সারাদেশ
ঠাকুরগাঁওয়ে খাদ্যবান্ধব কর্মসূচি:

কার্ড করে দেওয়ার নামে টাকা আদায়

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার ২১ নং ঢোলারহাট ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড দেওয়ার প্রলোভনে ২০ জনের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে আব্দুল ওহাব নামে একজন ইউপি সদস্যর বিরুদ্ধে। এবার মেম্বার নির্বাচিত হন তিনি।

আরও পড়ুন: পুত্রের হাতে পিতা খুন, ঘাতক গ্রেফতার

২১ নং ঢোলারহাট ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ওসমান আলী ওহাব তার এলাকায় সুবিধাভোগী হতদরিদ্রদের ২০ জনের নাম পরিবর্তন করে তার নিকটজন এবং নির্বাচনী কর্মীদের মাঝে ওই কার্ড বিতরণ করার উদ্যোগ নেন।

নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারগণ শপথ নেওয়ার পরপরই তাদের কাছে বরাদ্দ আসে টিসিবির কার্ড ও খাদ্য বান্ধব কর্মসূচির পুরাতন কার্ড পরিবর্তনের জন্য। এসব কার্ড দিতে সুবিধাভোগীদের ভোটার আইডি কার্ড, ছবি এবং নগদ ২শ থেকে ৪ শ পর্যন্ত আদায় করেন ওই মেম্বার।

ভুক্তভোগী মালেক বলেন, নতুন করে ১০ টাকা কেজি চালের কার্ড দেবে বলে আমার কাছে ভোটার আইডি কার্ড, ছবি এবং ২০০ টাকা নেন মেম্বার ওহাব।

আরও পড়ুন: চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থার আশ্বাস

তিনি আরও বলেন, আমি মেম্বারকে ফোন করে কার্ডের জন্য নেওয়া টাকা ফেরত চাইলে তিনি দিতে অস্বীকার করেন।

হরদেব চন্দ্র নামে অপর একজন বলেন, আমি একজন হতদরিদ্র মানুষ। আমার কাছে ওহাব মেম্বার দুই শত টাকা নিয়েছে চালের কার্ড করে দেবে বলে। কিন্তু স্থানীয় জনগণের আন্দোলনের মুখে ২৬৬টি কার্ড বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: শিবচরে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত

প্রদীপ চন্দ্র নামে একজন ভ্যান চালক বলেন, আমি কস্ট করে ভ্যান চালিয়ে পরিবার চালাই। ওহাব মেম্বার চালের কার্ড করে দেবে বলে টাকা নিলেও এখন কার্ড দিচ্ছে না এবং টাকাও ফেরত দিচ্ছে না।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য ওসমান আলী ওহাব জানান, আমরা পরিষদ হতে ২৬৬টি নতুন কার্ড দিয়েছিলাম। কিন্তু কিছু লোক আন্দোলন করায় ইউএনও স্যার পূর্বের কার্ড বহাল রাখায় নতুন কার্ডগুলো বাতিল হয়ে যায়। তাই নতুনদের কার্ড দেওয়া যায়নি।

আরও পড়ুন: একদিনে শনাক্ত প্রায় ৭ লাখ

২১ নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অখিল চন্দ্র রায় বলেন, ইউএনও স্যারের সঙ্গে আলাপ করে পুরাতন ২৬৬টি কার্ড বাতিল করে নতুনদের দেওয়া হয়। কিন্তু পরে কিছু লোক আন্দোলন করায় পূর্বের কার্ড বহাল রাখা হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান জানান, ঢোলারহাট ইউনিয়নে পুরাতন কার্ড বাতিল করে ২৬৬জনকে নতুন করে দিলে স্থানীয় সুবিধাভোগী লোকজন অভিযোগ করায় পূর্বের কার্ড বহাল রাখা হয়। তবে কার্ড করে দেওয়ার জন্য টাকা পয়সা নেওয়ার সুযোগ নেই। কারও বিরুদ্ধে এমন কোনো অভিযোগ পাওয়া যায় গেলে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা