রাজনীতি

১৫ আগস্ট হত্যাকাণ্ডের মাধ্যমে বিএনপির জন্ম

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: ১৫ই আগস্ট হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বিএনপির জন্ম দাবি করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, তারা নেতাকর্মীরা খালেদা জিয়ার চিকিৎসার নামে দেশে অরাজকতা সৃষ্টি করছে। বিএনপির ব্যাপারে প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে।

আরও পড়ুন: ড. ইউনূসের বিরুদ্ধে মামলা চলবে

বুধবার (১৭ আগস্ট) বিকেলে ঝালকাঠি শহরের সাধনার মোড়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ৭৫ আগস্ট হত্যাকাণ্ড কোন পরিবারতান্ত্রিক ছিল না, ব্যক্তিকেন্দ্রিক ছিল না। এটা ছিল স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে। বর্তমান সময়ের সারাবিশ্ব মুখ থুবড়ে পড়েছে। আমাদের দেশ অর্থনীতি নির্ভর যে সমস্ত দেশ থেকে আমদানি তারে করা হয় প্রত্যেক দেশে আজ বিপন্ন। আজকে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় স্বার্থ হাসিল করতে চায়।

আরও পড়ুন: বিএনপি আবারও ধরা খাবে

হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বিএনপি এই দেশে আবার সাম্প্রায়িকতার রাজনীতি পুনরুদ্ধার করতে চায়। তারা কোন দিন এই দেশের মঙ্গল যাইতে পারে না। তারা কোন দিন বাংলাদেশের উন্নয়নকে ভাল চোখে দেখতে পারে না। তারা প্রত্যেকটি উন্নয়নকে প্রশ্ন বিদ্ধ করার চেষ্ঠা করে। তার অর্থ দেশের এই উন্নয়ন তাদের সহ্য হয় না। তাদের গাত্তদাহ হয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশকে ৪০ বছর পিছিয়ে দেওয়া হয়েছে। শেখ হাসিনা অত্যন্ত পরিশ্রম করে সেই জায়গায় আনতে শুরু করেছে। ৭৫ আগস্টের ষড়যন্ত্র আজও অব্যাহত আছে সুতরাং তারা কোনোভাবেই দেশের মঙ্গল চায়না বাংলা দেশের উন্নয়নকে ভালো চোখে দেখতে পারে না প্রত্যেকটি উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। বিএনপি ১৭ আগস্ট দেশের ১৬৫টি স্থানে সিরিজ বোমা হামলা চালিয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হলো না, বিচার হলো না।

আরও পড়ুন: অনেক সুখবর অপেক্ষা করছে

জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদস্য সুমাইয়া হোসেন অদিতি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহাম্মুদ, জেলা যুবলীগের আহবায়ক রেজাউল করিম জাকির।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চিকিৎসায় নোবেল পেলেন সুভান্তে প্যাবো

আন্তর্জাতিক ডেস্ক: চলতি বছরের চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার...

তাইওয়ানে হামলা করবে না চীন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রতির...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

সান নিউজ ডেস্ক: বান্দরবানের নাইক্...

শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি

সান নিউজ ডেস্ক: ইরানের রাজধানী তে...

সয়াবিন তেলের দাম কমল

সান নিউজ ডেস্ক: সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১৪ টাকা কমানো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক : প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (০৪ অক্টোবর) বেশ...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

শাকিব-বুবলীর পরকীয়ায় সংসার ভাঙে অপুর! 

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রে বি...

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সান নিউজ ডেস্ক: যুক্তরাজ্য ও যুক্...

যুক্তরাষ্ট্রকে নিষেধাজ্ঞার নেশা ছাড়তে হবে

আন্তর্জাতিক ডেস্ক : ২০১৫ সালের পর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা