বাণিজ্য

ষষ্ঠবারের মতো বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির 

নিজস্ব প্রতিবেদক: বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট পদে ষষ্ঠবারের মতো নির্বাচিত হয়েছেন শেখ কবির।

শুক্রবার (০৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সদস্যদের সর্বসম্মতিক্রমে শেখ কবির হোসেনকে ২০২১ ও ২০২২ সালের জন্য বিআইয়ের প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়েছে।

সভায় প্রথম ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মেঘনা লাইফ ইনস্যুরেন্স এবং কর্ণফুলী ইনস্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ। এছাড়াও নিটল ইনস্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এ কে এম মনিরুল হককে ভাইস-প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত করা হয়েছে।

ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত বিআইয়ের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মো. আব্দুস সহিদ নির্বাচনী বোর্ডের সভাপতিত্ব করেন। নির্বাচন বোর্ডের অন্যান্য দুইজন সদস্য নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ উপস্থিত ছিলেন। নির্বাচন বোর্ডের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন বিআইয়ের সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার।

শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইনস্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্ণরস।

নব-নির্বাচিত প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) মেঘনা লাইফ ইনস্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান বিআইয়ের প্রথম ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তিনি কর্ণফুলী ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালের অন্যতম পরিচালক।

নির্বাহী কমিটির বাকি সদস্য হলেন- ইউনিয়ন ইনস্যুরেন্সের চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, ক্রিস্টালের ক্রিষ্টালের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ, জেনিথ ইসলামী লাইফ চেয়ারম্যান ফরিদুন্নাহার লাইলী, ডায়মন্ড লাইফ ইনস্যুরেন্স চেয়ারম্যান ইসহাক আলী খান পান্না, ফারইষ্ট ইসলামী লাইফের চেয়ারম্যান নজরুল ইসলাম, মার্কেন্টাইল ইনস্যুরেন্সের চেয়ারম্যান এম. কামাল উদ্দিন, জনতার চেয়ারম্যান বেলাল আহমেদ, সন্ধানী লাইফ চেয়ারম্যান মজিবুল ইসলাম, বেষ্ট লাইফের পরিচালক সৈয়দ বদরুল আলম, ইসলামী ইনস্যুরেন্স বাংলাদেশ ভাইস চেয়ারম্যান আলহাজ ইসমাইল নওয়াব, পপুলার লাইফের এমডি বিএম ইউসুফ আলী, রুপালী ইনস্যুরেন্স এমডি পি কে রায়, গ্রীন ডেল্টার ফারজানা চৌধুরী, প্রগতি লাইফের জালালুল আজিম, এশিয়া ইনস্যুরেন্সের এমডি ইমাম শাহীন, রুপালী লাইফ ইনস্যুরেন্সের এমডি গোলাম কিবরিয়া এবং ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের এমডি কাজিম উদ্দিন।

সাননিউজ/আরএম/

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা