাসপাতালে' এবং কেন তিনি অসুস্থ—এমন প্রশ্ন রেখে মির্জা ফখরুল অভিযোগ করেন, যে তিন বছর তিনি জেলে ছিলেন, তাঁর কোনো চিকিৎসা হয়নি। ইচ্ছা করেই তাঁর চিকিৎসা করা হয়নি।

তাঁর বিরুদ্ধে যে মামলা, সেই মামলার রায়ে তিনি তহবিল তছরুপ করেছেন—এ রকম কিছু বলা হয়নি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী হিসেবে তিনি কেন বিষয়টা লক্ষ্য করেননি। তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। অথচ সমানে বলা হচ্ছে তিনি এতিমের টাকা মেরে খেয়েছেন।

ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে শুধু একটি কারণে। সরকার জানে তিনি বের হলে তাদের ক্ষমতা থাকবে না।


সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জি বাংলার পর স্টার জলসার সম্প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক: জনপ্রিয় টিভি চ্যানেল জি বাংলার সম্প্রচার শ...

ছোট বাণিজ্যিক গাড়ি টাটা ইনট্রা'র শুভ উদ্বোধন

নৌশিন আহম্মেদ মনিরা: টাটা মটরস এবং এর একমাত্র ডিস্ট্রিবিউটর...

হাত-মুখ বেঁধে কিশোর নির্যাতন, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিনিধি, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারী উ...

লালন শাহর জন্ম ও প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক: ওমানে পর্দা উঠল...

পরিবেশের উন্নয়নে সকলকে দায়িত্বশীল হতে হবে

নিজস্ব প্রতিবেদক: দেশের সার্বিক পরিবেশের উন্নয়নে সকলকে দায়িত...

চট্টগ্রামে মাদক ব্যবসায়ী গ্রেফতার 

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রামঃ চট্টগ্রাম নগরীতে অভিযান চালিয়ে...

৩০ জেলায় করোনা শনাক্ত শূন্য

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪ জেলার মধ্যে ময়মনসিংহ...

দিনাজপুরে ট্রাকের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুরঃ দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের বি...

গাইবান্ধায় অজ্ঞাত নবজাতকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা