সারাদেশ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

সান নিউজ ডেস্ক: কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতার সাথে সাংবাদিকদের সত্য লেখনী অব্যাহত রাখতে হবে। কোন ব্যক্তি যত বড়ই হোক না কেন, যদি তিনি অপরাধ করেন তবে তার বিরুদ্ধেও সংবাদ করতে হবে।

আরও পড়ুন: সংসদ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, জেলার ২৬ লাখ মানুষের সুবিধা অসুবিধা নিয়ে সংবাদকর্মীদের লিখতে হবে। কারো পক্ষে বিপক্ষে নয় সত্যটা তুলে ধরতে হবে। এতে করে দুনিয়ায় কিছু না পেলেও আল্লাহর কাছে তার প্রতিদান পাওয়া যাবে।

তিনি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ভিশন-৪১ নিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শুধু কক্সবাজারেই সাড়ে তিন লাখ কোটি টাকার উন্নয়ন কাজ হচ্ছে। তার পরেও কোন কোন মহল বিরূপ প্রচারণা চালিয়ে এই উন্নয়ন ম্লান করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি সাংবাদিকদের এই উন্নয়ন কার্যক্রম নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান। পাশাপাশি যে কোন করাপশন নিয়ে সাংবাদিকদের সোচ্ছার ভূমিকা রাখারও আহবান জানান তিনি।

আরও পড়ুন: নিহতের সংখ্যা ছাড়াল ৪১ হাজার

জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল বুধবার (১৫ ফেব্রুয়ারী) সকালে শহরের অভিজাত জারা করনভেনশন হলে সাংবাদিক সংসদ কক্সবাজার এর বার্ষিক সাধারণ সভা ও পিকনিকে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে ট্যুরিষ্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। সেই বিবেকবোধ থেকে উন্নয়ন সাংবাদিকতায় এগিয়ে আসতে হবে সকলকে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বেশী দূরে নয়

সাংবাদিক সংসদ কক্সবাজার এর সভাপতি এম.এ আজিজ রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপমের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্যে রাখেন-প্রবীণ সাংবাদিক এডভোকেট জিএম আশেক উল্লাহ, দৈনিক ইনকিলাবের কক্সবাজার অফিস প্রধান শামসুল হক শারেক, চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশিদ, দৈনিক বাঁকখালীর সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য এমআর মাহবুব, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার শফিউল্লাহ শফি, হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাশেম সিকদার, টুয়াক সভাপতি আনোয়ার কামাল, সী ওয়েলকাম প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক আওয়ামী লীগ নেতা বদরুল হাসান মিলকী, টুয়াক সভাপতি রেজাউল করিম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা কক্সবাজারের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম ও রিপোর্টাস ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক ওসমান গনি।

বক্তব্যে রাখেন-সাংবাদিক সংসদ কক্সবাজার এর সহ-সভাপতি রেজাউল করিম, ছৈয়দ উল্লাহ আজাদ, আমান উল্লাহ, সেলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম শামস্, আবদুল মালেক সিকদার, আমিনুল কবির, আবুল কাশেম প্রমুখ।

আরও পড়ুন: ছাদ ধসে প্রাণ গেল ২ শ্রমিকের

এতে শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বার্ষিক সাধারণ সভার শুরুতেই বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাংবাদিক সংসদ কক্সবাজার এর সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম। দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল-কথামালা, উপহার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণ ও ফানুস উত্তোলন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নুসরাত জাহান ঐশী: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

ফের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : চলমান মৃদু তাপপ্রবাহ ৪২ জেলায় বিস্তার লাভ...

প্রাথমিকের দ্বিতীয় ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক...

গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো ব...

ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র তাক করা

নোয়াখালী প্রতিনিধি: রাতে আমরা বিজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা