বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

দীর্ঘ চেষ্টায়ও নিজের ভোট দিতে পারলেন না আ. লীগ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক:

প্রায় সোয়া এক ঘণ্টা চেষ্টা করে ভোট দিতে পারলেন না ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) জটিলতায় এই সমস্যা হওয়ায় পরে কেন্দ্র থেকে চলে যান তিনি।

শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দিতে আসেন শফিউল ইসলাম মহিউদ্দীন। প্রথমে ছবিযুক্ত তালিকা দেখে তার পরিচয় শনাক্ত করা হয়। কিন্তু ফিঙ্গারপ্রিন্ট না মেলায় জটিলতা সৃষ্টি হয়। পরে বাইরে রাখা প্রার্থীর গাড়ি থেকে ভোটার আইডি কার্ড নিয়ে আসা হয়। এতেও কাজ হয়নি। মেশিন অফ করে চালু করা হয়। নির্বাচনি কর্মকর্তারা তার কাছে থাকা অন্য একটি কার্ড দিয়েও চেষ্টা করেন। টিস্যু দিয়ে আঙুল মুছে ম্যাচ করানোর চেষ্টা করা হয়। তাতেও কাজ হয়নি। অন্য আরেকটি মেশিনেও ট্রাই করা হয়, কিন্তু কাজ সব চেষ্টাই বিফল হয়।

তবে ক্ষোভ প্রকাশ না করে বিষয়টি মেনে নেন আওয়ামী লীগের প্রার্থী। কেন্দ্র থেকে চলে যাওয়ার আগে শফিউল ইসলাম বলেন, ‘টেকনিক্যাল কারণে প্রবলেম হচ্ছে। আমি অনেকক্ষণ থাকায় অন্য ভোটারদের ঢুকতে প্রবলেম হচ্ছে দেখে নিজেই চলে যাচ্ছি। টেকনোলজিতে এমন সমস্যা হয়। গত বার জাতীয় নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের ক্ষেত্রেও এমনটি হয়েছিল। এটা হতেই পারে।’

প্রিজাইডিং কর্মকর্তা আহসানুল হক জানান, ‘ কদিন আগে উনি উত্তরা থেকে মাইগ্রেট হয়ে ধানমন্ডিতে এসেছেন। এসডি কার্ডে উনার তথ্য আপডেট হয়নি।’

তিনি আরও বলেন, 'ছবিযুক্ত হার্ড কপিতে উনার নাম আছে। কিন্তু ফিঙ্গারপ্রিন্টে আসছে না। নির্বাচনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা ব্যবস্থা নেবেন।’

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে। শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে ভোট শুরু হয়, শেষ হবে বিকাল ৫টায়। ইভিএম ব্যবহারে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। তবে হাতের মাধ্যমে যাতে জীবাণু না ছড়ায় সেজন্য ভোটকেন্দ্রে সেনিটাইজার ও টিস্যু রেখেছে নির্বাচন কমিশন।

রাজধানীর ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান, শেরে-ই বাংলা ও লালবাগ থানা এলাকা নিয়ে গঠিত ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মুহাম্মদ আবদুর রহিম, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ও বাংলাদেশ কংগ্রেসের মো. মিজানুর রহমান।

এ আসনে ভোটার তিন লাখ ২১ হাজার ২৭৫ জন। আর ভোটকেন্দ্র রয়েছে ১১৭টি ও ভোটকক্ষ ৭৭৬টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পদত্যাগ করায় ঢাকা-১০ আসনটি গত ২৯ ডিসেম্বর শূন্য ঘোষণা করা হয়।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সোস্যাল মিডিয়ার কল্যাণে পলো সাহা পেল ভ্যানগাড়ি উপহার

বিভাষ দত্ত, ফরিদপুর : পলো সাহা একজন খেটে খাওয়া মানুষ। টেবিল,...

সিরাজগঞ্জে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের এনায়েতপুর থানার জ...

ভোলায় নিয়োগ পরীক্ষা স্থগিতে পরীক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, ভোলা : আদালতের নিষেধাজ্ঞায় ভোলা জেলা প্রশা...

বৃদ্ধাকে বর্বর নির্যাতনকারী গৃহকর্মী রেখা গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও : ঢাকায় একটি বাসায় কাজ করার সুবা...

মুন্সীগঞ্জে নতুন ঘর পাচ্ছে ৫০৮ গৃহহীন পরিবার

নিজস্ব প্রতিনিধি, মুন্সিগঞ্জ : মুন্সীগঞ্জে মুজিববর্ষ উপলক্ষ্...

মানিকগঞ্জে নিম্নমানের সামগ্রীতেই সড়ক সংস্কার

নিজস্ব প্রতিনিধি, মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রা...

‌উন্নয়ন চাইলে আমার মনোনীত প্রার্থীকে নির্বাচিত করুন : প্রতিমন্ত্রী শামীম

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষ...

দুর্ভোগ লাঘবে এরা বরাক নদীতে সেতু

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার : প্রায় পঞ্চাশ হাজার মানুষের চল...

২০৪১ সালের আগেই দেশ হবে সোনার বাংলা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা