সারাদেশ

গৌরীপুরে অগ্নিকাণ্ডে শতাধিক দোকান ভস্মীভূত

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শতাধিক দোকানপাট পুড়ে গেছে।

আরও পড়ুন : স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

বুধবার (২২ মার্চ) রাত ১০টার দিকে এ বাজারের মদকপট্টি এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ধারণা করা হচ্ছে এ অগ্নিকাণ্ডে স্থানীয় ব্যবসায়ীদের প্রায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা দেখতে আসার সময় পথমধ্যে সড়ক দুঘর্টনায় স্থানীয় বেলতলী গ্রামের তিন ব্যাক্তি নিহত হয়েছেন। আহত হন আরও চারজন।

আরও পড়ুন : রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, শ্যামগঞ্জ বাজারে মদকপট্টি একটি ঘনবসতিপূর্ণ ব্যবসায়িক এলাকা। এখানে ৫ শতাধিক বিভিন্ন পাইকারি-খুচরা দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। বুধবার রাত ১০ টার দিকে হঠাৎ এ বাজারে আগুন লাগে। কয়েক মিনিটে এ আগুন ভয়াবহ রূপধারন করে ছড়িয়ে পড়ে বাজারের শতাধিক দোকান-পাটে। নিয়ন্ত্রণহীন এ আগুনে নিমিষে পুড়ে ছাই হয়ে যায় দোকান-পাটসহ সম্পূর্ন মালামাল। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ও স্থানীয় লোকজনের অক্লান্ত চেষ্টায় প্রায় ৩ ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কোথা থেকে কিভাবে এ আগুনের সূত্রপাত এ বিষয়ে সু নির্দিষ্টভাবে কেউ কোন কিছু বলতে পারেনি। এ অগ্নিকাণ্ড স্থানীয় ব্যবসায়ীদের প্রায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তাদের ধারণা।

গৌরীপুর ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মোঃ শাহজাদা জানান, রাত সোয়া ১০ টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। কিন্তু তাদের পক্ষে এ ভয়াভহ আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিল না। খবর পেয়ে নেত্রকোণা ও ময়মনসিংহ জেলার ফায়ার সার্ভিসের আরও ৬টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় ৩ ঘন্টার অক্লান্ত চেষ্টায় তারা এ আগুন নিয়ন্ত্রণে আনেন। কোথা থেকে কিভাবে এ আগুনের সূত্রপাত এ বিষয়টি তাৎক্ষণিক শনাক্ত করা যায়নি। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ের কাজ চলছে বলে তিনি জানান।

আরও পড়ুন : বাংলাদেশ সহ-সভাপতি নির্বাচিত

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মুরসালিন মুসা জানান, অগ্নিকাণ্ড তার ‘মন্ডল হার্ডওয়ার এন্ড পেইন্ট’ নামে ব্যবসা প্রতিষ্ঠানের ঘরসহ সম্পূর্ণ মালামাল পুড়ে গেছে। এতে তার প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে। চালের আড়ৎদার বাদল চন্দ্র সাহা জানান- অগ্নিকান্ডে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের ঘরসহ মজুদ রাখা সম্পূর্ণ চাল পুড়ে গেছে। এতে প্রায় তাদের ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বেলতলি গ্রামের এডভোকেট জাহাঙ্গীর আলম জানান, অগ্নিকাণ্ডের খবরে এদিন রাতে সিএনজি চালিত অটোরিক্সায় চড়ে এ গ্রামের কয়েকজন ঘটনাস্থলে যাচ্ছিলেন। এসময় ময়মনসিংহ-নেত্রকোণা সড়কে চরপাড়া এলাকায় বালুবাহী ট্রাকের সঙ্গে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বেলতলি গ্রামের শামছুল হক ফকির (৪৮), হুমায়ূন (২৫) ও রুবেল মিয়া (৩০) নামে তিন ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে।

দুর্ঘটনায় আহত হয়েছেন- বাদশা মিয়া (২২), কালাচাঁন (২৭), সাইদুল মিয়া (৩৫) ও দুদু মিয়া (৪০)। নিহতের বাড়িতে বইছে শোকের মাতম।

আরও পড়ুন : সিআইডি কর্মকর্তাকে তুলে নিয়ে মুক্তিপণ

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহমুদুল হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন জানান, সড়ক দুর্ঘটনার বিষয়টি শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশ দেখছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা জানান, অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ের কাজ চলছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের সাথে অভিনয় করতে চায় টয়া

বিনোদন ডেস্ক: বর্তমানে ছোটপর্দার...

ইসলামী ব্যাংকের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একা...

জয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

বিএনপি ভারতবিদ্বেষী তৎপরতা চালাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : বিএনপি ভারত বর্জন ও ভারতবিদ্বেষী রাজনৈতিক...

দ. কোরিয়ায় ভয়াবহ আগুন, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় একটি ব্যাটারি প্ল্যান্টে...

ঈদ যাত্রায় সড়কে ঝরল ২৬২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার আগে-পরে ১৩ দিন সারাদেশে সড়ক দু...

২ কোম্পানির লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার (২৫ জু...

ভালুকায় কৃষি উদ্যোক্তা তৈরির কারিগর সাইদুল ইসলাম

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহের ভালুকায় কৃষি কাজে শি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা