বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

ঢাকায় নৌকা-ধানের শীষের প্রচার যুদ্ধ শুরু

নিজস্ব প্রতিবেদক:

প্রতীক পেয়ে প্রচার যুদ্ধে নেমেছেন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীরা। এরআগে, শুক্রবার (১০ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বৈধ সাতজন এবং উত্তর সিটি করপোরেশনের বৈধ ছয় মেয়রপ্রার্থীকে নিজ নিজ দলের প্রতীক বরাদ্দ দেন রির্টানিং কর্মকর্তারা।

গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অবস্থিত ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদে আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস ‘নৌকা’, বিএনপির ইশরাক হোসেন ‘ধানের শীষ’, জাতীয় পার্টির হাজী মোহাম্মদ সাইফুদ্দিন মিলন ‘লাঙ্গল’, ইসলামী আন্দোলনের আবদুর রহমান ‘হাতপাখা’, ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) বাহরানে সুলতান বাহার ‘আম’, বাংলাদেশ কংগ্রেসের আকতার-উজ্জামান ওরফে আয়াতুল্লা ‘ডাব’ এবং গণফ্রন্টের আব্দুস সামাদ সুজনকে ‘মাছ’ প্রতীক দেয়া হয়।

প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস বাদে অন্য সব মেয়রপ্রার্থীরা উপস্থিত ছিলেন৷ তাপসের পক্ষে ছিলেন তার খালাতো ভাই ও আইনজীবী আলী আসিফ খান।

প্রতীক বরাদ্দের অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীরা এখন আইন মেনে প্রচারণা চালাতে পারবেন। দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যন্ত মাইকিং করে প্রচারণা চালানো যাবে। এসএসসি পরীক্ষার কারণে মাইকের শব্দ নিয়ন্ত্রণ করতে হবে৷ যাতে পরীক্ষার্থীদের পড়াশোনায় বিঘ্ন না ঘটে৷ একই সঙ্গে মাইকের ব্যবহারের জন্য অনুমতি নিতে হবে৷ অনুমতি না থাকলে মাইক জব্দ করা যাবে৷ তিনি বলেন, প্রার্থীরা নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে ক্যাম্প স্থাপন করতে পারবেন। সেখানে শুধু নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। কোন ধরনের মিছিল, শো-ডাউন, বড় ধরনের জনসভা ও তোরণ নির্মাণ করা যাবে না। তবে ঘরোয়া বৈঠকে প্রার্থীরা অংশ নিতে পারবেন।

এদিকে, সকাল সাড়ে ৯টায় আগারগাঁওয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এনএলআই) ভবনের অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়রপ্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। উত্তর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম।

ঢাকা উত্তরের মেয়রপ্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ধানের শীষ, কমিউনিস্ট পার্টি মনোনীত ডা. সাজেদুল হক রুবেল পেয়েছেন কাস্তে মার্কা, প্রগতিশীল গণতান্ত্রিক দলের শাহিন খান পেয়েছেন বাঘ প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মোহাম্মদ ফজলে বারী মাসুদ হাতপাখা, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুল হক দুলাল পেয়েছেন আম প্রতীক।

এসময় ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম বলেন, শুক্রবার থেকে নির্বাচনের যুদ্ধ মাঠে চলে যাবে। পদের প্রার্থীরা যেন কোনোমতেই আচরণবিধি লঙ্ঘন না করে সেই বিষয়ে আমি অনুরোধ করছি। কোনো প্রার্থী লঙ্ঘন করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন হলো একটি উৎসব। এই উৎসবকে আমরা কোনোক্রমেই সংঘর্ষে রূপ নিতে দেবো না। রাস্তাঘাট বন্ধ করে কোনো জনসভা করতে দেওয়া হবে না।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

২ শতাংশ কমতে পারবে ৬৬ কোম্পানির শেয়ার দর

নিজস্ব প্রতিবেদক: সদ্য ফ্লোর প্রা...

ব্যবসায়ীকে অপহরণ ও হত্যার অভিযোগে আ.লীগনেতা আটক

মাসুম লুমেন, গাইবান্ধা: সুদের টাকা দিতে না পাড়ায় হাসান আলী (...

পুঁজিবাজার : মালিক নেই ২১ হাজার কোটি টাকার!

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে...

আইআরএফ'র নতুন সভাপতি মওলা, সম্পাদক সুমন

নিজস্ব প্রতিবেদক : বীমা সাংবাদিকদ...

ষষ্ঠবারের মতো বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির 

নিজস্ব প্রতিবেদক: বীমা মালিকদের...

রাজধানীতে করোনা ঝুঁকিপূর্ণ যে দুই এলাকা

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভা...

নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জে গ্যাস কম থাকবে আজ

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ ও...

রিজভীর শারীরিক অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর স্ক...

করোনায় আক্রান্ত ১৩ কোটি ৬০ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা