সারাদেশ

ইবি প্রশাসনের ব্যানারেও বঙ্গবন্ধুর নাম ভুল

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রকাশিতব্য ক্যালেন্ডারে বঙ্গবন্ধুর নাম ভুলের রেশ না কাটতেই আবারও ভুল পরিলক্ষিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ব্যানারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধান ফটকে টানানো দুইটি ব্যানারে এই ভুল দেখা যায়। সেখানে ‘মুজিবুর’ এর জায়গায় ‘মজিবুর’ লেখা হয়।

বঙ্গবন্ধুর নামের এই ভুলে কর্তৃপক্ষের অবহেলা ও অসচেতনতাকেই দায়ী করছে সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা। এ নিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদ ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দুটি ব্যানার টানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ব্যানারে এমন ভুলের ঘটনা সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় ব্যানার দুটি অদৃশ্য করা হয়। পরে রাত সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার নওয়াব আলী ও আলমগীর হোসেন খানকে ব্যানার দুটি সংশোধন করে টানাতে দেখা যায়। তবে প্রথমে ‘মজিবুর’ বানানটি সংশোধন করে ‘মুজিবুর’ লিখে টানানোর সময় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বাণীর বানানের মধ্যে আবারও ভুল পরিলক্ষিত হয়। পরে ব্যানার দুটি পুনরায় খুলে নিয়ে যায় তারা।

বঙ্গবন্ধুর নামে একের পর এক ভুলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ব্যানারগুলো অপসারণ এবং এর সঙ্গে জড়িতদের বিচারের দাবি জানিয়ে ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছেন অনেকে।

এবিষয়ে ব্যানারের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার নওয়াব আলী জানান, নাম ভুলের বিষয়টি জানার পরেই ব্যানারটি অপসারণ করে নতুন করে ব্যানার লাগিয়েছি।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘জাতির পিতার বিষয়ে যে কোন ভুলই খুবই অনভিপ্রেত। আমি নামভুলের এ বিষয়ে প্রদক্ষেপ নিব।’

সান নিউজ/এএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাই...

ইসলামী ব্যাংক ও ডিআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

রেড কার্পেটে নিজের তৈরি পোশাকে ন্যান্সি

বিনোদন ডেস্ক: ভারতীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগী। ক...

বিদেশি মদসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা