ছবি-সংগৃহীত
বিনোদন

‘ওয়ান ইলেভেন’ রহস্যে স্বস্তিকা মুখার্জি

বিনোদন ডেস্ক: দুই বাংলার জনপ্রিয় মেধাবী অভিনেত্রী টালিগঞ্জের স্বস্তিকা মুখার্জি বাংলাদেশের রহস্য থ্রিলার চলচ্চিত্র “ওয়ান ইলেভেন”এ চুক্তিবদ্ধ হয়েছেন। স্বস্তিকা বরাবরই তার চরিত্র ও চলচ্চিত্র নির্বাচনে কঠোর স্বার্থপর।

আরও পড়ুন: সমকামী চরিত্রে সমালোচিত বাঁধন

“ওয়ান ইলেভেন” চলচ্চিত্রে চুক্তিবদ্ধের সময় তিনি কোন বিষয়গুলোকে প্রাধান্য দিয়েছেন, সে সম্পর্কিত গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকার তুলে ধরা হলো।

কেমন আছেন ?

- আমি এখন ভালো আছি। সেপ্টেম্বরের শুরুর দিকে আমার একটা সার্জারী হয়েছিল। তারপর আমি একমাস রেস্ট নিয়েছি, বাড়িতেই ছিলাম। বেডরেস্ট তো আর হয় না, হোম রেস্ট হয়। So I’m good now, একদম Perfectly Fine.

‘ওয়ান ইলেভেন’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সম্মতি দেয়ার পেছনে বিশেষ কোন কারণ রয়েছে কী?

- ওপার বাংলায় কাজ করার ইচ্ছে আমার প্রবল এবং সেটা বহু বছর ধরে। ২০০৮ সালে প্রথমবার, আর ঐ একবারই গিয়েছিলাম ঢাকায়, একটা কমার্শিয়াল ফিল্মের শুটিং করতে। তারপরে বহু পরিচালক-প্রযোজকের সাথে কথা হয়েছে, স্ক্রিপ্ট আদান-প্রদান হয়েছে, কিন্তু ঠিক কাজটি করা হয়নি, ব্যাটে-বলে হয়নি সবটা।

কামরুল রিফাত, উনি আমার ছবির পরিচালক, উনি ওয়ান ইলেভেনের গল্পটা আমাকে পাঠিয়েছিলেন ২০২১ সালে। কোভিডের এই পুরো যন্ত্রণার মধ্যেই আমি প্রথম গল্পটা পড়েছিলাম।

২০২১ সাল থেকেই কামরুল রিফাত ও ওনার টিম, ওনাদের সঙ্গে আমার যোগাযোগ স্থাপন হয়েছিল। তারপরে আমি স্ক্রিপ্টটা পড়েছি। অনেকগুলো ড্রাফট পড়েছি, চরিত্র নিয়ে আলোচনা হয়েছে, জুম কলে অনেকগুলো মিটিং করেছি এবং একরকম মুগ্ধতার তৈরী হয়েছে পুরো গল্প, ওনারা যেভাবে শুটিং করতে চান, পুরো বিষয়টার সঙ্গে এবং সেই মুগ্ধতা থেকেই কাজটা করতে চাওয়া।

আর আমি সবসময় এমন চরিত্র করতে চাই যেগুলো আমি আগে কখনো করিনি, Because I don’t want to repeat myself. কারণ একই চরিত্র করতে থাকলে দর্শক কেন দেখতে চাইবে, আমাকেই বা কেন দেখতে চাইবে? আমার ছবিই বা কেন দেখতে চাইবে? আর বাংলাদেশের একটা কাজ করবো, মনের মতো না হলে হয়তো কাজটা করে হওয়া উঠতো না। But I’m really very happy that I’m working in this film.

আরও পড়ুন: হাসপাতালে শেহনাজ গিল

এই চলচ্চিত্রটি কি মিস্ট্রি থ্রিলার নাকি পলিটিক্যাল থ্রিলার?

- আমাদের জীবনটাতো রাজনীতির বাইরে নয় এবং রহস্যের বাইরেও নয়। আমরা সকাল বেলা ঘুম থেকে উঠে মনে হয় না বুঝতে পারি যে আমাদের দিনটা Exactly কিভাবে কাটবে বা কাজের ক্ষেত্রেও, আমার প্রফেশনের ক্ষেত্রেও, শুটিং-এ দুপুরবেলা ঠিক জানি না সন্ধ্যে বেলা সিনগুলো কিরকম যাবে।

রহস্য আমাদের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়েই থাকে সর্বদাই এবং সেটা ছবির ক্ষেত্রে হোক বা গল্পের ক্ষেত্রে হোক। না জানাটার মধ্যে একটা আনন্দ আছে, সেজন্য আপনারা যখন ‘ওয়ান ইলেভেন’ ছবিটা বড় পর্দায় দেখবেন Curiosity থাকবে এবং I feel then you’ll be understand whether it is a Mystery or it’s a thriller or it’s a political thriller. আমি আপততঃ এইটুকুই বলবো যে সবকিছু মিশে আছে আমাদের জীবনের মতো।

নেটফ্লিক্স ওয়েবসিরিজ কলা’তে ধূসর চরিত্রে অভিনয় করে সবাইকে চমকে দিয়েছিলেন এবারো কি তেমন কিছু ঘটতে যাচ্ছে ?

- নিঃসন্দেহে। আমি গৎ-এ বাঁধা কোন চরিত্রে কাজ করবো না। আর যেসব চরিত্রে আমাকে দর্শক দেখে ফেলেছে, তেমন চরিত্রেও কাজ করবো না। কারণ আমি একদম নিজেকে Repeat করতে চাই না।

সবসময় চাই একদম নতুন ভাবে আমি দর্শকের সামনে আসবো। সেটা নতুন চরিত্র হোক, সাজ-পোশাক হোক, চেহারা হোক, So definitely ‘ওয়ান ইলেভেন’-এও আমার চরিত্রটা একদম নতুন। ওরম ভাবে আমাকে দর্শক আগে কখনো দেখেনি। So I’m very excited about it.

আরও পড়ুন: চেয়েছিলাম শাহরুখের ছবি ফ্লপ হোক

বলিউডের সিনেমা কিংবা ওয়েবসিরিজে দক্ষ নির্মাতাদের সাথে কাজ করছেন। তবে "ওয়ান ইলেভেন" চলচ্চিত্র পরিচালনা করবেন নতুন নির্মাতা কামরুল ইসলাম রিফাত। তার উপর আস্থা রেখে কতটা নির্ভার বোধ করছেন ?

- আমার তেইশ বছরের ক্যারিয়ারে মনে হয় আমি সবচেয়ে বেশী নতুন পরিচালক, নতুন প্রযোজকদের সাথে কাজ করেছি। পরিচালকদেরও প্রথম ছবি এবং আমারও তাদের সাথে প্রথম ছবি। এরকম অনেক পরিচালক আছেন From the Bengali Film Industry যাদের প্রথম ছবি আমার সাথে হয়েছে এবং তারপরে বোম্বেতে গিয়েও তারা কাজ করেছে, তখন আমি আবার তাদের সাথে কাজ করেছি।

So I have never been scared or not willing to work with new people, আর দেখুন সব প্রফেশনে সবারই একটা প্রথম দিন থাকে। আমারও ছিল, আমার জীবনেও একটা প্রথমদিন ছিল, একটা প্রথম কাজ ছিল এবং আমি জানি যে নতুনদের সাথে কাজ করতে না চাওয়ার Frustration টা কতোটা। আমরা প্রত্যেকেই নিজেদের জীবনে সেটার মধ্যে দিয়ে গিয়েছি এবং ঐ Frustration -এর বিরক্তি থেকে মনে হয় I’m always very willing to work with new technician. আর কামরুল ইসলাম রিফাত এই ছবিটি নিঃসন্দেহে তার প্রথম কাজ হবে এবং ওনার টিম, এসোসিয়েট, ডিরেক্টর এসিসট্যান্ট, এনাদের সঙ্গে প্রচুরবার আমার কথা হচ্ছে, ফোনে যোগাযোগ রয়েছে এবং এতোটাই দক্ষতার সাথে ওনারা কাজ করছেন যে আমার আর ধৈয্য থাকছে না। আমার সাথে যখনই কথা হচ্ছে, আমি বলছি যে আমরা কতো তাড়াতাড়ি শুটিংটা শুরু করতে পারবো। So yah.. Preparation নেয়া হচ্ছে, চলছে জোর কদমে।

বাংলাদেশের গুণী অভিনেতা আফজাল হোসেন, তাঁর সাথে প্রথমবারের মতো একই চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন, এই ব্যাপারটি আপনাকে কতোটা উষ্ণতা যোগাচ্ছে ?

-উষ্ণতা তো যোগাচ্ছেই। আমি বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রীদের বিশাল ভক্ত। আমি ওনাদের, প্রায় অনেকেরই কাজ ফলো করি, ওটিটি প্লাটফর্মে হোক বা এখানে কোলকাতায় যে ছবিগুলো রিলিজ করে, সেগুলো দেখার জন্য উদ্বগ্রীব হয়ে বসে থাকি। আফজাল হোসেনের সঙ্গে কাজ করাটাও একটি খুব বড় পাওনা। I’m just hoping and praying that we can work together as a team আর বড় পর্দায় আমাদের একসঙ্গে দেখে আপনাদের মধ্যেও উষ্ণতার সঞ্চার ঘটবে।

I wish that happens and looking forward to this film and work with such amazing Actors. আফজাল হোসেন তো আছেন-ই। বাকি যে কলাকুশলীরা আছেন আমি প্রত্যেকের সঙ্গে কাজ করতে ইচ্ছুক তো বটেই, But হয় না, মানে.. ভেতর থেকে একটা চাহিদা আছে যে এতো বছর ধরে পশ্চিম বাংলায় কাজ করছি, ওপারে গিয়েও কাজ করবো So I’m very happy and keeping my finger cross that we do an amazing work together.

প্রসঙ্গত, হুমায়ুন কবির বিশ্বাসের গল্পে ‘ওয়ান ইলেভেন’ চলচ্চিত্রটির সংলাপ লিখেছেন মোজাফফর হোসেন। চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন গুণী চলচ্চিত্রকার যুগল নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু। চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক রবিন শামস। পরিচালনা করবেন কামরুল ইসলাম রিফাত।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা