উত্তরণ সাহিত্য পত্রিকার নতুন কমিটি গঠন
শিক্ষা

উত্তরণ সাহিত্য পত্রিকার নতুন কমিটি গঠন

রাবি প্রতিনিধি : উত্তরণ সাহিত্য পত্রিকার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ফোকলোর বিভাগের শিক্ষার্থী রুকাইয়া হাসান রাকাকে সভাপতি ও কৌশিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৩ টি পদ শূণ্য রেখে ২৩ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

আরও পড়ুন : ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করছে একটি মহল

রবিবার (৪ জুলাই) বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনে প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশন শেষে কমিটি ঘোষণা করেন উত্তরণ সাহিত্য পত্রিকার সম্পাদক, উত্তরণ লেখক ও পাঠকের সূতিকাগার কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী মহব্বত হোসেন মিলন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- রিজভী আহমেদ( সহ- সভাপতি), আফরিন জাহান (যুগ্ম সাধারণ সম্পাদক), মো.আলমান হোসেন (সাংগঠনিক সম্পাদক), মাহামুদুল হাসান আসিফ (সাংগঠনিক সম্পাদক), মশিউর রহমান(অর্থ সম্পাদক), হাসিব হাসান(দপ্তর সম্পাদক), মো. তানভীর হোসেন আকাশ (প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক), শাকিলা খাতুন(উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক)।

এছাড়াও কমিটিতে সদস্য হিসেবে আছেন, মোহাম্মদ মিঠু, ভীষ্ম রায়, আফসানা ইয়াসমিন মুক্তি, আজিজা সরকার মিলু, সাদিয়া ইসলাম, ফারিহা তাবাসসুম, তাসিন খান, সবুজ হোসেন, শরিফা খাতুন, নাহিদুল ইসলাম।

আরও পড়ুন : ১২ মৃত্যুতে ফের আতঙ্কে দেশ!

অনুষ্ঠানে মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার বলেন, সমাজের গতানুগতিক ধারার বাইরে গিয়ে নতুন চিন্তা নির্মাণে উত্তরণের প্রচেষ্টা প্রশংসনীয়। তারা স্রোতের বিপরীতে গিয়ে সাম্যের সমাজ প্রতিষ্ঠায় দৃঢ় ভূমিকা পালন করবে বলে আশা করছি। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন এই ক্যাম্পাস আপনাদের। আপনারা নিজেদের অধিকারের প্রশ্নে প্রতিবাদ করতে শিখুন। আত্মমর্যাদাকে বিকিয়ে না দিয়ে মাথা উচু করে দাঁড়াবার সাহস সঞ্চয় করুন।

ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক কনক আমিরুল ইসলাম বলেন, নবগঠিত কমিটি শিল্প সাহিত্য ও সংস্কৃতির আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবে। যার মধ্যদিয়ে সমাজ পরিবর্তনের লড়াই বেগবান হবে।

আরও পড়ুন : ঈদে মানতে হবে ১২ নির্দেশনা

এসময় প্রগতিশীল ও গণতান্ত্রিক ছাত্র সংগঠন এবং সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগণসহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সি...

লক্ষ্মীপুরে স্বাস্থ্য নিরাপত্তা স্কিম চালু

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

অবৈধ ইটভাটায় হুমকির মুখে জীববৈচিত্র্য

রংপুর ব্যুরো: রংপুর জেলাসহ বিভাগে...

ভোলায় বঙ্গবন্ধু সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

ভোলা প্রতিনিধি: শ্রদ্ধা ও ভালোবাস...

মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

অবৈধ চিনিসহ ট্রাক জব্দ, আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মাটিরাঙ্গ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৫

নিজস্ব প্রতিবেদক: ডিএমপি মাদকবিরো...

রাজধানীতে অস্ত্রসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিট...

খুলনায় গেলেন সুইডেন রাজকন্যা

নিজস্ব প্রতিবেদক : সুইডেনের রাজকন্যা ক্রাউন ভিক্টোরিয়া খুলনা...

সৈকতে মিলল যুবকের মরদেহ 

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা