ছেলেকে আমার লিভার দেব, আপনারা অপারেশনের খরচ দেন
সারাদেশ

ছেলেকে আমার লিভার দেব, আপনারা অপারেশনের খরচ দেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : গ্রামের আর দশটা ছেলের মতোই দুরন্তপনায় ভরপুর ছিল ১১ বছরের ফারহান সাদিকের শৈশব। নিয়তির নির্মম পরিহাস মাত্র ৮ বছর বয়সে সে অসুস্থ হয়ে পড়ে। দেশে চিকিৎসা করিয়ে জানা যায়নি অসুস্থতার মূল কারণ। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের হায়দ্রাবাদে নেওয়া হয়।

আরও পড়ুন : মায়ের সাথে কথা কাটাকাটি করে ফাঁস দিল মেয়ে

ভারতে গিয়ে জানা যায়, সাদিকের লিভার বিকল হয়ে পড়েছে। সুস্থ হতে দ্রুত তার লিভার পরিবর্তন করতে হবে। চিকিৎসকরা মায়ের লিভারের অংশ সাদিককে দেওয়ার পরামর্শ দিয়েছেন।

সন্তানকে সুস্থ করতে লিভার দিতে রাজি তার মমতাময়ী মা, কিন্তু অর্থের অভাবে চিকিৎসা আটকে আছে। নিজের জমানো টাকা, বসতভিটা বিক্রি ও আত্নীয়দের সহযোগিতার পরও এখন আরও অর্থের প্রয়োজন। তাই ছেলেকে চিকিৎসা করাতে সবার সহযোগিতা চেয়ে হাত বাড়িয়েছে সাদিকের পরিবার৷

ফারহান সাদিক বর্ষ ঠাকুরগাঁও পৌর শহরের সরকারপাড়া গ্রামের বাস পরিবহনের কন্ডাকটার দেলোয়ার হোসেন ও বাবলী বেগমের ছোট ছেলে। দুই ছেলের মধ্যে সাদিক ছোট। সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল সে।

আরও পড়ুন : আওয়ামীলীগের ৭ নেতাকে পদ থেকে অব্যাহতি

অসুস্থ হয়ে যাওয়ায় পড়াশোনা চালিয়ে নেওয়া আর সম্ভব হয়নি। এখন তার সময় কাটে বাড়িতে বিশ্রাম নিয়ে। আরেকদিকে চিকিৎসার খরচ যোগাতে দিশেহারা হয়ে পড়েছে তার পরিবার।

সংবাদ মাধ্যমকে সুস্থ হয়ে বেঁচে থাকার প্রত্যাশা নিয়ে সাদিক বলেন, দ্বিতীয় শ্রেণিতে পড়া অবস্থায় অসুস্থ হই। এরপর থেকে আর পড়াশোনা করতে পারিনি। এবার পঞ্চম শ্রেণিতে সহপাঠীরা। আমি আবার স্কুলে যেতে চাই। আমি বড় হয়ে জাতীয় দলের খেলোয়াড় হতে চাই। সকলে আমাকে সুস্থ করতে সহযোগিতা করবেন।

সাদিকের মা বাবলী বেগম বলেন, ছেলেকে সুস্থ করার জন্য দেশের বড় বড় ডাক্তার দেখিয়েছি। ঢাকার পিজি হাসপাতালসহ অনেক হাসপাতালে নিয়ে গেছি। কোনো রোগ ধরা পরেনি। পরে ভারতে নিয়ে যাওয়ার পর লিভারের সমস্যা ধরা পরে।

আরও পড়ুন : নিখোঁজের ৩দিন পর অটোচালকের মরদেহ উদ্ধার

তিনি আরও বলেন, সাদিকের বাবা ও আমি দুজনে লিভার দেওয়ার কথা বলি। আমারটা তাকে দেওয়ার উপযোগী মনে করেন চিকিৎসকরা। উনারা বলেছেন জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে অপারেশন করাতে হবে। এই চিকিৎসা খরচ ব্যয়বহুল। আমরা টাকা জোগাড়ের চেষ্টা করছি। আত্মীয় স্বজনদের বলছি তবুও হচ্ছে না। যদি আপনারা সকলে আমাদের সহযোগিতা করে পাশে থাকেন। তবে আমি আমার সন্তানকে বাঁচাতে পারব বলেও আশা ব্যক্ত করেন বাবলী বেগম।

সাদিকের বাবা দেলোয়ার হোসেন বলেন, ১৫ লাখ টাকা দেওয়ার পর তারা আমার ছেলেকে চিকিৎসার জন্য ভর্তি নেবে। সব মিলিয়ে ৩০ লাখ টাকার মত অপারেশনে খরচ লাগবে। এখন আমার আয়ের উৎস তেমন নেই। কাজে গেলে টাকা আসে নাহলে আসে না।

তবুও সর্বোচ্চ চেষ্টা করে সব আত্নীয় স্বজনদের কাছে সাহায্য চাচ্ছি। আমাদের পক্ষে এত টাকা জোগাড় সম্ভব না। আপনারা এগিয়ে না আসলে, সাহায্য না করলে আমার ছেলেকে বাঁচাতে পারব না। নিজের ছেলে ভেবে সকলে এগিয়ে আসুন।

আরও পড়ুন : নোয়াখালীতে বিএনপির গণমিছিলে পুলিশের বাধা

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের শামসুজ্জামান সংবাদ মাধ্যমকে বলেন, বিষয়টি আসলে বেদনাদায়ক। আর চিকিৎসার খরচ অনেক। আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব দিয়ে সহযোগিতা করা হবে।

স্থানীয় প্রতিবেশী মহসিনা বেগম বলেন, ছোট থেকে সাদিক বেশ নম্র ও ভদ্র। কারও সঙ্গে খারাপ ব্যবহার করে না। তিন বছর থেকে তার চিকিৎসা করাতে তার বাবা-মায়ের অনেক খরচ হয়েছে। এখন তার অপারেশনর জন্য অনেক টাকার দরকার। সকলে এগিয়ে আসলে তাকে সুস্থ করা সম্ভব।

আরও পড়ুন : সম্মেলনে যাওয়ার পথে দুর্ঘটনা, আহত ৫

স্থানীয় স্কুল শিক্ষক মাসুদ রানা বলেন, সাদিক বেশ মেধাবী। তাকে সুস্থ করতে পারলে ভবিষ্যতে সে ভালো কিছু করতে পারবে। আমরা সকলে সাধ্যমত তার পাশে দাঁড়ানোর চেষ্টা করছি । আপনারা এগিয়ে আসলে সে আবার আগের মত সুস্থ হয়ে ঘরে ফিরবে ইনশাআল্লাহ।

সাহায্য পাঠানোর ঠিকানা : মো. দেলোয়ার হোসেন (সাদিকের বাবা), ইসলামী ব্যাংক ( ঠাকুরগাঁও শাখা), হিসাব নাম্বার: ২৪৪২২

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা