আন্তর্জাতিক

ফ্রান্সে গির্জায় যাজককে লক্ষ্য করে গুলি

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের লিয়ন শহরের এক অর্থোডক্স গির্জায় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে মারাত্মক আহত হয়েছেন গির্জার যাজক। পুলিশের বরাত দিয়ে ফ্রান্স২৪ এর খবরে জানানো হয়েছে, ৫২ বছর বয়সি যাজককে উদ্দেশ্য করেই ওই হামলা চালিয়েছে বন্দুকধারী।

প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সে ফের লকডাউন শুরু হওয়ায় চার্চটি অনেকটাই জনশূন্য ছিল। অর্থোডক্স চার্চটির প্রধান যাজক স্থানীয় সময় বিকেল ৪টায় চার্চটি বন্ধ করার সময় এ হামলার ঘটনা ঘটে। পয়েন্ট ব্ল্যাঙ্ক র‍্যাঞ্জ থেকে বন্দুকধারীর ছুড়া গুলি যাজকের পেটে লাগে। সংকটাপন্ন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজধানী প্যারিসে স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন উদ্ভূত সংকট মোকাবিলায় জরুরি বৈঠকে বসেছেন। মন্ত্রণালয়ের তরফ থেকে লিয়ন শহরের ওই এলাকা এড়িয়ে চলার জন্য জনসাধারণকে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর ফরাসি ইতিহাস শিক্ষক স্যামুয়েল প্যাটি ক্লাসে মহানবী হজরত মোহাম্মদ (সা:)- এর একটি ব্যঙ্গচিত্র দেখানোর পরই স্কুলের বাইরে চেচেন বংশোদ্ভূত এক তরুণের হাতে খুন হন। এ ঘটনায় দেশটিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া তৈরি হয়। ওই সময় ফরাসি প্রেসিডেন্ট ম্যাখোঁ মৌলবাদী ইসলামের বিপরীতে দেশের ধর্মনিরপেক্ষ মূল্যবোধ সমুন্নত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি ওই শিক্ষককে ‘বীর’ আখ্যা দিয়ে উগ্র ইসলামপন্থিদের দেশের জন্য হুমকি বলে উল্লেখ করেন। পরে রাষ্ট্রীয়ভাবে ওই কার্টুন প্রদর্শনও করা হয় ফ্রান্সে। এ ঘটনাকে ঘিরে মুসলিম প্রধান দেশগুলোতে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

এসব ঘটনায় ফ্রান্সের অভ্যন্তরেও বেড়ে গেছে জঙ্গি হামলা। গত বৃহস্পতিবার দেশটির নিস শহরের একটি গির্জায় ছুরি হামলা চালিয়ে তিন জনকে হত্যা করে এক তিউনেসীয় যুবক। ওই ঘটনার পর দেশটির গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালে সবচ...

আ’লীগ জনগণের কল্যাণে কাজ করে

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা